• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লিওনেল মেসি শিক্ষামূলক প্রচারের দূত! বিশ্বকাপের আগে চমক ভারতীয় সংস্থার

Google Oneindia Bengali News

বাইজু'স। ভারতের এই এডটেক কোম্পানি কাতারে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপের অন্যতম স্পনসর। চলতি বছরের প্রথম দিকেই সেই চুক্তি সম্পাদিত হয়েছিল। এবার সেই বাইজু'স লিওনেল মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নিযুক্ত করে চমক দিল। এই সংস্থার এডুকেশন ফর অল-এর প্রচার চালাবেন আর্জেন্তিনার অধিনায়ক।

লিওনেল মেসি শিক্ষামূলক প্রচারের দূত! চমক ভারতীয় সংস্থার

বাইজু'স-এর অন্যতম কর্ণধার দিব্যা গোকুলনাথ আজ এক প্রেস বিবৃতির মাধ্যমে জানিয়েছেন, লিওনেল মেসিকে গ্লোবাল অ্যাম্বাসাডর হিসেবে পেয়ে আমরা সম্মানিত ও উত্তেজিত। তৃণমূলস্তর থেকে উঠে এসে তিনি আজ বিশ্বের সফলতম ক্রীড়াবিদদের একজন। ঠিক একইরকমভাবে বাইজু'স এডুকেশন ফর অল ৫৫ লক্ষ শিশুর উজ্জ্বল ভবিষ্যতের কাজ করে চলেছে। প্রতিভার বিকাশে উৎসাহিত করতে লিওনেল মেসির মতো শক্তিশালী এই মুহূর্তে আর কেউ নেই। মেসির সঙ্গে নতুন চুক্তির ফলে বাইজু'স বিশ্বের আরও কয়েক লক্ষ মানুষের কাছে পৌঁছে যাবে বলেও সংস্থার তরফে আশা প্রকাশ করা হয়েছে।

বিশ্বে ফুটবলের ৩.৫ বিলিয়ন সমর্থক রয়েছে। মেসির সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ৪৫০ মিলিয়ন। মেসি থাকলে সব কিছু সম্ভব, এই বিশ্বাস রয়েছে তাঁর অনুরাগীদের। ফলে কিংবদন্তি এই ফুটবলারকে বাণিজ্যিক দূত হিসেবে নিযুক্ত করার ফলে তাঁদের উদ্যোগের ব্যাপ্তি যে অনেকটাই বাড়বে সে ব্যাপারে নিশ্চিত বাইজু'স সংস্থার কর্তারা। যদিও সংস্থাকে আরও লাভজনক করে তুলতে বাইজু'স আগামী ৬ মাসের মধ্যে আড়াই হাজার কর্মী ছাঁটাই করবে বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে মেসির পিছনে অর্থ ব্যয় করার সমালোচনাও অনেকে করছেন সোশ্যাল মিডিয়ায়।

কাতার বিশ্বকাপই লিওনেল মেসির শেষ বিশ্বকাপ হতে চলেছে। অধিনায়ক মেসি নিশ্চিতভাবেই চাইবেন আর্জেন্তিনার বিশ্বকাপ জয়ের খরা মেটাতে। বিশ্বকাপের সময় মেসিকে বাইজু'স সংস্থার এডুকেশন ফর অল-এর প্রচার চালাতেও দেখা যাবে। সে সংক্রান্ত বিভিন্ন পরিকল্পনা ইতিমধ্যেই সেরে ফেলেছে ভারতের জনপ্রিয় এডটেক সংস্থা। সংস্থার তরফে প্রকাশিত প্রেস বিবৃতিতে মেসি বলেছেন, উচ্চমানের শিক্ষা জীবন বদলে দিতে পারে। বাইজু'স বিশ্বের কয়েক লক্ষ পড়ুয়ার জীবন বদলাতে ইতিবাচক ভূমিকা পালন করেছে। আমিও কম বয়সের শিক্ষার্থীদের শীর্ষে ওঠার পথে উৎসাহিত করার চেষ্টা চালাব। মেসি আরও বলেছেন, আমি এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছি তার কারণ যেভাবে এই সংস্থা শিক্ষার প্রতি সকলকে আকৃষ্ট করার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে তা আমার মূল্যবোধের সঙ্গে মানানসই। উল্লেখ্য, মেসি নিজেও একটি সমাজসেবামূলক সংস্থা চালান, যার নাম লিও মেসি ফাউন্ডেশন। শিশুরা যাতে স্বপ্নপূরণের পথে এগিয়ে যেতে পারে তা সুনিশ্চিত করতে ২০০৭ সাল থেকে নানাবিধ কর্মসূচি পালন করে আসছে মেসির ফাউন্ডেশন।

লিটলের হ্যাটট্রিকে টি ২০ বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে আয়ারল্যান্ড, দেখে নিন সেই ভিডিওলিটলের হ্যাটট্রিকে টি ২০ বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে আয়ারল্যান্ড, দেখে নিন সেই ভিডিও

English summary
Lionel Messi Becomes The First Global Brand Ambassador Of Byju’s Education For All. Earlier This Year, BYJU'S Became The Official Sponsor Of The FIFA World Cup 2022 In Qatar.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X