• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবশেষে রিয়াল মাদ্রিদের হেড কোচের পদ থেকে সরলেন কিংবদন্তি জিদান, সম্মান জানাল ক্লাব

দীর্ঘ জল্পনা-কল্পনা শেষে ব্যর্থতার দায় মাথায় নিয়ে অবশেষে রিয়াল মাদ্রিদের হেড কোচের পদ থেকে সরলেন কিংবদন্তি জিনেদিন জিদান। বৃহস্পতিবার স্প্যানিশ ক্লাবের তরফে ফ্যানদের এই দুঃসংবাদ শোনানো হয়েছে। জিদানের সিদ্ধান্তকে তারা সম্মান জানায় বলেও জানিয়েছেন সদ্য শেষ হওয়া লা লিগার দ্বিতীয় স্থানাধিকারী দলের কর্তারা।

আর রিয়ালের কোচ নন জিদান

আর রিয়ালের কোচ নন জিদান

জল্পনাটা চলছিল বেশকিছু দিন ধরেই। সেটাই সত্যি করে বৃহস্পতিবার রিয়াল মাদ্রিদের কর্তাদের হাতে নিজের ইস্তফাপত্র জমা দিয়েছেন জিনেদিন জিদান। ২০২২ সাল পর্যন্ত চুক্তি থাকা সত্ত্বেও কিংবদন্তির সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে ক্লাব। এক বিবৃতি জারি করে বলা হয়েছে, রিয়াল মাদ্রিদের কোচ এবং খেলোয়াড় হিসেবে ফরাসি তারকার অবদান চিরস্মরণীয়। জিদান ক্লাবের প্রতি যে পেশাদারীত্ব, দায়বদ্ধতা দেখিয়েছেন, তাতে তাঁরা মুগ্ধ বলেও জানিয়েছেন রিয়াল কর্তারা। আগামী জীবনের জন্য জিদানকে শুভেচ্ছাও জানিয়েছেন তাঁরা।

লা লিগায় দ্বিতীয় হয় রিয়াল

লা লিগায় দ্বিতীয় হয় রিয়াল

গত বছর লা লিগা চ্যাম্পিয়ন হওয়া রিয়াল মাদ্রিদকে এ মরসুমে শূন্য হাতে ফিরতে হয়েছে। ৩৮ ম্যাচ খেলে ৮৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দ্বিতীয় স্থানে শেষে করেছে স্প্যানিস জায়ান্ট। সেই সঙ্গে শেষ হতে চলা মরসুমে একটিও ট্রফি জিততে না পারার জ্বালাতেও জ্বলছেন রিয়াল ফ্যান। কারণ ২০০৯-২০১০ মরসুমের পর এমন দুর্দিন দেখতে হয়নি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন দলকে। সেই ব্যর্থতার দায় মাথায় নিয়েই ক্লাবের হেড কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন কিংবদন্তি জিনেদিন জিদান।

জিদানের কোচিংয়ে রিয়ালের পারফরম্যান্স

জিদানের কোচিংয়ে রিয়ালের পারফরম্যান্স

২০১৬ সালে প্রথম রিয়াল মাদ্রিদের হেড কোচ হয়েছিলেন জিনেদিন জিদান। ২০১৮ সাল পর্যন্ত তিনি ক্লাবের দায়িত্ব পালন করেছিলেন। এক মরসুম পর তাঁকে ফের রিয়ালের হেড কোচের পদে বসানো হয়েছিল। যাঁর সুদক্ষ অভিভাবকত্বে পরপর তিন বছর চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছিল স্প্যানিশ ক্লাব। জিদানের ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ সহ মোট ৯টি ট্রফি জেতে রিয়াল মাদ্রিদ।

রিয়াল ও ফুটবলার জিদান

রিয়াল ও ফুটবলার জিদান

কোচ ছাড়াও জিনেদিন জিদানের পরিচয় রিয়াল মাদ্রিদের প্রাক্তন ফুটবলার হিসেবেও। স্প্যানিশ ক্লাবের হয়ে ১৫৫টি ম্যাচ খেলেছেন ফ্রান্সের ১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী দলের প্রধান সদস্য। রিয়ালের হয়ে ৩৭টি গোলও করেছেন জিদান।

English summary
Legend Zinedine Zidane step down from the head coach post of Real Madrid
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X