• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লা লিগা: দুই মাদ্রিদের পৃথক ফল! রিয়ালের লজ্জার হার, বার্সার পয়েন্ট কাড়ল অ্যাটলেটিকো

শনিবার (২৪ নভেম্বর) রাতে লা লিগায় রিয়াল ও অ্যাটলেটিকো - দুই মাদ্রিদের খেলা ছিল। পৃথক ফল পেল দুটি দল। একদিকে ইউরোপিয় চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলের ব্যবধানে হারতে হল স্প্যানিশ লিগের ছোট ক্লাব এইবার-এর বিরুদ্ধে। আর হাইভোল্টেজ ম্যাচে অ্যাটলেটিকোর বিরুদ্ধে ডেম্বেলের গোলে হার বাঁচালো বার্সেলোনা। ফল হল ১-১।

অ্যাটলেটিকোর নতুন মাঠ ওয়ান্দা মেত্রোপ্লিতানো স্টেডিয়ামে ৯০ মিনিট পর্যন্ত পিছিয়েই ছিল লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা। একেবারে শেষ মুহূর্তে পরিবর্ত হিসাবে মাঠে নামা বার্সেলোনার ফরাসী মিডফিল্ডার ওসুমানে ডেম্বেলে গোল করে বার্সার পতন রোধ করেন।

এগিয়ে ছিল অ্যাটলেটিকো

এগিয়ে ছিল অ্যাটলেটিকো

জমজমাট এই ম্যাচের প্রথমার্ধে গোলশূন্যই ছিল। বলের দখল থেকে গোলে শট - সব বিষয়েই ম্যাচে প্রথম থেকেই প্রাধান্য ছিল বার্সেলোনার। কিন্তু, দ্বিতীয়ার্ধে ৭৭ মিনিটের মাথায় আন্তোনিও গ্রিজম্যানের কর্ণার কিকে থেকে হেড করে গোল করে 'অ্যাটলেটি'কে এগিয়ে দিয়েছিলেন দিয়েগো কোস্তা। সেই লিড তারা ধরে রেখেছিল ৯০ মিনিট অবধি।

সুপার সাব

সুপার সাব

বার্সার হয়ে এদিন মাঠে ছিলেন মেসি, সুয়ারেজ-রা। কিন্তু তাঁদের মঞ্চে গোল করে নায়ক হয়ে উঠলেন বার্সার ফরাসী মিডফিল্ডার ওসুমানে দেম্বেলে। ১-০ গোলে পিছিয়ে পড়ার পরই ৮০ মিনিটের মাথায় আর্তুর মেলো-কে তুলে দেম্বেলেকে নামিয়েছিলেন ভালভার্দে। নির্ধারিত সময়ের একেবারে শেষ মহূর্তে গোল করে ম্যাচে সমতা ফেরান তিনি।

সোলারির রিয়াল লজ্জা

সোলারির রিয়াল লজ্জা

অন্তর্বর্তী কোচ থাকাকালীন সান্তিয়াগো সেলারির কোচিং-এ পর পর চার ম্যাচ জিতেছিল রিয়াল মাদ্রিদ। এদিনই ছিল স্থায়ী কোচ হিসাবে তাঁর প্রথম ম্যাচ। আর গঞ্জালো এস্কালান্তে, সের্গেই এনরিক, কিকে গার্সিয়ারা প্রথমেই একরাশ লজ্জা উপহার দিলেন তাঁর দলকে। রিয়ালের গোলের নিচে কুর্তোয়া না থাকলে অবশ্য তাদের লজ্জা আরও বাড়তে পারত। প্রথমার্ধেই (১৬') এস্কালান্তের গোলে ১-০ গোলে এগিয়ে গিয়েছিল স্প্যানিশ লিগে ছোট ক্লাব হিসাবে পরিচিত এসডি এইবার। এরপর দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ও ৫৭ মিনিটে এনরিক ও কিকের গোলে ৩-০ গোলে এগিয়ে যায় এইবার। রিয়ালের তারকা ফুচটবলাররা কেউ একটিও জবাব দিতে পারেননি। এটিই রিয়ালের বিরুদ্ধে এইবারের প্রথম জয়।

রিয়ালের হারের পিছনে বার্সার পা

এই বছর লা লিগায় বার্সেলোনা থেকে লোনে এসডি এইবার-এ এসেছেন রক্ষণভাগের ফুটবলার মার্ক কুচুরেয়া। এইবারের তিনটি গোলের পিছনেই রয়েছে তাঁর পা। তাঁর দুর্ধর্ষ ফুটবলেই রিয়ালের রক্ষণ তাসের ঘরের মতো ভেঙে পড়ে। তিনি নিজেও গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু কুর্তোয়ার জন্যই স্কোরিং শিটে নাম তুলতে পারেননি তিনি।

বার্সাই শীর্ষে

শনিবারের লা লিগার ম্য়াচগুলির পরও লা লিগার টেবিলের প্রথম স্থানে রইল বার্সোলোনাই। ১৩ রাউন্ডের পর মেসিদের পয়েন্ট ২৫। আর সমসংখ্যক ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলার জায়গায় রইল অ্যাটলেটিকো মাদ্রিদ। অপরদিকে লজ্জার হারে রিয়ালের পয়েন্ট দাঁড়ালো ১৩ ম্যাচে ২০। তারা আছে লিগ-টেবিলের ছয় নম্বর স্থানে। আর রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে তাদের প্রথম জয়ের মাধ্যমে এসডি এইবার ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে উঠে এল ৮ নম্বরে।

English summary
On Saturday Real Madrid has conceded an embarrassing defeat against Eibar, while Dembele has saved Barcelona a point against Atletico Madrid in La Liga 2018-19. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X