• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লা লিগায় জমজমাট মাদ্রিদ বনাম বার্সেলোনা সংঘর্ষ! চোখ রাখুন এই পাঁচ ফুটবলারের উপর

শনিবার (২৪ নভেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপ্লিতানো স্টেডিয়ামে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে বার্সেলোনার মুখোমুখি হচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমসংখ্য়ক ম্যাচ খেলে দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান আপাতত মাত্র ১। কাজেই এই ম্যাচে দুই দলই চাইবে একে অপরকে ছাপিয়ে যেতে। যেই দল জিতবে লা লিগা ট্রফি জয়ে অনেকটাই এগিয়ে যাবে তারা।

এই হাইভোল্টেজ ম্যাচে বেশ চড়া সুরেই খেলা হবে আশা করা হচ্ছে। আর এই ম্যাচে মাইখেল বেঙ্গলি বেছে নিয়েছে পাঁচ ফুটবলারকে, যাঁরা ব্যক্তিগত ঝলকে ম্যাচের রঙ বদলে দেওয়ার ক্ষমতা রাখেন। শুধু তাই নয়, একথা নিশ্চিত করেই বলা যায় যে, এঁদের স্কিলের প্রদর্শন ফুটবল ভক্তদের মুগ্ধ করবেই। কাজেই শনিবার রাতে চোখ রাখুন এই ৫ জনের উপর।

আর্থার মেলো (বার্সেলোনা)

কার্ড সমস্যায় অ্যাটলেটিকোর বিরুদ্ধে নেই তাঁদের মাঝমাঠের অন্যতম ভরসা ইভান রকিটিচ। তাই শনিবার বার্সার মাঝমাঠে ২২ বছরের এই ব্রাজিলিয় ফুটবলার আপও বেশি দায়িত্ব নিয়ে খেলবেন, এটাই প্রত্যাশা করা হচ্ছে। এই তরুণ তারকার লা লিগায় এটাই প্রথম বছর। মরসুমের শুরু থেকে এখন পর্যন্ত কিন্তু তাঁর খেলায় অভাবনীয় উন্নতি হয়েছে। মাঝমাঠে বের দখল বেশি রাখার জন্য বার্সা তাঁর উপরই নির্ভর করবে। এই ম্যাচ স্প্যানিশ ফুটবলে তাঁর সবচেয়ে বড় পরীক্ষা হতে চলেছে।

রডরিগো এর্নান্দেজ (অ্যাটলেটিকো মাদ্রিদ)

অ্যাটলেটিকোর হাতেও কিন্তু এক অতি প্রতিভাবান ২২ বছরের মাঝমাঠের ফুটবলার রয়েছে। রডরিগো এর্নান্দেজ বল পায়ে রেখে খেলতে পছন্দ করেন। ভিয়ারিয়াল থেকে এই মরসুমেই তাঁকে দলে নিয়েছে মাদ্রিদের ক্লাবটি। আর তারপর থেকে ধীরে ধীরে তিনি দলের গুরুত্বপূর্ণ সদ্সয হয়ে উঠেছেন। শেষ ম্যাচে অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে অ্যাটলেটিকো প্রথমে পিছিয়ে পড়েও, নাটকীয় প্রত্যাবর্তনে ৩-২ ফলে জিতেছে। সেই ম্যাচে কিন্তু একটি গোলও করেছেন এর্নান্দেজ।

ফিলিপে লুই (অ্যটলেটিকো মাদ্রিদ)

চোট সারিয়ে মেসি মাঠে ফিরতেই লা লিগার লেফ্টব্যাকদের দুঃস্বপ্ন শুরু হয়ে গিয়েছে। এই ম্যাচে সম্ভবত মেসিকে শান্ত রাখার দায়িত্ব থাকবে ফিলিপে লুই-এর উপর। অবশ্যই তাঁর কাজটা অত্যন্ত কঠিন। তবে এই ব্রাজিলিয় রক্ষণভাগের ফুটবারটিকে কিন্তু সমীহ করেন মেসিও। অতীতে একাধিকবার এই দুই লাতিন আমেরিকানের ডুয়েলে জমে গিয়েছে অ্যাটলেটিকো-বার্সা ম্যাচ। শনিবাসরীয় রাতেও আরও একবার সেই রোমাঞ্চকর লড়াই দেখা যেতে পারে।

জেরার্দ পিকে

জেরার্দ পিকে

মরসুমের শুরুটা বার্সা রক্ষণের খুব একটা ভাল যায়নি। ১২ ম্যাচে তারা ১৮টি গোল হজম করেছে। অর্থাত ম্যাচ প্রতি ১.৫টি করে গোল হয়েছে বার্সা রক্ষণকে অতিক্রম করে। বার্সা রক্ষণের অবিতর্কিত নেতা পিকে। কাজেই শনিবার তাঁর উপরই রক্ষণকে জমাট রাখার গুরুদায়িত্ব থাকছে।

সাউল নিগেজ

অ্যাটলেটিকোর মাঝমাঠের এই খেলোয়াড়টি বড় ম্যাচ পেলেই জ্বলে ওঠেন। চ্য়াম্পিয়ন্স লিগের ম্যাচ হোক, কিংবা লা লিগায় এই ম্যাচের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে গোল করার অভ্যেস রয়েছে নিগেজের। গত মরসুমেও কিন্তু বার্সার বিরুদ্ধে ম্যাচে তিনি গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে দিয়েছিলেন। পরে অবশ্য সুয়ারেজের গোলে বার্সা ম্য়াচ অমিমাংসিত রেখেছিল। শনিবার চোখ রাখুন নিগেজের পায়ে।

কখন কোথায় দেখবেন?

কখন কোথায় দেখবেন?

অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম বার্সেলোনা

তারিখ - শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮

ভেন্যু - ওয়ান্দা মেত্রোপ্লিতানো স্টেডিয়াম

সময় - ভারতীয় সময় ভোর সোয়া ১টায় (রবিবার)

সরাসরি সম্প্রচার - সোনি টেন ২সোনি টেন ২ এইচডি

English summary
Five key players to watch out for in La Liga 2018-19 clash between Atletico Madrid and FC Barcelona.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X