• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আই লিগের পর হাতছাড়া হতে পারে জবিও! লাল-হলুদ স্ট্রাইকারকে বড় প্রস্তাব দিল আইএসএল-এর ক্লাব

ইস্টবেঙ্গলের হয়ে আই লিগ ২০১৮-১৯ মরসুমটা দুর্দান্ত কেটেছে কেরলের স্ট্রাইকার জবি জাস্টিনের। এই বছর এখনও পর্যন্ত আইএসএল ও আই লিগ মিলিয়ে সর্বোচ্চ গোল করা ভারতীয় স্ট্রাইকার তিনি। এখনও পর্যন্ত আই লিগে ১৬ ম্যাচে লাল-হলুদ জার্সিতে ৯টি গোল করেছেন তিনি। আর এরপরই তাঁর দিকে চোখ পড়েছে আইএসএল ক্লাবগুলোর।

ময়দানের প্রবাদ বড় ম্যাচে গোল না করলে ভারতীয় ফুটবলে তারকা হওয়া যায় না। ১৬ ডিসেম্বরের আইলিগের প্রথম বড় ম্যাচে জবি ওভার হেড কিকে গোল করেছিলেন। আর পরের লেগে একটি গোল করেন হেডে। আরেকটি গোলের পাস বাড়িয়েছিলেন। শেষ পর্যন্ত ক্লাবকে লিগ দিতে না পারলেও ব্যক্তিগতভাবে এই মরসুমটা স্মরণীয় হয়ে থাকবে জবির ফুটবল জীবনে।

কেরল থেকে ইস্টবেঙ্গলে

কেরল থেকে ইস্টবেঙ্গলে

২০১৭ সালে কেরল থেকে প্রথম ইস্টবেঙ্গলে খেলতে এসেছিলেন দবি। কেরল প্রিমিয়ার লিগের ম্য়াচে তাঁর খেলা দেখে তাঁকে কলকাতায় এনেছিলেন আলভিটো ডিকুনহা। প্রথম মরসুমে কিন্তু ৯ ম্য়াচ খেলে মাত্র ২টি গোল পেয়েছিলেন।

ভোল বদল মেনেন্দেজের আমলে

ভোল বদল মেনেন্দেজের আমলে

ইস্টবেঙ্গল কোচের পদে মেনেন্দেজ বসতেই খেলা খোলে জবির। স্প্যানিশ কোচই তাঁকে বিদেশী স্ট্রাইকারদের কাঁধে কাঁধ মিলিয়ে গোল করার আত্মবিশ্বাস জোগান। তারপর থেকে প্রতি ম্য়াচেই উন্নতি করেছেন।

ডাক এল আইএসএল-এর

ডাক এল আইএসএল-এর

বেশ কয়েকটি আইএসএল ক্লাবই তাঁকে দলে নিতে আগ্রহী হলেও সবচেয়ে বেশি কথাবার্তা এগিয়েছে কলকাতারই ক্লাব এটিকে-র সঙ্গে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে জবিকে দলে নিতে বিশাল অর্থের প্রস্তাব দিয়েছে তারা। পর পর দুই মরসুম ধরে গোল করার লোকের অভাবে ভুগছে এটিকে।

কত দর উঠল

কত দর উঠল

লাইভমিন্টের এক প্রতিবেদন অনুযায়ী জবির পিছনে এটিকে সহ আইএসএল ক্লাবগুলি ৫ লক্ষ থেকে ১.৫ কোটি টাকা পর্যন্ত ব্যয় করতে আগ্রহী।

ইস্টবেঙ্গলের চুক্তি

ইস্টবেঙ্গলের চুক্তি

এই মরসুমের শেষেই জবির সঙ্গে লাল-হলুদের চুক্তিও শেষ হয়ে যাচ্ছে। কাজেই আইএসএল-এ ক্লাবগুলির তাঁকে দলে নিতে ট্রান্সফার ফি-ও লাগবে না। এরমধ্যে ইস্টবেঙ্গল তাঁকে দলে রাখার জন্য কি পথ নেয়, সেটাই দেখার। মেনেন্দেজ কিন্তু স্পষ্ট করে দিয়েছেন, তাঁর পরিকল্পনার অন্যতম অংশ জবি।

English summary
East Bengal striker Jobby Justin has caught the eye of ISL clubs after an impressive I-League 2018-19 season.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X