• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএলে টানা দ্বিতীয় হার এটিকে মোহনবাগানের, জামশেদপুর ম্যাচেও প্রশ্নের মুখে রেফারিং!

Google Oneindia Bengali News

চলতি আইএসএলে টানা দ্বিতীয় পরাজয় এটিকে মোহনবাগানের। আজ ব্যাম্বোলিমে জামশেদপুর এফসি সবুজ-মেরুনকে হারাল ২-১ গোলে। প্রথমার্ধে জামশেদপুর ১-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে হয় দুটি গোল। তবে মুম্বই সিটি এফসি ম্যাচের মতো এদিনও প্রশ্নের মুখে পড়ল রেফারিংয়ের মান। তবে এটিকে মোহনবাগানের রক্ষণের ভুলেই তিন পয়েন্ট হাতছাড়া হলো বলে ধারণা বিশেষজ্ঞদের।

আইএসএলে টানা দ্বিতীয় হার এটিকে মোহনবাগানের, জামশেদপুর ম্যাচেও প্রশ্নের মুখে রেফারিং!

আজকের ম্যাচে আন্তোনিও লোপেজ হাবাস ৩-৪-৩ ছকে দল নামান। জামশেদপুর এফসি ৪-৪-২ ছকে প্রথম থেকেই আক্রমণ, প্রতি-আক্রমণ, প্রেসিং, ডিফেন্ডিংয়ে অনবদ্যভাবে খেলতে থাকে জামশেদপুর এফসি। প্রথমার্ধে অ্যাটাকিং থার্ডে এটিকে মোহনবাগানকে খুঁজেই পাওয়া যায়নি। শুধু ৪৩ মিনিটে রয় কৃষ্ণার গোলমুখী শট আংশিক থামিয়ে দেন টিপি রেহনেশ, এরপরই সেই বলকে গোল লাইন পেরোতে দেননি এলি সাবিয়া।

ম্যাচের ৩৭ মিনিটে জামশেদপুর এফসিকে এগিয়ে দেন সেইমিনলেন ডঙ্গল। মাঝমাঠ থেকে বল নিয়ে সবুজ মেরুন বক্সের দিকে এগোতে থাকেন জিতেন্দ্র সিং, সঠিক সময়ে তিনি বল বাড়ান ডঙ্গলের দিকে। তাঁর শট বাঁচানোর কোনও উপায় ছিল না অমরিন্দর সিংয়ের। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল জামশেদপুর।

দ্বিতীয়ার্ধে গোল শোধের মরিয়া লড়াই চালাতে থাকে এটিকে মোহনবাগান। ম্যাচের মেজাজও ছিল চড়া। দুই দলেরই কয়েকজন ফুটবলার অকারণে মাথা গরম করে হলুদ কার্ড দেখেন। চারটি হলুদ কার্ড দেখলে একটি ম্যাচে বসতে হবে, আইএসএলের এই নিয়মের কথা মাথায় রাখলে অকারণে মাথা গরমের বড় খেসারতও দিতে হতে পারে।

৮৪ মিনিটে গ্রেগ স্টুয়ার্টের পরিবর্ত হিসেবে মাঠে নেমেই জামশেদপুরকে ২-০ গোলে এগিয়ে দেন আলেকজান্দ্রে লিমা। তিন সবুজ-মেরুন ডিফেন্ডারের ফাঁক দিয়ে মাটি ঘেঁষা শটে গোল করেন তিনি।

যদিও এদিনও রেফারিং নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। সাবিয়া ও স্টুয়ার্টের হাতে দুটি বল লাগলেও তিনি এটিকে মোহনবাগানকে পেনাল্টি দেননি। সেটা দিলে অবশ্য ম্যাচের ফল অন্যরকম হতে পারতো বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

৮৯ মিনিটে প্রীতম কোটাল ব্যবধান কমান। শেষ লগ্নে আরেকটি গোল শোধের মরিয়া লড়াই চালায় হাবাসের দল। তবে শেষরক্ষা হয়নি। এটিকে মোহনবাগান প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্স এফসিকে ৪-২ গোলে হারানোর পর এসসি ইস্টবেঙ্গলকে উড়িয়ে দিয়েছিল ৩-০ গোলে। তবে মুম্বই সিটির কাছে ১-৫ গোলে হারার পর আজ জামশেদপুরের কাছেও হারল বাগান।

অন্যদিকে, জামশেদপুর এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে ১-১ গোলে ড্র দিয়ে আইএসএল অভিযান শুরু করেছিল। পরের ম্যাচে এফসি গোয়াকে হারায় ৩-১ গোলে। হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ১-১ গোলে ড্রয়ের পর এদিন ফের গতবারের রানার-আপকে হারিয়ে চমক দিল জামশেদপুর। বল দখলের লড়াই থেকে শুরু করে সঠিক পাস খেলা সব কিছুর নিরিখেই এগিয়ে ছিল এটিকে মোহনবাগান, কিন্তু জামশেদপুর আসল কাজটা করে গেল। শেষ লগ্নে সবুজ মেরুন চাপ বাড়ানোর চেষ্টা করলেও তা প্রতিহত হয় জামশেদপুর রক্ষণে। এই পরাজয়ের ফলে পয়েন্ট তালিকায় পাঁচে নেমে গেল এটিকে মোহনবাগান, তাদের দখলে চার ম্যাচে ৬ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে আট পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এল জামশেদপুর।

English summary
Jamshedpur FC Beat ATK Mohun Bagan By 2-1 Goals At Bambolim. Mariners Suffered Second Straight Loss In The Ongoing ISL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X