• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Euro 2020: নজিরের সামনে ইতালি, ধাক্কা স্পিনাজ্জোলার ছিটকে যাওয়া

Google Oneindia Bengali News

বেলজিয়ামকে দুই-এক গোলে হারিয়ে ইউরো কাপের সেমিফাইনালে উঠেছে ইতালি। তবে এবার স্পেনের বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা ডিফেন্ডার লিওনার্দো স্পিনাজ্জোলার ছিটকে যাওয়া। গতকাল বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচের ৭৯ মিনিটে চোট পান তিনি। প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে শুয়ে মাঠ ছা়ড়তে হয় দলের নির্ভরযোগ্য ডিফেন্ডারকে।

নজিরের সামনে ইতালি, ধাক্কা স্পিনাজ্জোলার ছিটকে যাওয়া

ইতালির এবারের ইউরো অভিযানে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিলেন স্পিনাজ্জোলা। গতকালের ম্যাচেও ৬১ মিনিটে তিনি সঠিক জায়গাতে থাকায় গোলপোস্টের খুব কাছে পৌঁছেও বল জালে জড়াতে পারেননি রোমেলু লুকাকু। তাহলে সেই মুহূর্তে সমতা ফেরাতে সক্ষম হতো বেলজিয়াম।

কিন্তু এর কিছুক্ষণ পরই ৭৯ মিনিটের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়তে হয় স্পিনাজ্জোলাকে। ২৮ বছরের এই ডিফেন্ডারের কাফ মাসল ও গোড়ালির সংযোকারী পেশীবন্ধ বা অ্যাকিলিস টেন্ডনে চোট লেগেছে। তখনই নিশ্চিত হয়ে গিয়েছিল স্পেনের বিরুদ্ধে সেমিফাইনালে খেলা হবে না তাঁর। ইতালি দলের তরফে এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে ইনস্টাগ্রামে স্পিনাজ্জোলা লিখেছেন, যেভাবে এই দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে তা সকলেই দেখেছেন। তবে আমরা স্বপ্নকে তাড়া করবই। এই দল সব অসম্ভবকেই সম্ভব করতে পারবে। ইতালির সংবাদমাধ্যমের খবর স্পিনাজ্জোলাকে রোমে নিয়ে যাওয়া হয়েছে বিভিন্ন পরীক্ষা করানোর জন্য। তবে ওয়েম্বলির সেমিফাইনাল এমনকী ফাইনালেও এই উইং ব্যাক যে খেলতে পারবেন না সেটা স্পষ্ট হয়ে গিয়েছে।

এরই মধ্যে ব্রাজিল ও স্পেনের একটি রেকর্ড ভাঙার দিকে এগোচ্ছে অপরাজেয় ইতালি। ১৯৯৩ সাল থেকে ১৯৯৬ সাল অবধি ব্রাজিল টানা ৩৫টি ম্যাচ অপরাজেয় ছিল। ২০০৭ থেকে ২০০৯ সাল অবধি স্পেনও সমসংখ্যক ম্যাচে পরাস্ত হয়নি। ২০১৮ সাল থেকে এখনও অবধি ইতালি অপরাজেয় ৩২টি ম্যাচে। ইউরোর ফাইনাল জিতলে আজুরিরা টানা ৩৪ ম্যাচে অপরাজেয় থাকবেন। তিরিশের দশকে ইতালি টানা ৩০টি ম্যাচে অপরাজেয় ছিল। সেই রেকর্ড এবারের ইউরোয় টপকে গিয়েছে রবার্তো মানচিনির দল। ২০১৮ সালে শেষ ইতালি হেরেছিল উয়েফা নেশনস লিগে পর্তুগালের কাছে।

English summary
Italy Defender Leonardo Spinazzola Will Miss Rest Of The Euro 2020. He Was Taken Off The Field On A Stretcher In The 79th Minute Of Italy's 2-1 Quarterfinal Win Over Belgium.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X