• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Euro 2020: বেলজিয়ামকে উড়িয়ে ইউরো সেমিফাইনালে স্পেনের সামনে ইতালি

Google Oneindia Bengali News

ইউরো কাপের শেষ চারে পৌঁছে গেল ইতালি। মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় বেলজিয়ামকে হারাল ২-১ গোলে। তিনটি গোলই হয় প্রথমার্ধে। ৬ জুলাই ওয়েম্বলিতে সেমিফাইনালে স্পেনের মুখোমুখি হবে ইতালি।

বেলজিয়ামকে উড়িয়ে ইউরো সেমিফাইনালে স্পেনের সামনে ইতালি

গতবারের ইউরো কাপে বেলজিয়াম ও ইতালি কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিল যথাক্রমে ওয়েলস ও জার্মানির কাছে হেরে। লুকাকুদের বেলজিয়াম এবার কোয়ার্টার ফাইনালে ওঠে থোর্গান হ্যাজার্ডের গোলে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়ে। অন্য়দিকে অতিরিক্ত সময়ে অস্ট্রিয়াকে ২-১ গোলে পরাস্ত করে শেষ আটে ওঠে ইতালি। পর্তুগাল ম্য়াচে ইডেন হ্যাজার্ড চোট পাওয়ায় এদিন তিনি খেলতে পারেননি। তাঁর জায়গায় নামানো হয় জেরেমি ডোকুকে। ইতালির প্রথম একাদশে এদিন আচের্বি ও বেরার্দির বদলে রাখা হয় ফেদেরিকো কিয়েজা ও জর্জো কিয়েল্লিনিকে।

প্রথমার্ধ থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে টানটান ছিল ম্য়াচ। বল দখলের লড়াইয়ে ইতালি সামান্য এগিয়ে থাকলেও দুই দলই বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়েছিল। ১৩ মিনিটে বনুচ্চির গোল ভার প্রযুক্তির সাহায্যে অফ সাইড ধরা পড়ায় বাতিল হয়। ২২ মিনিটে ঝাঁপিয়ে পড়ে ডি ব্রুইনের গোলের প্রচেষ্টা ঝাঁপিয়ে পড়ে দারুণভাবে বাঁচিয়ে দেন ইতালির গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুম্মা। এর চার মিনিট পর লুকাকুর প্রয়াস রুখে দেন তিনি। ৩১ মিনিটের মাথায় ইতালিকে এগিয়ে দেন নিকোলো বারেল্লা। ভেরাত্তির থেকে বল পেয়ে ডিফেন্ডারদের পরাস্ত করে দর্শনীয় গোল করেন তিনি। ৪৪ মিনিটে ইতালিকে ২-০ গোলে এগিয়ে দেন ইনসিনিয়ে, অ্যাসিস্ট সেই বারেল্লার। যদিও ৪৫ মিনিটের মাথায় দি লোরেনৎসো ডোকুকে অবৈধভাবে বক্সের মধ্যে ফেলে দিলে পেনাল্টি পায় বেলজিয়াম। প্রথমার্ধের ইনজুরি টাইমের ২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান লুকাকু।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও খেলা ছিল উপভোগ্য। দুই দলই গোলের জন্য ঝাঁপাতে থাকে। তবে প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও কয়েকটি সহজ সুযোগ নষ্ট করে বেলজিয়াম। ৬১ মিনিট দারুণভাবে আক্রমণে উঠে আসা ডোকু বল বাড়িয়েছিলেন ডি ব্রুইনকে, তিনি গোল করার জায়গায় না থাকায় বল বাড়ান লুকাকুকে লক্ষ্য করে। স্পিনাজোলা পোস্টের কাছে সঠিক জায়গায় থাকায় লুকাকু কাছাকাছি পৌঁছালেও বল ঠেলে গোললাইনের দিকে পাঠাতে ব্যর্থ হন। এটি ছিল সহজতম সুযোগ।

এরপরেও শেষ অবধি মরিয়া লড়াই চালালেন ডোকু, লুকাকুরা। কিন্তু কয়েকটি সহজ সুযোগ নষ্ট করার খেসারত দিয়ে ইউরো থেকে শেষ অবধি ছিটকেই গেল বেলজিয়াম। টানা দ্বিতীয়বার ইউরো কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল তারা। অন্যদিকে, গতবার সেমিফাইনালে উঠতে না পারলেও এবার ইতালি পৌঁছে গেল ইউরোর শেষ চারে।

English summary
Italy Beat Belgium By 2-1 Goals To Secure Semi Final Match Against Spain. Three Goals Has Been Scored In The First Half.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X