India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ATK Mohun Bagan: মারাত্মক চমক, পল পোগবার ভাই'কে সই করাল এটিকে মোহনবাগান

Google Oneindia Bengali News

দল বদলের বাজারে সব থেকে বড় চমকটা হয়তো দিয়ে দিল এটিকে মোহনবাগান। সবুজ-মেরুন ব্রিগেড সই করাল ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবাকে। ফরাসি ফুটবল লিগের দ্বিতীয় সারির দল অর্থাৎ লিগা ২-এর দল এফসি সোচাউক্স মন্টবিলিয়ার্ড থেকে এটিকে মোহনবাগানে আসছে পোগবা।

ATK Mohun Bagan: বিরাট চমক, পল পোগবার দাদাকেসই করালএটিকে মোহনবাগান

তিন বছরের চুক্তি ফ্রান্সের প্রথম সারির এই দলে সই করেছিলেন ফ্লোরেন্টিন পোগবা। কিন্তু দু'বছর সেখানে কাটানোর পর চুক্তির এক বছর বাকি থাকতেই তিনি সিদ্ধান্ত নিলেন ভারতীয় ফুটবলের সর্বোচ্চ লিগ আইএসএল-এ খেলার। গত দুই মরসুমে লিগা ২-এ এফসি সোচাউক্সে জার্সিতে ৬২টি ম্যাচ খেলেছেন এই সেন্ট্রাল ডিফেন্ডার। লিগা ২-এর এই দলে সই করার আগে পোগবা ছয় বছর লিগা ১-এর ল সেন্ট এটিনের হয়ে খেলেছেন।

পল পোগবার নিজের দাদা ফ্লোরেন্টিন পোগবাকে পাওয়ার জন্য একটা সময়ে ঝাঁপিয়েছিল ছিল ম্যানচেস্টার ইউনাইটেজ-এভারর্টন। ফ্রান্সে ক্লাব ফুটবলে দাপিয়ে খেলার পাশাপাশি তিনি এক মরসুম খেলেছেন মেজর লিগ সকার (এমএলএস)-এর বিখ্যাত দল আটলান্টা ইউনাইটেডের হয়ে। এই নিয়ে পর পর দুই বিদেশি সেন্ট্রাল ডিফেন্ডারকে সই করাল বাগান।

প্রাক্তন ম্যান ইউ এবং বর্তমান জুভেন্তাসের ফুটবলার পোগবার দাদা তাঁর পদবীর জন্যই জনপ্রিয় নয়, তিনি দীর্ঘ দিন ইউরোপীয় ফুটবলে দাপিয়ে খেলেছেন স্রেফ নিজের যোগ্যতায়। দুই বছরের চুক্তিতে এটিকে মোহনবাগানে এসেছেন তিনি। গুয়েনায় জন্ম নেওয়া এই ফুটবলারের ফুটবলে হাতেখড়ি ফ্রান্সে। তবে, তাঁর ভাইয়ের মতো ফ্রান্সের হয়ে না খেলে নিজের জন্মভূমি তথা মাতৃভূমি গিনির জাতীয় দলের হয়েই খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ১৯ বছর বয়সে ২০১০ সালে মালির বিরুদ্ধে ম্যাচে গিনির জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ফ্লোরেন্টিন পোগবার।

English summary
ATK Mohun Bagan sign's Paul Pogba's elder brother Florentin Pogba. He is joining from Ligue 2 side. He has played his trade in Ligue 1 also for a long period. He also played in MLS.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X