• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ISL : এটিকে বনাম মুম্বই এফসি সেমিফাইনাল নিয়ে এই তথ্যগুলি জেনে নিন

  • By Ritesh
  • |

শনিবার সন্ধ্যায় আইএসএলে আতলেতিকো বনাম মুম্বই সিটি এফসির সেমিফাইনাল ম্যাচ রয়েছে। রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে নামবে কলকাতা। এই মরশুমে মুম্বইয়ের বিরুদ্ধে কলকাতার রেকর্ড ভালো নয়। অ্যাওয়ে ম্যাচে ১-১ ড্র করলেও ঘরের মাঠে মুম্বই ম্যাচে হারতে হয়েছে মোলিনার দলকে।

শেষ পাঁচ ম্যাচে কোনও ম্যাচ না হারলেও মাত্র একটিতে জয় এসেছে কলকাতার। অন্যদিকে মুম্বই একটি ম্যাচ হারলেও ২টিতে জিতেছে। আর সবমিলিয়ে লিগ তালিকায় এক নম্বরে শেষ করেছে মুম্বই। অন্যদিকে কলকাতা শেষ করেছে চার নম্বর স্থানে। সবমিলিয়ে এই মরশুমের অন্যতম সেরা টক্কর হতে চলেছে আইএসএল সেমিফাইনালে। তবে তার আগে জেনে নেওয়া যাক গুরুত্বপূর্ণ কিছু তথ্য।

হেড টু হেড

হেড টু হেড

২০১৪ সালে উদ্বোধনী মরশুমে কলকাতা মুম্বইকে ৩-০ ও ২১ ব্যবধানে হারায়। ২০১৫ সালে ফের কলকাতা প্রথম ম্যাচে ৪-১ ব্যবধানে জেতে। তবে পরের ম্যাচে ২-৩ ব্যবধানে মুম্বইয়ের কাছে হারতে হয়। এই মরশুমে মুম্বইয়ে প্রথম ম্যাচ ১-১ ড্র হলেও ঘরের মাঠে এটিকে ০-১ গোলে হেরে গিয়েছে। ফলে সব মরশুম মিলিয়ে জেতার হিসাবে এটিকে ৩-২ ব্যবধানে এগিয়ে রয়েছে।

সেমিফাইনালের সেরা দ্বৈরথ, ফোরলান বনাম তিরি

সেমিফাইনালের সেরা দ্বৈরথ, ফোরলান বনাম তিরি

মুম্বইয়ের মার্কি খেলোয়াড় উরুগুয়ের দিয়েগো ফোরলানের বিরুদ্ধে কলকাতার বাজি হবে সেন্টার ব্যাক তিরি ওরফে হোসে লুইস এসপিনোসা আরোয়ো। অর্ণব মন্ডলের সঙ্গে মিলে তিনি রক্ষণ সামলাবেন।

এই ম্যাচে ফোরলানের সেট পিস নিয়ে সতর্ক থাকতে হবে এটিকে রক্ষণকে। গোটা মরশুমে অর্ণব ও তিরি মিলে রক্ষণকে দারুণ ভরসা জুগিয়েছেন। ফলে এই ম্যাচেও দুজনে মুম্বই আক্রমণকে সামলে দিলে ফাইনালে ওঠা নিশ্চিত এটিকের।

জাভি লারা বনাম ক্রিশ্চিয়ান ভাদোকস

জাভি লারা বনাম ক্রিশ্চিয়ান ভাদোকস

এই মরশুমে এটিকের মিডফিল্ডকে দারুণ ভরসা জুগিয়েছেন জাভি লারা। ৩১ বছরের স্পেনীয় খেলোয়াড় জাভি অসাধারণ পাস খেলে মাঝমাঠকে সচল রেখেছেন। এর পাশাপাশি ৩টি গোলও করেছেন তিনি।

লারার লড়াই হবে মুম্বইয়ের মাঝমাঠের খেলোয়াড় ক্রিশ্চিয়ান ভাদোকসের সঙ্গে। হাঙ্গেরির এই মিডফিল্ডার মুম্বই মাঝমাঠ থেকে আক্রমণভাবে বলের সাপ্লাই জুগিয়ে গিয়েছেন। এই ম্যাচেও ক্রিশ্চিয়ানকে না আটকালে সমস্যায় পড়বে এটিকে।

ইয়ান হিউম বনাম লুসিয়ান গোইয়ান

ইয়ান হিউম বনাম লুসিয়ান গোইয়ান

এই মরশুমে এটিকের হয়ে ভালো খেলেছেন কানাডার খেলোয়াড় ইয়ান হিউম। আক্রমণভাবে কলকাতার অন্যতম শক্তি তিনি। গত মরশুমে দুটি ম্যাচে মুম্বইকে তিনি একাই চার গোল দিয়েছিলেন। যার মধ্যে একটি হ্যাটট্রিক ছিল। সেই ফর্ম সেমিফাইনালে দেখাতে পারলে তা দারুণ খবর হবে এটিকের জন্য।

রোমানিয়ার ৩৩ বছর বয়সী ডিফেন্ডার লুসিয়ান গোইয়ান এইবছর মুম্বই রক্ষণভাগকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। সবচেয়ে বেশি মোট ৬৭টি ট্যাকল তিনি করেছেন। পাশাপাশি দলের হয়ে একটি গোলও রয়েছেন তিনি। ফলে তাঁকে পরাস্ত করে মুম্বইয়ের জালে বল জড়াতে গেলে যথেষ্ট বেগ পেতে হবে পোস্তিগা, হিউম ও সমীঘ দৌতিদের।

English summary
ISL 3 semifinal : Important facts of ATK vs Mumbai city FC match, Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X