• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ISL 2022-23: এটিকে মোহনবাগান লড়েও পরাস্ত ঘরের মাঠে, ১ গোলে জিতল শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি

  • |
Google Oneindia Bengali News

আইএসএলে নতুন বছরের শুরুটা মোটেই ভালো হলো না এটিকে মোহনবাগানের জন্য। আজ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে খারাপ না খেলেও মুম্বই সিটি এফসির কাছে এক গোল হজম করে পরাস্ত সবুজ মেরুন। প্রথমার্ধে মুম্বইয়ের দাপট থাকলেও দ্বিতীয়ার্ধে কয়েকটি সুযোগ নষ্ট করেই মুম্বইকে তিন পয়েন্ট উপহার দিল হুয়ান ফেরান্দোর দল।

এটিকে মোহনবাগান পরাস্ত ঘরের মাঠে

(ছবি- এফএসডিএল)

মুম্বই সিটি এফসি এবারের আইএসএলে অপরাজেয়। এদিন টানা নবম ম্যাচ জিতল তারা। অন্যদিকে, এটিকে মোহনবাগান আজ জিতলে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে আসতে পারতো। এই ম্যাচের আগে এটিকে মোহনবাগান জয় পেয়েছিল এফসি গোয়ার বিরুদ্ধে। এদিন শুরু থেকে দুই দলই পজিটিভ ফুটবল খেলছিল। তবে দাপট বেশি ছিল মুম্বইয়েরই। লালিয়ানজুয়ালা ছাংতের বেশ কয়েকটি প্রয়াস বাগান গোলকিপার বিশাল কাইথ বিপন্মুক্ত করলেও ২৯ মিনিটের মাথায় আর পারেননি। জোরালো শটে গোল করে ছাংতে এগিয়ে দেন মুম্বই সিটি এফসিকে। কাইথ পরিত্রাতা না হলে প্রথমার্ধেই ৩-৪ গোল হজম করতে হতো এটিকে মোহনবাগানকে।
একদিকে লাগাতার আক্রমণ, অন্যদিকে মজবুত ডিফেন্সের সৌজন্যে মুম্বই এদিন জেতার মতোই খেলল। প্রথমার্ধে সবুজ মেরুন একবারই বল টার্গেটে রাখতে পেরেছিল, সেটাও ছিল দিমিত্রি পেত্রাতসের একটি নির্বিষ হেডার।

তবে দ্বিতীয়ার্ধে প্রশংসনীয় ফুটবল খেলে এটিকে মোহনবাগান। যদিও কাঙ্ক্ষিত গোলটি আসেনি। বিরতির পর শুরু থেকে আক্রমণে গিয়ে একটা সময় মুম্বই সিটি এফসিকে ব্যাকফুটে ঠেলে দেয় বাগান। কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও গোলকিপার ফুরবা লাচেনপা ছিলেন দুর্ভেদ্য। প্রথমার্ধ যদি হয় বিশাল কাইথের সঙ্গে মুম্বই সিটির আক্রমণভাগের দ্বৈরথ, দ্বিতীয়ার্ধে মুম্বই গোলকিপার লাচেনপাকে কড়া চ্যালেঞ্জ সামলাতে হয়। কিন্তু কিছুতেই গোলমুখ খুলতে পারেননি লিস্টন কোলাসো, দিমিত্রি পেত্রাতস, কার্ল ম্যাকহিউরা।

এদিনের ম্যাচ জেতায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা মুম্বই সিটি এফসির পয়েন্ট দাঁড়াল ১৪ ম্যাচে ৩৬। দ্বিতীয় স্থানে হায়দরাবাদ এফসি রয়েছে ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে। ১৩ ম্যাচে কেরালা ব্লাস্টার্স এফসির রয়েছে ২৫ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে তার চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে চারে এটিকে মোহনবাগান। এদিনের অপর ম্যাচে বেঙ্গালুরু এফসি ৩-১ গোলে হারিয়েছে ওডিশা এফসিকে। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু রয়েছে আটে। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পাঁচে ওডিশা। ২১ জানুয়ারি চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলবে এটিকে মোহনবাগান।

English summary
ISL 2022-23: Mumbai City FC Beat ATK Mohun Bagan By 1-0. Lallianzuala Chhangte Has Scored The Only Goal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X