• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাকালে নতুন কোন নিয়মে আজ আইএসএলে বল গড়াতে চলেছে, জেনে নিন

  • |

দেশ জুড়ে করোনা অতিমারির মাঝে আজ আইএসএলে ঢাকে কাঠি। আইপিএলের মধ্যে দিয়ে ক্রিকেট উৎসবে মেতে ওঠার পর, আইএসএলের মধ্যে দিয়ে ফ্যানেদের এবার ফুটবল কার্ণিভ্যালে মেতে ওঠার পালা। তার আগে একনজরে নতুন কোন নিয়মে আইএসএলে বল গড়াতে চলেছে জেনে নেওয়া যাক।

ফুটবলার পরিবর্তনে নতুন নিয়ম

ফুটবলার পরিবর্তনে নতুন নিয়ম

অতিমারি কালে আজ থেকে নতুন নিয়মে আইএসএল শুরু। মাঠে ফুটবলার পরিবর্তনে নতুন নিয়ম চালু হচ্ছে। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ৩ নয়, ম্যাচে কোনও দল পাঁচটি পরিবর্তন করতে পারবে। ফলে বলার অপেক্ষা রাখে না, এখন থেকে সঠিক রণকৌশল পরিবর্তনের মধ্যে দিয়ে কোচেরা বাজিমাত করতে পারেন। যদিও হাফ-টাইমের আগে কোনও দল তাঁর পাঁচ জন ফুটবলার পরিবর্তন করতে পারবে না।

ডাগআউটে কতজন ফুটবলার

ডাগআউটে কতজন ফুটবলার

সেই সঙ্গে ডাগআউটে ফুটবলার বসার ক্ষেত্রেও পরিবর্তন। সাতের বদলে এখন থেকে ৯ জন ফুটবলার ডাগাআউটে বসতে পারবেন। কোভিড পরিস্থিতিতে নিয়মে পরিবর্তন এসেছে।

কত জন বিদেশি খেলতে পারবেন

কত জন বিদেশি খেলতে পারবেন

ম্যাচে ৫ থেকে ৭ জন বিদেশি ফুটবলার রাখা যাবে। মাঠে নামানো যাবে ৫ জনকে। বিদেশিদের মধ্যে ১ জনকে এশিয় ফুটবল কোটার হতে হবে। আগামী মরসুম থেকে বিদেশি নামানোর সংখ্যা বেধে দিয়ে ম্যাচে চারজন করে খেলোনো যাবে।

১১ দলের টুর্নামেন্ট

১১ দলের টুর্নামেন্ট

গতবছর ১০ দলের টুর্নামেন্টে হয়েছিল। এবছর ১১ দলের আইএসএল খেলা হবে। এটিকে-মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল এই দুই দল এবছর আইএসএলে যোগ দিয়েছে। একনজরে ১১ দল- এটিকে-মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল, বেঙ্গালুরু এফসি, চেন্নাইয়িন এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি, কেরালা ব্লাস্টার্স এফসি, মুম্বই সিটি এফসি, ওড়িশা এফসি ও নর্থ-ইস্ট ইউনাইটেড।

কেরালাকে ৩-০ গোলে পরাজিত করবে মোহনবাগান, দাবি বাগান সমর্থকদের

আইএসএল ২০২০: এটিকে-মোহনবাগানের কোচ হাবাসকে নিয়ে কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

English summary
Isl 2020: atk mohun bagan vs kerala blasters, new rule starts from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X