• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাঠে বসে কলকাতা ডার্বি না দেখার জ্বালা মেটাতে চান এটিকে মোহনবাগানের ঝিঙ্গান

কোনও দিন মাঠে বসে কলকাতা ডার্বি প্রত্যক্ষ করেননি। সেই আক্ষেপ বুকে নিয়েই চলতি আইএসএল মরসুমের আগে এটিকে মোহনবাগান শিবিরে নাম লিখিয়েছিলেন সন্দেশ ঝিঙ্গান। সেই জ্বালা এবার সুদে আসলে মিটিয়ে নিতে চান দেশের অন্যতম সেরা ডিফেন্ডার। দর্শক হিসেবে নয়, এবার ফুটবলার হিসেবে মাঠে নেমে ডার্বির মজা অনুভব করতে চান ঝিঙ্গান। এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে এটিকে মোহনবাগানের হাতে অতি মূল্যবান তিন পয়েন্ট তুলে দেওয়াই তাঁর লক্ষ্য বলে জানালেন সেন্টার-ব্যাক।

মাঠে বসে কলকাতা ডার্বি না দেখার জ্বালা মেটাতে চান এটিকে মোহনবাগানের ঝিঙ্গান

আগামী শুক্রবার আইএসএলের ইতিহাসে প্রথমবার মুখোমুখি হতে চলেছে চিরশত্রু এসসি ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। মস্ত বড় এবং ঐতিহাসিক এই ডার্বিতে হাড্ডাহাড্ডি লড়াই দেখতে মুখিয়ে রয়েছে দেশের ফুটবল মহল। ম্যাচে শেষ হাসি কোন দল হাসবে, সে তো সময় বলবে। তবে এটিকে মোহনবাগানকে জয়ী করতে যে তিনি জান-প্রাণ লড়িয়ে দেবেন, তা অকপটে জানিয়ে দিয়েছেন সন্দেশ ঝিঙ্গান। বলেছেন, বড় ম্যাচের জন্য তিনি নিজেকে শারীরিক এবং মানসিক ভাবে তৈরি করছেন।

ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএলের ছয় মরসুম কেরালা ব্লাস্টার্স শিবিরে কাটিয়েছেন সন্দেশ ঝিঙ্গান। চোট থাকায় টুর্নামেন্টের গত মরসুমে মাঠে নামতে পারেননি দেশের অন্যতম সেরা ডিফেন্ডার। এরপর থেকেই কেরালা ব্লাস্টার্সের সঙ্গে ঝিঙ্গানের যে দূরত্ব বাড়তে থাকে, তা পরিপূর্ণতা পায় চলতি বছরের শুরুতে। এটিকে মোহনবাগানে শিবিরে অন্তর্ভূক্ত হয় সন্দেশের নাম। কলকাতার ক্লাবের হয়ে ফুটবল মাঠে নামার সুযোগ পেয়ে তাঁর যে স্বপ্ন পূরণ হয়েছে, তাও অকপটে স্বীকার করেন সেন্টার ব্যাক।

কলকাতা ডার্বির অংশ হওয়ার জন্য মুখিয়ে রয়েছেন সন্দেশ ঝিঙ্গান। তাঁর কথায়, লাল-হলুদ ও সবুজ-মেরুনের লড়াই বিশ্বের অন্যতম সেরা ডার্বি। ফুটবলার হিসেবে এই যুদ্ধের অংশ হতে পেরে নিজেকে ধন্য বলে মনে করছেন ঝিঙ্গান। তা বলে আবেগে ভেসে যেতে চান না দেশের অন্যতম সেরা ডিফেন্ডার। লক্ষ্য স্থির এবং মাথা ঠাণ্ডা রেখে ডার্বি জিতে এটিকে মোহনবাগানের হাতে তিন পয়েন্ট তুলে দিতে চান সন্দেশ। তাঁর কথায়, কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ১-০ গোলের দুর্দান্ত জয়ে এটিকে মোহনবাগানের শক্তি প্রমাণ হয়েছে। সেই ধারাবাহিকতা এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ধরে রাখতে বদ্ধপরিকর অর্জুন পুরস্কার জয়ী ফুটবলার।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

আইএসএলে ওড়িশার মুখোমুখি হায়দরাবাদ, মুখোমুখি সাক্ষাতে কার পাল্লা ভারী? দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

English summary
ISL 2020-21 : Sandesh Jhingan never watched Kolkata derby live at the stadium
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X