• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেরার লড়াইয়ে এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ গতিশীল মুম্বই, পাল্লা ভারী কোন দলের?

আজ সন্ধ্যায় এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি-র মোকবিলা দিয়ে শেষ হচ্ছে চলতি আইএসএলের প্রথম দফার লিগ পর্ব। টুর্নামেন্টের দুই সেরা দলের মধ্যে এ লড়াই যে কাঁটায় কাঁটায় হবে, তা ধরেই নিয়েছে দেশের ফুটবল মহল। তার আগে পরিসংখ্যান ও পারফরম্যান্সে কোন দল কার থেকে কতটা এবং কেন এগিয়ে, তা জেনে নেওয়া যাক।

মুখোমুখি দুই দল

মুখোমুখি দুই দল

আইএসএলে এখনও পর্যন্ত ১৪ বার মুখোমুখি হয়েছে দুই দল। পাঁচ বার জিতেছে এটিকে। পাঁচ বার জিতেছে মুম্বই সিটি এফসি। দুই দলের মধ্যে চার বার অমীমংসিত ভাবে শেষ হয়েছে আইএসএল ম্যাচ।

শেষ দুই ম্যাচের ফল

শেষ দুই ম্যাচের ফল

২০১৯-২০২০ মরসুমের আইএসএলের লিগ স্তরে মুম্বই সিটি এফসি-র মুখোমুখি হয়েছিল মোহনবাগানের সঙ্গে সংযুক্ত না হওয়া এটিকে। দুই দলের মধ্যে প্রথম ম্যাচ ২-২ ফলে ড্র হয়েছিল। দ্বিতীয় ম্যাচ ২-০ গোলে জিতেছিল আন্টোনিও লোপেজ হাবাসের দল।

লিগ তালিকায় অবস্থান

লিগ তালিকায় অবস্থান

৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আইএসএল তালিকার প্রথম স্থানে অবস্থান করছে মুম্বই সিটি এফসি। সম পরিমাণ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে এটিকে মোহনবাগান। আজকের ম্যাচ জিতলে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে যাবে সবুজ-মেরুন।

দুই দলের সর্বাধিক গোলদাতা

দুই দলের সর্বাধিক গোলদাতা

এটিকে মোহনবাগানের হয়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি গোল করেছেন রয় কৃষ্ণ। ফিজিয়ান স্ট্রাইকারের গোল সংখ্যা ৬। সম পরিমাণ গোল করেছেন মুম্বই সিটি এফসি-র স্ট্রাইকার অ্যাডাম লে ফনড্রে। দলগতভাবে টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১৬টি গোল করেছে মুম্বই। ১০টি গোল করেছে এটিকে মোহনবাগান।

সবচেয়ে বেশি ক্লিনশিট

সবচেয়ে বেশি ক্লিনশিট

চলতি আইএসএলে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ক্লিনশিট হাসিল করেছে এটিকে মোহনবাগান। মোট সাতটি ম্যাচে অপরাজিত থেকেছেন সবুজ-মেরুন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। পাঁচটি ক্লিনশিট রয়েছে মুম্বই সিটি এফসি-র গোলরক্ষক অমরিন্দর সিংয়ের নামের পাশে।

পাল্লা ভারী কোন দলের

পাল্লা ভারী কোন দলের

মুখোমুখি পরিসংখ্যান এবং চলতি আইএসএলে এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি-র পারফরম্যান্স ঘাঁটলে দুই দলের মধ্যে খুব বেশি পার্থক্য খুঁজে পাওয়া মুশকিল। কেবল দলগত গোল সংখ্যা এবং ম্যাচ জয়ের নিরিখে সবুজ-মেরুনের থেকে এগিয়ে রয়েছে অভিনেতা রনবীর কাপুরের দল। তা আজকের ম্যাচের তুল্যমূল্য লড়াইয়ে কোনও প্রভাব ফেলবে না বলেই মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা।

তৃণমূল নেত্রীকে মিসগাইড করেছেন পার্থ চট্টোপাধ্যায়, কটাক্ষ শোভনের

English summary
ISL 2020-21 : Head to head records, statistics and performance of ATK Mohun Bagan and Mumbai City FC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X