• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএল ২০২০-২১ : কোন গোলরক্ষক সবচেয়ে কম বার পরাস্ত হয়েছেন? কার দস্তানায় সর্বাধিক ক্লিনশিট?

২০২০-এর শেষ লগ্নে ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএলের লড়াই যাকে বলে জমে উঠেছে। প্রায় অর্ধেক রাস্তা পেরিয়ে ফেলা টুর্নামেন্টে স্ট্রাইকাররা যে দক্ষতায় স্কোর করেছেন, ততধিক দক্ষতায় গোল সেভ করে একাধিকবার নিজের দলকে নিশ্চিত পতনের হাত থেকে বাঁচিয়েছেন গোলরক্ষকরা। তাঁদের মধ্যে বেশ কয়েক জন গোলপ্রহরী এমনও রয়েছেন, যাঁরা চলতি টুর্নামেন্টের এখনও পর্যন্ত নায়কের সম্মান পেয়েছেন। সেই তালিকায় নজর ফেরানো যাক।

আইএসএল ২০২০-২১ : কোন গোলরক্ষক সবচেয়ে কম বার পরাস্ত হয়েছেন? কার দস্তানায় সর্বাধিক ক্লিনশিট?

অরিন্দম ভট্টাচার্য

চলতি আইএসএলে এখনও পর্যন্ত আটটি ম্যাচ খেলেছেন এটিকে মোহনবাগানের গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। তার মধ্যে ৬টি ম্যাচে তিনি ক্লিনশিট আদায় করেছেন। টুর্নামেন্টে ২৪টি বল তেকাঠির বাইরে পাঠিয়ে এবং ২৪০ মিনিট অন্তর গোল খেয়ে সোনালী দস্তানা জয়ের দৌড়ে এগিয়ে রয়েছেন অরিন্দম। তাঁর এই পারফরম্যান্সের সৌজন্যে লিগ তালিকার শীর্ষ স্থানে অবস্থান করছে সবুজ-মেরুনও।

টিপি রেহনেশ

তালিকার দ্বিতীয় স্থানে থাকবেন জামশেদপুর এফসি-র টিপি রেহনেশ। যিনি চলতি আইএসএলে এখনও পর্যন্ত ২৭টি বল বারের বাইরে পাঠিয়েছেন। তাঁর নামের পাশে রয়েছে তিনটি ক্লিনশিট। লিগ তালিকায় বেশ ভাল জায়গায় রয়েছে তাঁর দলও।

কলকাতাঃ শীত জাঁকিয়ে পড়তেই দুধ পুলি, পার্টি শাপটা, রস বড়া খুঁজতে বাঙালি পৌষ মেলায়

আলবিনো গোমস

আইএসএল তালিকার নিচের দিকে থাকা কেরালা ব্লাস্টার্সের গোলরক্ষক আলবিনো গোমস তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছেন। এখনও পর্যন্ত তিনি ২২টি গোলমুখী শট সেভ করেছেন। দুটি ক্লিনশিট রয়েছে তাঁর নামের পাশে।

গুরপ্রীত সিং সান্ধু

বেঙ্গালুরু এফসি তথা ভারতীয় ফুটবল দলের গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু এখনও পর্যন্ত আইএসএলে ২০ বার গোল বাঁচিয়েছেন। দুটি ক্লিনশিট নিয়ে তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছে পাঞ্জাব তনয়।

English summary
ISL 2020-21 : 4 goalkeepers who are more impressive in this season
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X