• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শনিবার শুরু আইএসএলের আর এক জমজমাট মরশুম, প্রথমেই মুখোমুখি এটিকে-কেরল ব্লাস্টার্স

  • |

শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএলের এই মরশুমের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে আটলেটিকো দে কলকাতা ও কেরল ব্লাস্টার্স। গত মরশুমে দুটি দলের কেউই দাঁত ফোটাতে পারেনি টুর্নামেন্টে। এটিকে দশ দলের মধ্যে নবম স্থানে শেষ করে। কোচির দলটিও একেবারে তলানিতে শেষ করে। ষষ্ঠ হল কেরল। কোচ বদল হয় দুই দলেরই।

শনিবার আইএসএলের প্রথমেই মুখোমুখি এটিকে-কেরল

কেরলের বিরুদ্ধে এটিকের রেকর্ড খুব ভালো। ১০টি ম্যাচ খেলে কলকাতা জিতেছে ৫টি, হেরেছে ১টি ম্যাচে। তার মধ্যে রয়েছে ২০১৪ ও ২০১৬ সালের আইএসএল ফাইনালও।

কেরলের হয়ে ভালো কোচিং করানো স্টিভ কপেল এবার কলকাতার কোচ। তার ট্র্যাক রেকর্ড কিন্তু যথেষ্ট ভালো। গতবছরে তাঁর কোচিংয়ে জামশেদপুর এফসি প্রথমবার খেলতে এসেই প্লে-অফে ঢুকে পড়ছিল।

এবার এটিকের দলে নামী দেশি-বিদেশি খেলোয়াড়ের মিশেল রয়েছে। দলে ভারসাম্যও রয়েছে। সাত বিদেশির মধ্যে ছয় জন আগে আইএসএল খেলেছেন। গতবারে এফসি গোয়ার হয়ে দারুণ খেলা ম্যানুয়েল লাঞ্জারোতেকে এবার কলকাতা অধিনায়ক করেছে। গতবারে ১৩টি গোল করেছেন ও ৬টিতে অ্যাসিস্ট রয়েছে তাঁর।

এছাড়া আ্ক্রমণে নাইজেরিয়ান কালু উচে ও ব্রাজিলিয়ান এভার্টন স্যান্তোস রয়েছেন কলকাতার দলে। এছাড়া সেন্টার ব্যাক জন জনসনকে ধরে রেখেছে এটিকে। বেঙ্গালুরুতে পাঁচ বছর খেলে তিনি গতবছর থেকে কলকাতায় খেলছেন।

ভারতীয় খেলোয়াড়দের মধ্যে দেবজিত মজুমদার, প্রবীর দাস, জয়েশ রানে, কোমল থাটাল, হিতেশ শর্মার দিকে নজর থাকবে। তবে পাশাপাশি সবচেয়ে বেশি আগ্রহ তৈরি হয়েছে ইউজেনসন লিংডোকে নিয়ে।

এটিকে স্পেনে প্রি সিজন কাটিয়ে তিনটি ম্যাচ খেলে ২টিতে জয় পেয়ে এসেছে। সহকারি সঞ্জয় সেনের পরামর্শে কোচ কপেল কতটা ফুল ফোটাতে পারেন সেটাই এখন দেখার।

English summary
ISL 2018-19: ATK, Kerala Blasters to kick off new season
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X