• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক বছর পর আন্তর্জাতিক আঙিনায় ফিরছে ভারতীয় ফুটবল দল, কোথায় খেলবে জেনে নিন

ফের আন্তর্জাতিক আসরে নামছে ভারতীয় ফুটবল দল। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে নামার আগে দুবাইয়ে শক্ত দুই প্রতিপক্ষের বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলবে স্টিম্যাকের দল।

এক বছর পর আন্তর্জাতিক আঙিনায় ফিরছে ভারতীয় ফুটবল দল

২০২২ বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্য়াচে ২০১৯ সালের নভেম্বরে ওমানের কাছে হেরেছিল ভারত। তারপর গত বছরের মার্চে ভারতের মাঠে নামার কথা থাকলেও সেটা করোনা পরিস্থিতিতে সম্ভব হয়নি। করোনা পরিস্থিতিতে বিশ্বজুড়ে থমকে পড়ে ফুটবল। ক্রমে ছন্দে ফেরার চেষ্টা চলছে। ফের বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে নামার আগে সংযুক্ত আরব আমিরশাহীতে গিয়ে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলবে ভারত। এখনও যা ঠিক রয়েছে তাতে ভারত ২৫ মার্চ ওমানের বিরুদ্ধে ও ২৯ মার্চ সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে দুবাইয়ে দুটি ম্যাচ খেলবে। ইরানের সঙ্গেও ম্যাচ খেলার ব্যবস্থা করতে চেয়েছিল এআইএফএফ। তবে ইরান জানিয়ে দেয়, তাদের দেশে খেলতে পারবে, কিন্তু সংযুক্ত আরব আমিরশাহীতে যাবে না।

জাতীয় দলের কোচ ইগর স্টিম্যাক ক্রোয়েশিয়ায় বসে আইএসএল ও আই লিগের ম্যাচে নজর রেখেছেন। তিনি প্রাথমিকভাবে ৫০ জন ফুটবলারকে বেছে নিয়ে শিবির করতে চেয়েছিলেন। এঁদের মধ্যে বেশ কিছু তরুণ ফুটবলার রয়েছেন। কিন্তু যেহেতু ভারতীয় ফুটবল দলের শিবির দুবাইয়ে বসবে ফলে সেই সংখ্যা ৫০ থেকে আরও নেমে আসবে। এআইএফএফের এক কর্তা বলেন, দুর্বল দলের বিরুদ্ধে খেলে লাভ নেই। শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে খেলেই বড় টুর্নামেন্টে নামা উচিত। তাতে হারলেও শিক্ষা নিয়ে এগিয়ে চলা যাবে। এআইএফএফের পরিকল্পনা ছিল ১ মার্চ থেকে গোয়ায় জাতীয় দলের শিবির করার। কিন্তু এখন ঠিক হয়েছে আইএসএল শেষ হলেই ১৫ তারিখ থেকে দুবাইয়ে গিয়ে ভারতীয় দল অনুশীলন করবে ৩১ মার্চ অবধি। তার মধ্যেই খেলবে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ।

বিশ্বকাপ খেলার সম্ভাবনা না থাকলেও কাতার ও ওমানের পরেই তৃতীয় স্থানে থাকা টার্গেট করছে ভারত। তাতে ২০২৩ সালে এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে সরাসরি খেলার ছাড়পত্র মিলবে। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে ৩ জুন কাতার, ৭ জুন বাংলাদেশ ও ১৫ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত।

English summary
World Cup Qualifier Set To Resume In June This Year.Indian Football Team Will Play Two International Friendlies Next Month.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X