• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহম্মদ সালাহর দেশের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতীয় মহিলা ফুটবল দলের

Google Oneindia Bengali News

প্রথম ফ্রেন্ডলি ম্যাচে মিশরের বিরুদ্ধে জয় তুলে নিল ভারতীয় মহিলা ফুটবল দল। জর্ডানে আয়োজিত এই ম্যাচে মহম্মদ সালাহের দেশের মহিলা দলকে ১-০ গোলে পরাজিত করে ভারতের মেয়েরা। মিডফিল্ডার প্রিয়াঙ্কা দেবীর একমাত্র গোলে জেতে ভারত। বাম দিক থেকে বাড়ানো মণীষার মাপা ক্রস পেয়ে ডালিমা তা বাড়িয়ে দেন প্রিয়াঙ্কাকে। ম্যাচে ৩২ মিনিটে ডালিমার পাস থেকে দুর্দান্ত ক্ষিপ্রতায় গোলটি করে যান এই তরুণী অ্যাটাকিং মিডিও।

মহম্মদ সালাহর দেশের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতীয় মহিলা ফুটবল দলের

পুরুষদের ফুটবলে অনেকটা পিছিয়ে থাকলেও মহিলা ফুটবলে বিশ্ব ফুটবলের সেরা ৬০টি দেশের মধ্যে জায়গা করে নিয়েছে ভারত। ফিফার ক্রমতালিকায় ভারতের অবস্থান ৫৯ নম্বরে। অন্য দিকে, পুরুষদরে ফুটবলে অনেকটা এগিয়ে থাকলেও মহিলা ফুটবলে ভারতের থেকে ৩৬ ধাপ নীচে রয়েছে আফ্রিকার এই দল। ফলে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ভারত যে আধিপত্য বিস্তার করবে তা জানাই ছিল। ম্যাচের স্কোর লাইন দিয়ে ভারতের দাপট বিচার করা ঠিক হবে না।

খেলার শুরু থেকেই জর্ডানের প্রিন্স মহম্মদ স্টেডিয়ামে ভারতের আধিপত্য ছিল চোখে পড়ার মতো। গোটা ম্যাচে চারটি সুযোগ তৈরি করেছিল ভারত। যার মধ্যে থেকে একটিতে গোট হয় এবং বাকি তিনটি নষ্ট করেন ভারতের মেয়েরা। ম্যাচে ১৮ মিনিটে প্রথম এগিয়ে যাওয়ার সুযোগ আসে প্রিয়াঙ্কা-রেণু'দের কাছে। মহিলা দলের অধিনায়ক আশালতা দেবীর দূরপাল্লার শটে অঞ্জু তামাং পা ছোঁয়াতে পারলে তখনই এগিয়ে যায় ভারত। এই সুযোগের মিনিট দুয়েক পরে রাইট উইং ধরে ওভার ল্যাপে ওঠা ডালিমা ছিবরার পাস থেকে ম্যাচের সহমতম সুযোগটি নষ্ট করেন মণীষা।

মহম্মদ সালাহর দেশের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতীয় মহিলা ফুটবল দলের

ম্যাচের ৫৫ মিনিটে রেণুর পরিবর্তে নামা পিয়ারি জাজা মণীষার ক্রস থেকে গোলের ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন। তবে, এই ক্ষেত্রেবেশি দোষ দেওয়া যায় না তাঁকে। দুরন্ত দক্ষতায় মিশরের দলটির পতন রোধ করেন তাদের গোলরক্ষক। ডিফেন্সিভ ফুটবলের উপর ভর করে পুরো ম্যাচ খেললেও সুযোগ এসেছিল মিশরের কাছেও। ম্যাচের ৬০ মিনিটে ভারতের গোলমুখ লক্ষ্য করে নেওয়া মিশরের অধিনায়ক এঙ্গি আহমেদ সইদের শট বাঁচিয়ে দেন ভারতের গোলরক্ষক সৌম্যা নারায়ণস্বামী। নির্ধারিত সময়ের দুই মিনিট আগে মিশরকে ম্যাচে ফেরানোর সুযোগ হেলায় নষ্ট করেন হায়াম আব্দেললতিফ। ম্যাচ শেষে ভারতের সুইডিশ কোচ থমাস ডেননার্বি জানিয়েছেন, দলের খেলায় তিনি খুশি। তবে, বেশ কিছু জায়গায় উন্নতি প্রয়োজন। সেইগুলি যত তাড়াতাড়ি সম্ভব ঠিক করতে হবে।

English summary
India women’s senior national team registered a 1-0 victory over Egypt on the first friendly football match between the two teams, at the Prince Mohammed Stadium in Zarqa, Jordan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X