• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিফা ক্রম তালিকার পুরনো জায়গা ধরে রাখল ভারত, শীর্ষে বেলজিয়াম, তিনে ব্রাজিল

করোনা ভাইরাসের আবহে বিশ্বব্যাপী যেখানে এখনও স্বাভাবিক হয়নি ফুটবলের চলন, সেখানে আচমকাই ক্রম তালিকা প্রকাশ করে চমকে দিয়েছে ফিফা। ওই তালিকায় নিজেদের পুরনো স্থানই ধরে রেখেছে ভারতীয় ফুটবল দল। অপরিবর্তিত রয়েছে তালিকার প্রথম তিনটি স্থানও।

ভারতের স্থান

ভারতের স্থান

এর আগে যে ক্রমতালিকা প্রকাশ করেছিল ফিফা, তাতে ১০৮তম স্থানে ছিল ভারতীয় ফুটবল দল। করোনা ভাইরাসের আবহে প্রকাশ করা নতুন ক্রম তালিকাতেও সেই স্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন সুনীল ছেত্রীরা। তাঁদের ঝুলিতে রয়েছে ১১৮৭ পয়েন্ট।

ভারতের পরবর্তী ম্যাচ

ভারতের পরবর্তী ম্যাচ

করোনা ভাইরাসের জেরে স্থগিত করে রাখা হয়েছে ২০২২ বিশ্বকাপ ও এশিয়ান চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন পর্বের সব ম্যাচ। পরিস্থিতি প্রতিকূল হলে ৮ অক্টোবর ঘরের মাঠে কাতারের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। ১২ এবং ১৭ নভেম্বর যথাক্রমে বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের হোম ও অ্যাওয়ে ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা।

প্রথম দশে কারা

প্রথম দশে কারা

করোনা ভাইরাসের আবহে ফিফা প্রকাশিত ক্রম তালিকার শীর্ষ স্থান ধরে রেখেছে বেলজিয়াম। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে বিশ্বজয়ী ফ্রান্স ও ব্রাজিল। তালিকার পরের স্থানগুলিতে রয়েছে যথাক্রমে ক্রোয়েশিয়া, পর্তুগাল, স্পেন, আর্জেন্টিনা ও কলম্বিয়া।

পরবর্তী তালিকা

পরবর্তী তালিকা

গত ১৯ জুলাই পরবর্তী ক্রম তালিকা প্রকাশ করবে ফিফা। পরিস্থিতি স্বাভাবিক হলে স্থগিত থাকা ফুটবল ইভেন্টগুলি চালু করার আভাসও দিয়েছে ফিফা। করোনা ভাইরাসের আবহে ইতিমধ্যেই শুরু হয়েছে বুন্দেসলিগা ও লা লিগা। শুরু হওয়ার পথে ইংলিশ প্রিমিয়ার লিগ।

অস্ট্রেলিয়ার এই পদক্ষেপে ক্রিকেট মহলে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আশার আলো

English summary
India remain on 108th in latest FIFA ranking, Belgium on top
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X