India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

AFC Asian Cup 2023: গুরুত্বহীন হয়ে পড়ল হংকং-এর বিরুদ্ধে ম্যাচ, এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করে ফেলল ভারত

Google Oneindia Bengali News

হংকং-এর বিরুদ্ধে চূড়ান্ত বাছাই পর্বের শেষ ম্যাচে মাঠে নামার আগেই এএফসি এশিয়ান কাপের মূল পর্বের যোগ্যতা অর্জন করে নিল ভারত। ফিলিপিন্সের বিরুদ্ধে প্যালেস্তাইনের ৪-০ গোলে জয়ের ফলে পঞ্চম বার এএফসি এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করে নিল ভারত।

AFC Asian Cup 2023: গুরুত্বহীন হয়ে পড়ল হংকং-এর বিরুদ্ধে ম্যাচ, এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করে ফেলল ভারত

ইতিমধ্যে এএফসি এশিয়ান কাপের মূল পর্বে ১৩টি দল নিশ্চিত হয়ে গিয়েছে। পরবর্তী ১১টি দলের জন্য লড়াই চলছে চূড়ান্ত যোগ্যতা অর্জনকারী পর্বে। এখানে ভারত সহ মোট ২৪টি দল এই ১১টি পজিশনের জন্য লড়াই করছে। এই ২৪টি দলকে ভাগ করা হয়েছে ছয়টি গ্রুপে। ছয় গ্রপের বিজয়ী দল এবং দ্বিতীয় স্থানে শেষ করা সেরা পাঁচটি দল এএফসি এশিয়ান কাপের মূল পর্বে যোগ্যতা অর্জন করবে।

মঙ্গোলিয়ায় আয়োজিত গ্রুপ 'বি'-এ নিজেদের শেষ ম্যাচে প্যালেস্তাইনের বিরুদ্ধে ৪-০ গোলে ফিলিপিন্সের হারের ফলে আজকালস'রা দ্বিতীয় স্থানে শেষ করলেও তাদের পয়েন্ট ৪। পর পর দুই ম্যাচে কম্বোডিয়া এবং আফগানিস্তানকে হারিয়ে ভারতের সংগ্রহ ছয় পয়েন্ট। ইতিমধ্যেই দ্বিতীয় স্থান নিশ্চিত করে ফেলেছে ভারত। ফলে ফিলিপাইন্স ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করায় ভারত কনফার্ম করে নিল মূল পর্বের টিকিট। অর্থাৎ, মঙ্গলবার হংকং-এর বিরুদ্ধে ম্যাচের ফল যাই হোক, ভারত জিতুক, ড্র করুক কিংবা হারুক, সুনীল ছেত্রীর দল যাচ্ছে এশিয়া ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্টে অংশ নিতে।

FIFA World Cup 2022: দুঃসংবাদ ফুটবলপ্রেমীদের জন্য, বিশ্বকাপে দেখা যাবে না লাতিন আমেরিকার এই দেশকেFIFA World Cup 2022: দুঃসংবাদ ফুটবলপ্রেমীদের জন্য, বিশ্বকাপে দেখা যাবে না লাতিন আমেরিকার এই দেশকে

এই নিয়ে পর পর দু'বার এএফসি এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করল ভারত। ২০১৯ সালে স্টিফেন কনস্ট্যানটাইনের কোচিং-এ ভারত খেলেছিল মূল পর্বে। চার বছর পর ইগর স্টিম্যাচের কোচিং-এও মূল পর্বে খেলার ছাড়পত্র অর্জন করল ভারতীয় দল।

উল্লেখ্য, গ্রুপ 'ডি'-এর বাছাই পর্বের ম্যাচে প্রথম ম্যাচে কম্বোডিয়াকে ২-০ গোলে হারায় ভারতীয় দল। চরম উত্তেজক দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে তারা পরাজিত করে ২-১ গোলে। হংকং-এর বিরুদ্ধে এই ম্যাচের বিশেষ কোনও গুরুত্ব না থাকলেও জয় ছাড়া কিছুই ভাবছে না ব্লু টাইগার্স'রা। হংকং-কে হারিয়ে আত্মবিশ্বাস অটুট রাখাই লক্ষ্য সুনীল ছেত্রীর দলের।

English summary
India qualifies for the AFC Asian Cup 2023 after Palestine beat Philippines by 4-0.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X