• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ ঘরে তুলল বাংলাদেশ

  • |
Google Oneindia Bengali News

অনূর্ধ্ব-১৯ মহিলা সাফ চ্যাম্পিয়নশিপের খেতাব শেষ পর্যন্ত ঘরে তুলতে পারল না ভারত। দুরন্ত ছন্দে থাকা বাংলাদেশের কাছে শেষ পর্যন্ত হার স্বীকার করতে হল ভারতের তরুণ মেয়েদের। বুধবার ফাইনালে ভারত'কে হারিয়ে খেতাব ঘরে তুলল বাংলাদেশ। কমলাপুর স্টেডিয়ামে আয়োজিত ফাইনালে ভারত'কে ১-০ গোলে হারায় বাংলাদেশ। টাইগার বাহিনীর হয়ে একমাত্র গোলটি করেন বাংলাদেশের তরুণ প্রতিভা আনাই মুঘিনি। ম্যাচের ৮০ মিনিটে জয়সূচক গোলটি করেন আনাই।

ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ ঘরে তুলল বাংলাদেশ

বুধবার ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ ছিল বাংলাদেশের। ঘরের মাঠে দর্শকের সমর্থন এবং আত্মবিশ্বাসের উপর ভর করে ভারত'কে চেপে ধরেছিল বাংলাদেশ। কিন্তু একের পর এক প্রচেষ্টায় গোলের দেখা পাচ্ছিল না বাংলাদেশ। অবশেষে ৮০ মিনিটে ভারতের রক্ষণ দূর্গে ফাটল ধরায় আনাই মুঘিনি। বক্সের বাইরে থেকে নেওয়া এই বাংলাদেশি মিডিও-র শট গোলরক্ষকের হাতে লেগে গোল লাইন অতিক্রম করে যায়।

৮০ মিনিটে করা গোলে অনূধ্ব-১৯ মহিলা সাফ চ্যাম্পিয়নশিপের খেতাব জিতলেও বাংলাদেশ ম্যাচের প্রথম গোলটি পেতে পারত ১৬ মিনিটে। তহুরার শট গোলরক্ষক কোনও ক্রমে সেভ করেন। ৭৬ মিনিটে ভারতের জালে বল জড়িয়ে ছিল বাংলাদেশ। কিন্তু অফ সাইডের নিয়মভঙ্গ করায় সেই গোল বাতিল করে দেন রেফারি।

ঘরের মাঠে এই টুর্নামেন্টে শুরু থেকেই বাংলাদেশের দাপট ছিল। গ্রুপ থেকে শুরু করে নক আউট পর্যায় সবেতেই বাংলাদেশের তরুণতুর্কীদের দাপট ছিল লক্ষ্যনীয়। খেতাবের উপর নিজেদের দাবি জমালেও টুর্নামেন্টের শুরুতে বাংলাদেশের মেয়েদের বিশেষ গুরুত্ব দেওয়া হয়নি। বরং ফেভারিট হিসেবে এগিয়ে ছিল ভারতই।

English summary
India u-19 women team lost the final match of U-19 women’s SAFF Championship against Bangladesh. Only goal from Anai Mughini differentiate both team. Though Bangladesh won by one goal but they created lots of chances.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X