• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিফা সভাপতি উচ্ছ্বসিত প্রশংসা করলেন ভারতের, অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ জিতল স্পেন

Google Oneindia Bengali News

২০১৭ সালে ছেলেদের ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। এবার সাফল্যের সঙ্গেই ভারত আয়োজন করতে সক্ষম হলো মেয়েদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ। ফাইনাল দেখতে মুম্বইয়ের নভি মুম্বইয়ে এসে আয়োজক দেশ হিসেবে ভারতের উচ্ছ্বসিত প্রশংসা করলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। উল্লেখ্য, এর আগে কলকাতাতেও অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফাইনালের সময় তিনি এসেছিলেন।

ফিফা সভাপতি উচ্ছ্বসিত প্রশংসা করলেন ভারতের

স্পেন বনাম কলম্বিয়া ফাইনাল ম্যাচ শুরুর আগে ফিফা সভাপতিকে সংবর্ধিত করা হলো অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফে। ছিলেন এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবে, সহ সভাপতি এনএ হ্যারিস, সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ, কোষাধ্যক্ষ কৃপা অজয়, ফেডারেশনের এগজিকিউটিভ কনিটির সদস্যরা, রাজ্য সংস্থাগুলির প্রতিনিধিরা এবং টেকনিক্যাল কমিটির সদস্যরা। রাজ্য সংস্থাগুলির প্রতিনিধিদের সঙ্গে কথা বলার ফাঁকে তিনি বলেন, আয়োজক দেশ হিসেবে ভারত অসাধারণ। আমার বিশ্বাস আরও অনেক প্রতিযোগিতাই ভারত সফলভাবে আয়োজন করতে পারবে। একটা দলই বিশ্বচ্যাম্পিয়ন হয়, ২১০টা দেশ হতে পারে না। তবে আমি সব সময়ই বলি জেতে কিন্তু ২১১টি দেশই। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছোট ছোট ছেলে-মেয়েদের মুখে হাসি ফোটায় ফুটবলই। শিশুরা যখন খেলা দেখে বা খেলে তাদের মুখে হাসি লেগে থাকে।

ইনফান্তিনো আরও হলেন, কল্যাণ চৌবের সঙ্গে আমার কথা হয়েছে। তৃণমূলস্তর খুব গুরুত্বপূর্ণ, এই ক্ষেত্রে আরও জোর দিতে হবে। মহিলাদের ফুটবলে পেশাদারিত্ব আনা, লিগগুলিকে আরও শক্তিশালী করার প্রয়োজনীয়তাও রয়েছে। ভারতের সঙ্গে একযোগে ফিফা কাজ করবে বলেও আশ্বস্ত করেছেন ফিফা সভাপতি। ভারতের মতো বড় ও মহান দেশে ফুটবলের বিকাশে অনেক পদক্ষেপ করার পরিকল্পনা রয়েছে তাঁর। দেশে-বিদেশে ভারতীয় ফুটবলপ্রেমীদের কথা, ভারতের ফুটবলের সম্ভাবনার কথাও গুরুত্ব পেয়েছে ইনফান্তিনোর বক্তব্যে। তাঁর কথায়, আমি ফিফা কংগ্রেসেও বলেছি বিশ্ব ফুটবলের ঘুমন্ত দৈত্য ভারতের এবার জেগে ওঠার সময় এসেছে। ভারত, চিন ও আমেরিকাকে নিয়ে বিশেষ পরিকল্পনা রয়েছে ইনফান্তিনোর। আগামী বছরের গোড়ায় ফের ভারতে আসবেন তিনি।

এদিকে, মেয়েদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ খেতাব দখলে রাখল স্পেন। গতকাল নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্পোর্টস স্টেডিয়ামে ফাইনালে কলম্বিয়ার ডিফেন্ডার আনা মারিয়া গুজম্যান জাপাতা ৮২ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন। ১-০ গোলে জিতে ২০১৮-র পর এবারও বিশ্বচ্যাম্পিয়ন হলো স্পেন। ফাইনালের শুরুর দিকে স্পেনের ক্রিস্টিনা গোল করেছিলেন। যদিও ভার রিভিউয়ের সৌজন্যে সেই গোলটি বাতিল হয়ে যায়। তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে নাইজেরিয়া পেনাল্টি শ্যুটআউটে ৩-২ গোলে হারিয়েছে জার্মানিকে।

কোহলির অজান্তেই হোটেল রুমের ভিডিও ভাইরাল করলেন অজ্ঞাতপরিচয় ব্যক্তি, গর্জে উঠলেন বিরাটকোহলির অজান্তেই হোটেল রুমের ভিডিও ভাইরাল করলেন অজ্ঞাতপরিচয় ব্যক্তি, গর্জে উঠলেন বিরাট

English summary
India Has Been A Fantastic Host, Says FIFA President Gianni Infantino. Spain Won FIFA U-17 Women’s World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X