India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Asian Cup qualifier: বৃষ্টিস্নাত যুবভারতীতে দাপুটে জয় ভারতের, জয়ের হ্যাটট্রিক করে এশিয়ান কাপে ব্লু টাইগার্সরা

Google Oneindia Bengali News

মঙ্গলবার সকালেই নিশ্চিত হয়ে গিয়েছিল এএফসি এশিয়ান কাপের মূল পর্বে খেলছে ভারতীয় দল। প্যালেস্তাইনের বিরুদ্ধে ফিলিপিন্স ৪-০ গোলে হারের সঙ্গে এশিয়ান কাপে ভারতের স্থান নিশ্চিত হয়ে যায়। স্বাভাবিক ভাবেই মঙ্গলবার সন্ধ্যায় যুবভারতী ক্রীড়াঙ্গণে আয়োজিত ভারত বনাম হংকং ম্যাচ নিয়মরক্ষার হয়ে দাঁড়ায়। তবে, কোনও রকম গা-ছাড়া ভাব দেখা যায়নি ভারতের খেলায়।

Asian Cup qualifier: বৃষ্টিস্নাত যুবভারতীতে দাপুটে জয় ভারতের, জয়ের হ্যাটট্রিক করে এশিয়ান কাপে ব্লু টাইগার্সরা

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী পর্বের শেষ ম্যাচেও জয়ের ধারা অব্যহত রাখে ভারতীয় দল। গ্রুপের শক্তিশালী দল হংকং-এর বিরুদ্ধে ৪-০ গোলে দুরন্ত জয় তুলে নিল ইগর স্টিম্যাচের দল। ম্যাচে ২ মিনিটের মাথায় আশিক কুরুনিয়ানের শট রিবাউন্ডে ফিরে এলে দুরন্ত ক্ষীপ্রতায় তা জালে জড়িয়ে দেন আনওয়ার আলি। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার ফলে প্রতিপক্ষ হংকং'কে চেপে ধরে ভারত। শেষ দুই ম্যাচে যেই হংকং'কে দেখে অপ্রতিরোধ্য লেগেছে, সেই দলটাকেই এ দিন ঠিক মতো খেলতে দেয়নি টিম ইন্ডিয়া।

মঙ্গলবার সন্ধ্যায় বৃষ্টিস্নাত যুবভারতী ক্রীড়াঙ্গণের সবুজ ঘাসে দাপিয়ে বেড়ান সুনীল ছেত্রী-আনওয়ার আলি'রা। এ দিনের যুবভারতীতে সব রকম রসদই মজুত ছিল। সুনীল-মনবীরের গোলে যেমন উত্তাল হয়ে উঠেছিল ৪৫ হাজারের যুবভারতীতে তেমনই মনবীর সিং-এর গোলের পর মাঠে ঢুকে পড়েন অতি উৎসাহিত এক সমর্থক। ম্যাচের ২৭ মিনিটে প্রতি আক্রমণে রোশনের ভাসানো বলে দুরন্ত শট নেন আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের হয়ে জয় সূচক গোল করা সাহাল আবদুল সামাদ। সামাদের জোড়ালো শট হংকংয়ের গোলরক্ষকের হাতে লেগে পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের ৪৪ মিনিটে মাঝমাঠের কিছুটা উপর থেকে নেওয়া জেকসন সিং-এর ফ্রি কিক ডান পায়ে রিসিভ করে বাম পায়ে বিশ্বমানে গোল করে যান দলের অধিনায়ক সুনীল ছেত্রী। এই গোলের ফলে পুসকাসকে ধরে নিলেন ভারতীয় ফুটবলের এই কিংবদন্তি। হাঙ্গেরির জার্সিতে ৮৫ ম্যাচে ৮৪ গোল করেন কিংবদন্তি পুসকাস। হংকং-এর বিরুদ্ধে এই গোলের সৌজন্যে ১২৯ ম্যাচে ৮৪ গোল করলেন সুনীল।

কোহলিকে নিয়ে ইংল্যান্ড সফরের আগে বিরাট উদ্বেগ! ছুটি কাটিয়ে দেশে ফিরেই মুম্বইয়ের হাসপাতালে বিরুষ্কাকোহলিকে নিয়ে ইংল্যান্ড সফরের আগে বিরাট উদ্বেগ! ছুটি কাটিয়ে দেশে ফিরেই মুম্বইয়ের হাসপাতালে বিরুষ্কা

দ্বিতীয়ার্ধেও ভারতের খেলার ঝাঁঝ ছিল চোখে পড়ার মতো। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করার মতো জায়গায় চলে এসেছিলেন সুনীল ছেত্রী। গোলরক্ষককে একা পেয়েও সুবিধাজনক জায়গা থেকে সুনীলে সরাসরি হংকং-এর গোলরক্ষক ইয়াপ হুং ফাই-এর হাতে মারেন। এই সুযোগের দুই মিনিট আগে উদান্ত সিং-এর শট আউট সুইং হয়ে বাইরে বেড়িয়ে যায়। ৫৯ মিনিটে সাহাল আবদুল সামাল এবং উদান্ত সিং-এর পরিবর্তে স্টিম্যাচ নামান লিস্টন কোলাসো এবং মনবীর সিংকে। ৭৬ মিনিটে সুনীল ছেত্রীর পরিবর্তে নামেন ব্রেন্ডন ফার্নান্ডেজ। দুই পরিবর্তন খেলোয়াড় ব্রেন্ডন এবং মনবীরের যুগলবন্দীতে তৃতীয় গোলটি পায় ভারত। ৮৫ মিনিটে ব্রেন্ডনের পাস থেকে গোল করে যান মনবীর সিং। গোটা স্টেডিয়াম যখন ৩-০ গোলে ম্যাচ জেতার আনন্দে বিভোর তখন দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে সেই আনন্দকে বাড়িয়ে দেয় ঈশান পন্ডিতার গোল। মনবীর সিং-এর পাস থেকে গোল করে যান সুপার সাব ঈশান পন্ডিতা। হংকং-এর বিরুদ্ধে এই জয় গ্রুপ 'ডি'-এর শীর্ষে স্থানে জায়গা করে দিল ভারতকে (৩ ম্যাচে ৯ পয়েন্ট)। দ্বিতীয় স্থানে রইল হংকং (৩ ম্যাচে ৬ পয়েন্ট)।

English summary
India beat Hong Kong by 3-0 and qualified for the AFC Asian Cup. Sunil Chhetri, Anwar Ali, Manvir Singh, Ishan Pandita scored for India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X