India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী চূড়ান্ত পর্বে নামার আগে কী খবর ভারতের, কী বলছেন স্টিম্যাচ

Google Oneindia Bengali News

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্ব শুরু হতে আর বেশি দেরি নেই। চূড়ান্ত কোয়ালিফায়ারে নামার আগে তাঁর দলের বেশ কিছু জায়গায় মেরামতি প্রয়োজন তা আগেই মেনে নিয়েছেন ভারতের কোচ ইগর স্টিম্যাচ। ডিফেন্ডারদের ব্যর্থতা ভাবিয়ে তুলেছে স্টিম্যাচকে, একই সঙ্গে আরও বেশ কিছু জায়গার ফাঁকফোকর মেরামত এই এক সপ্তাহের মধ্যে করতে হবে তা জানিয়েছেন ক্রোট কোচ।

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী চূড়ান্ত পর্বে নামার আগে কী খবর ভারতের, কী বলছেন স্টিম্যাচ

এআইএফএফ-কে দেওয়া সাক্ষাৎকারে স্টিম্যাচ বলেছেন, "এই শেষ এক সপ্তাহে আমাদের কয়েকটা ব্যাপার ঠিকঠাক করে নিতে হবে। সেট পিস নিয়ে যেমন কাজ করতে হবে, তেমনই আক্রমণ ও রক্ষণ বিভাগের কয়েকটি দিক আমাদের শুধরে নিতে হবে"।

বাছাই পর্বের আগে সম্প্রতি পরপর তিনটি ফ্রেন্ডলি ম্যাচে হেরেছে ভারতীয় দল। বাহরিন, বেলারুশ ও জর্ডনের কাছে এই তিন হারের পরে ভারতীয় দলকে নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন। আগামী সপ্তাহে বাছাই পর্বে যদিও ফিফা ক্রমতালিকায় তাদের চেয়ে নীচে থাকা দলের বিরুদ্ধে খেলবে ভারত। তবে, কাজটা একেবারেই সহজ হবে না। তবে, জর্ডান, বেলারুশ বা বাহরিনের বিরুদ্ধে হারে সিঁদূরে মেঘ দেখছেন সমর্থকেরা। এর আগেও আফগানিস্তানের কাছে ধাক্কা খেয়েছে ভারত। তা ছাড়া কম্বোডিয়া বা হংকং দু'টোই একেবারে সহজ বা দুর্বল দল নয়।

এই সাক্ষাৎকারে চোট আঘাত এবং অন্যান্য বিষয়ে স্টিম্যাচ বলেছেন, "দলের কয়েকজনের ছোটখাটো চোটও রয়েছে। ওদের সুস্থ করে তোলার জন্য সব রকম চেষ্টা করা হচ্ছে।" এশিয়ান কাপ বাছাই পর্বে গ্রুপ ডি-র খেলাগুলি হবে কলকাতায়। জুনের ৮, ১১ ও ১৪ তারিখ আফগানিস্তান. কম্বোডিয়া এবং হংকং-এর বিরুদ্ধে খেলবে ভারত। ২০২৩-এর ১৬ জুন থেকে শুরু হবে এএফসি এশিয়ান কাপ।

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে ছ'টি গ্রুপের জয়ীরা যেমন মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করবে, তেমনই দ্বিতীয় স্থানাধিকারী দলগুলির মধ্যে থেকে সেরা পাঁচটি দলকে মূলপর্বে খেলার ছাড়পত্র দেওয়া হবে। এ বারও যদি ভারত যোগ্যতা অর্জন করতে পারে তা হলে ২০১৯ সালের টানা দ্বিতীয় বার এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ে অংশ নেবে ভারত।

English summary
Igor Stimac put light on his teams condition before AFC Asian Cup qualifier final round. India to play this round in Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X