• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহনবাগান-ইস্টবেঙ্গল-মহামেডানকে নিয়ে ফুটসল করার ভাবনা, কবে হতে পারে টুর্নামেন্ট

  • |

তিন প্রধানকে নিয়ে শুরু হবে ফুটসল। আইএফএ-এর ইচ্ছে ছিল আগামী মার্চ-এপ্রিল মাসে ২০২০ মরসুমের কলকাতা লিগ করার। করোনা ধাক্কার কারণে কলকাতা লিগ পিছিয়ে যায়। পরবর্তী সময়ে এখনও পর্যন্ত আর লিগ করা সম্ভব হয়ে ওঠেনি।

এখনই নয় কলকাতা লিগ

এখনই নয় কলকাতা লিগ

সামনে এবার বাংলায় বিধানসভা নির্বাচন। আগামী এপ্রিল মাসে বিধান সভা নির্বাচন। কোনও ম‍্যাচেই তাই পুলিশ পাওয়া যাবে না। আসন্ন নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে রাজ্যে দামামা বেজে গিয়েছে। সেক্ষেত্রে ২০২০ সালের নয়, ২০২১ সালের মরসুমের লিগ করা হতে পারে। তবে তবে ফুটবলের চর্চা রাখতে তিন প্রধানকে নিয়ে ফুটসল টুর্নামেন্ট করতে চলেছে আইএফএ। তিন প্রধান খেললে টুর্নামেন্টের আকর্ষণ বাড়বে মনে করছে আইএফএ।

কবে হতে পারে টুর্নামেন্ট

কবে হতে পারে টুর্নামেন্ট

গত ২২ জানুয়ারি এই নিয়ে আইএফএ-র ফুটসল কমিটির বৈঠক করে। সেখানেই প্রিমিয়ার, প্রিমিয়ার এ এবং প্রথম ডিভিশনের মোট ১৬টি দল নিয়ে এই ফুটসল টুর্নামেন্ট করার পরিকল্পনা তৈরি করা হয়েছে।

ফর্ম্যাট কেমন হতে পারে

ফর্ম্যাট কেমন হতে পারে

আগামী পয়লা বৈশাখের দিন ফুটসল শুরু করার প্রাথমিক ভাবে ভেবে রেখেছে আইএফএ। চারটি গ্রুপে চারটি করে দল খেলবে। লিগ কাম নক আউট খেলা হবে, এতে টুর্নামেন্ট ঘিরে উত্তেজনা বাড়বে। কলকাতার চারটি মাঠে খেলা হতে পারে বলে আপাতত জানা যাচ্ছে। প্রতিটি দল দুজন বিদেশি সই করানোর সুবিধে পাবে। ম্যাচে একজন বিদেশিকে খেলানো যাবে।

সূচি নিয়ে কী সিদ্ধান্ত

সূচি নিয়ে কী সিদ্ধান্ত

ফুটসল কমিটির চেয়ারম‍্যান ত্রিজিত দাস এই বিষয়ে জানান, 'টুর্নামেন্ট আয়োজন নিয়ে একাধিক মিটিং হয়েছে। জয়দীপবাবু সঙ্গে আবার আমাদের সঙ্গে ফেব্রুয়ারি মাসে আলোচনা হবে। সূচি নিয়ে তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইএফএ।'

কবে থেকে রঞ্জি ট্রফি শুরু করতে চাইছে সৌরভের বিসিসিআই

English summary
Ifa to plan for futsal tounament with mohun bagan,East bengal and mohammedan sc
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X