India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনায় এক বছর স্থগিত থাকার পর কলকাতা লিগ শুরু কবে? কী বলছে আইএফএ

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের জেরে এক বছর স্থগিত থাকার পর অবশেষে শুরু হতে চলেছে ঐতিহ্যবাহী কলকাতা ফুটবল লিগ। বৃহস্পতিবার ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন বা আইএফএ-র সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আগামী ১৮ অগাস্ট থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত লিগ চলবে বলেও জানানো হয়েছে।

করোনায় এক বছর স্থগিত থাকার পর কলকাতা লিগ শুরু কবে? কী বলছে আইএফএ

যদিও লিগ নিয়ে চূড়ান্ত ঘোষণা এখনও করা হয়নি। ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন বা আইএফএ-র সাব কমিটির বৈঠকে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানানো হয়েছে। করোনা ভাইরাসের আবহে টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে নিয়মে বেশকিছু বদল আনা হচ্ছে বলে আপাতভাবে জানানো হয়েছে। বলা হয়েছে যে অতিমারীর কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে অংশ নেওয়া প্রতি ফুটবলারকে দুটি করে কোভিড ১৯ টিকা নিতে হবে বলেও প্রাথমিকভাবে জানানো হয়েছে।

করোনা ভাইরাসের জেরে ২০২০ সালে কলকাতা ফুটবল লিগ স্থগিত করে দেওয়া হয়েছিল। চলতি বছর কড়া বিধিনিষেধের অধীনে রাজ্য প্রশাসন ক্রীড়াযজ্ঞ শুরু করার ছাড়পত্র দিতেই নড়েচড়ে বসে আইএফএ। কলকাতা লিগ শুরুর তোরজোর শুরু হয়। প্রাথমিকভাবে জানানো হয় যে মোট ১৪টি দল ঐতিহ্যবাহী টুর্নামেন্টে অংশ নেবে। লিগ এবং নক আউট পর্ব নিয়ে অনুষ্ঠিত হতে চলা কলকাতা লিগে এবার কোনও অবনমন রাখা হবে না বলেও জানানো হয়েছে।

প্রতি দলের বিদেশি় ফুটবলারের নিয়মেও পরিবর্তন আনা হচ্ছে। এবারের চারের পরিবর্তে তিন জন ফুটবলারকে সই করাতে পারবে দলগুলি। তিনের পরিবর্তে দুই জন ফুটবলারকে খেলানো যাবে বলেও জানানো হয়েছে। বৃহস্পতিবার আইএফএফের বৈঠকে এটিকে মোহনবাগান ও মহমেডানের তরফে প্রতিনিধি হাজির থাকলেও এসসি ইস্টবেঙ্গলের কোনও কর্তা হাজির ছিলেন না।

English summary
IFA announce starting date of Kolkata League after one pandemic year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X