• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আই লিগ: ঘরের মাঠে লিগ-লিডারদের মুখোমুখি সবুজ মেরুন! অপেক্ষা করছে কঠিন লড়াই

শনিবার (১ ডিসেম্বর) আইলিগ ২০১৮-১৯ মরসুমে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে লিগ শীর্ষে থাকা চেন্নাই সিটি এফসির মুখোমুখি হচ্ছে কলকাতার বড় ক্লাব মোহনবাগান। গত সপ্তাহেই ঘরের মাঠে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ৩-০ গোলের বিশাল ব্যবধানে হেরে ৪ ম্যাচের অপরাজেয় দৌড় থেমে গিয়েছে শঙ্করলাল চক্রবর্তীর দলের।

অপর দিকে লিগে এখনও অপরাজিত লিগ টেবিলের শীর্ষে থাকা দলটি। বলা যেতে পারে আকবর নওয়াজের দল এবারের লিগে ঝড় তুলে দিয়েছে। এখনও অবধি ছয় ম্যাচের ৫টিতেই জয় পেয়েছে তারা। শুধু তাই নয়, এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা চার্চিলের থেকে তারা ৭ পয়েন্টে এগিয়ে রয়েছে। কলকাতার মাঠে এর আগে তারা ইস্টবেঙ্গলকেও হারিয়ে গিয়েছে। কাজেই বলাই বাহুল্য মোহনবাগানের সামনে শনিবারের লড়াইটা বেশ কঠিন।

ভিপিএন

ভিপিএন

ভিপিএন বা ভারচুয়াল প্রাইভেট নেটওয়ার্কের মাধ্যমে যে কেউ দেখতে পারে। কারণ এই পরিষেবার মাধ্যমে ইউজার তার ইন্টারনেট যোগ ব্যক্তিগতভাবে ভারতের বাইরে থেকে নিতে পারে, এবং যে সাইটগুলি ভারতে ব্লক করা বা নিষিদ্ধ তা দেখার জন্য আলাদা করে কোনও দূরবর্তী খরচ বহন করতে হবে না ইউজারকে।

যেহেতু এই 'কানেকশন' পুরপোরি 'এনক্রিপটেড' তাই ভারতীয় আধিকারিকদের পক্ষে এটা বোঝা সম্ভব নয় এই কানেকশনের মাধ্যমে কী কী অ্যাক্সেস করা হচ্ছে। আর তাই পর্নোগ্রাফি ও অন্যান্য প্রাপ্তবয়স্ক সমক্রান্ত বিষয়বস্তু সহজেই ভারত থেকে বসে অ্যাক্সেস করা যাবে। জানাচ্ছে ভিপিএন কম্পেয়ার।

সবুজ-মেরুণ দলের খবর

সবুজ-মেরুণ দলের খবর

গত রবিবার ঘরের মাঠে মোহনবাগান শুধু ৩-০ ফলে হারেনি, সব বিভাগেই তারা পিছিয়ে ছিল চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে। ৩ গোলের মধ্যে ২টি ক্ষেত্রেই গোল এসেছিল সেন্ট্রাল ব্যাকে খেলা দলরাজ সিং-এর ভুলে। কাজেই এই পজিশনে সম্ভবত শঙ্করলাল ফিরিয়ে আনবেন কিমকিমাকে। এর মধ্যে আবার আক্রমণভাগের অন্যতম ভরসা হেনরি কিসেকা অনুশীলনে চোট পেয়েছেন। তবে তাঁর চোট গুরুতর নয়। কাজেই শনিবারের ম্যাচে তিনি খেলবেন বলেই আশা করা হচ্ছে। মাঝমাঠের দায়িত্ব থাকবে সেই ইউতা কিনোয়াকির কাঁধেই। তবে সবচেয়ে আশার কথা, চার্চিল ম্যাচে যেটুকু যা গোলের সুযোগ তৈরি হয়েছিল তা এসেছিল 'ঘরের ছেলে' সনি নর্ডের পা থেকেই। সম্ভবত, শনিবারও তিনি শুরু থেকেই খেলবেন।

প্রক্সি

প্রক্সি

ব্লক পর্নোগ্রাফি ওয়েবসাইট দেখার আরও এখটি উপায় রয়েছে ভারতে। আর তা হল প্রক্সি। 'হাইডমাইঅ্যাস' (HideMyAss), 'ফ্রি প্রক্সি', এবং 'ইনক্লক' (inCloak) ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারজেক ইন্টারনেট প্রোটোকল অ্যাড্রেস বা আইপি অ্যাড্রেসকে (বলা যায় কম্পিউটারের এক প্রকারের ঠিকানা) এড়িয়ে অন্য যে কোনও ওয়েবসাইট অ্যাক্সেস করার অনুমতি দেয়।

চেন্নাই সিটি এফসি দলের খবর

চেন্নাই সিটি এফসি দলের খবর

লিগের এক-তৃতীয়াংশ অতিক্রান্ত। গত চারবারের লিগের সঙ্গে তুলনা করলে দেখা যাচ্ছে এই পর্যায়ে গত চারবারের চ্যাম্পিয়নদের যা পয়েন্ট ছিল, তাকে ছাপিয়ে গিয়েছে চেন্নাই-এর ক্লাবটি। তারমধ্যে অল্প কয়েকদিন আগেই যুবঙারতী স্টেডিয়ামেই কলকাতার আরেক বড় ক্লাব ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে তাদের অপরাজেয় দৌড় থামিয়েছিল তারা। ফলে এই ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসে ফুটছে নওয়াজের দল। তাদের দলের হৃৎপিন্ড কিন্তু তাদের চার স্প্যানিশ ফুটবলার - স্যান্ড্রো, নেস্টর, এস্লাভা ও পেদ্রো মানজি। চোটের জন্য আগের দুই ম্যাচে খেলতে না পারলেও ইচিমধ্যেই ৪ গোল করা মানজি এই ম্যাচে প্রথম এগারোয় ফিরে আসবেন বলে অনুমান করা হচ্ছে।

সোস্যাল নেটওয়ার্কিং সাইট

সোস্যাল নেটওয়ার্কিং সাইট

রেডিট (Reddit), ডেলিমোশন (DailyMotion) এবং ভিকনটাকট (VKontakte)-এর মতো সোস্যাল নেটওয়ার্কিং সাইটগুলো বিভিন্ন ধরনের পর্নোগ্রাফিক রসদ থাকে।

শেষ দুই সাক্ষাত ও সাম্প্রতিক ফর্ম

শেষ দুই সাক্ষাত ও সাম্প্রতিক ফর্ম

গত আই লিগে প্রথম সাক্ষাতে কলকাতার মাঠে মোহনবাগানকে ১-২ গোলে হারিয়ে গিয়েছিল চেন্নাই সিটি।। যার জেরে পদত্যাগ করতে হয়ে আগের বাগান কোচ সঞ্জয় সেনকে। পরের ম্যাচে চেন্নাইয়ের মাঠেও জয় পায়নি মোহলবাগান ম্যাচ ০-০ ফলে অমিমাংসিত ছিল।

০২/০১/২০১৮: মোহনবাগান ১-২ চেন্নাই সিটি এফসি

০৭/০২/২০১৮: চেন্নাই সিটি এফসি ০-০ মোহনবাগান

মোহনবাগান - হার, জয়, জয়, ড্র, ড্র,

চার্চিল ব্রাদার্স - জয়, জয়, জয়, জয়, ড্র,

টরেন্ট

টরেন্ট

ইউজাররা টরেন্ট থেকে পর্ন ছবি ডাউনলোড করে দেখতে পারেন। যদিও এই ফাইলগুলি বড় হয় বলে একে তো অনেক সময় লাগবে তার উপর আপনার হার্ড ডিস্কের একটা বড় অংশ দখল করে থাকবে এই ফাইল এই যা অসুবিধা।

সম্ভাব্য প্রথম একাদশ

সম্ভাব্য প্রথম একাদশ

মোহনবাগান (৪-৪-২): শিল্টন পাল, অরিজিত বাগুই, কিমকিমা, কিংসলে, আম্বেদকর, পিন্টু, ইউতা কিনোয়াকি, সৌরভ দাস, সনি নর্ডে, দিপান্ডা ডিকা, কিসেকা

চেন্নাই সিটি (৪-৪-২): তৌফিক (গোলরক্ষক), বংশপাল, এস্লাভা, গৌরব বোরা, কামরাজ, প্রভিত্তো রাজু, লরডুসামি, জেসুরাজ, মানজি, নেস্টর গোর্দিলো, স্যান্ড্রো

সস্তার ডিভিডি

সস্তার ডিভিডি

এই সব পদ্ধতি যদি ফেল করে যায়, বা আপনি যদি সেভাবে কম্পিউটার বিচক্ষণ না হয়ে থাকেন তাহলে হাতের পাঁচ সস্তা পর্নোগ্রাফি ডিভিডি তো রয়েইছে। রাস্তার মোড়ে বা ছোট ছোট দোকানে থেকে কিনে বা ভাড়া নিয়ে দেখতে পারেন।

কখন কোথায় দেখবেন খেলা?

কখন কোথায় দেখবেন খেলা?

স্টার স্পোর্টস নেটওয়ার্ক আই-লিগ সম্প্রচারের দায়িত্বে রয়েছে।

তারিখ - রবিবার, ০১ ডিসেম্বর

সময় - বিকাল ৫টায়

টিভি - স্টার স্পোর্টস ৩

অনলাইন স্ট্রিমিং - হটস্টার ও জিওটিভি

(ছবি সৌ. - টুইটার / হিরো আইলিগ)

English summary
Preview of I-League 2018-19 match between Mohun Bagan and Chennai City FC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X