• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইস্টবেঙ্গলের জন্য আরো সুখবর, ভুস্বর্গে খুলে গেল আই লিগের দরজা! জমিয়ে দিল 'স্নো লেপার্ডস'

গত বছর একেবারে শেষ দিনে জানা গিয়েছিল আই লিগ জয়ী দলের নাম। এবারের লিগে শুরুর থেকে চেন্নাই সিটি এফসি লিগ জেতার দৌড়ে এগিয়ে থাকলেও, লিগ যত শেষের দিকে এগোচ্ছে ততই জমে উঠছে লড়াই। সোমবার (২৮ জানুয়ারি) কাশ্মীরে লিগ শীর্ষে থাকা চেন্নাইকে শেষ মুহূর্তে ক্রিজোর করা গোলে হারিয়ে লিগ জমিয়ে দিল রিয়াল কাশ্মীর।

এবারের লিগে সোমবারের আগে একমাত্র রিয়াল কাশ্মীরের বিরুদ্ধেই প্রথম লেগের ম্যাচে পরাজিত হয়েছিল চেন্নাইয়ের দলটি। এদিন ফের লিগ শীর্ষে থাকা দলটিকে হারিয়ে দুইয়ে দুই করে ফেলল কাশ্মীরি দলটি। ফলে লিগ টেবিলের তিন নম্বরে থাকা রিয়াল কাশ্মীর নিজেদের জন্য তো বটেই, সেই সঙ্গে দ্বিতীয় ও চতুর্থ স্থানে থাকা য়থাক্রমে চার্চিল ব্রাদার্স ও ইস্টবেঙ্গলের জন্য়ও আই লিগ জয়ের দরজা হাট করে খুলে দিল।

চেন্নাই সিটি এফসি

চেন্নাই সিটি এফসি

সোমবারের হারের পর চেন্নাই সিটি এফসি ১৪ রাউন্ডের ম্যাচের শেষে ৩০ পয়েন্টে রইল। তাদের গোলপার্থক্য আপাতত ১৩। নিজেদের বাকি ম্যাচগুলি জিততে পারলে চ্যাম্পিয়ন হওয়ার জন্য কারোর মুখাপেক্ষী হতে হবে না তাদের।

চার্চিল ব্রাদার্স

চার্চিল ব্রাদার্স

শনিবার (২৬ জানুয়ারি) ইন্ডিয়ান অ্যারোজকে হারিয়ে আপাতত ১৪ ম্যাচে ২৮ পয়েন্টে রয়েছে চার্চিল ব্রাদার্স। গোয়ার দলটিরও গোলপার্থক্য ১৩। চেন্নাইয়ের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান এখন মাত্র ২। চেন্নাইয়ের মাঠে লিগ লিডারদের বিরুদ্ধে চার্চিল ২-২ ড্র করেছিল। ১ মার্চ লিগের একেবারে শেষ ম্যাচে ফিরতি লেগের খেলা। ততদিনে চ্যাম্পিয়ন স্পষ্ট না হলে এই ম্য়াচ আই লিগের বেসরকারি ফাইনাল হয়ে উঠতে পারে।

রিয়াল কাশ্মীর

রিয়াল কাশ্মীর

সোমবার চেন্নাইকে হারাবোর পর চার্চিলের মতোই তারাও এখন ১৪ ম্যাচে ২৮ পয়েন্টে আছে। কিন্তু গোলপার্থক্যে চার্চিলের থেকে ৩ গোলে পিছিয়ে থাকার কারণে তারা এই জয়ের পরও ৩ নম্বরেই রয়েছে। চেন্নাই ও চার্চিল পয়েন্ট খোয়ালে তবেই তারা এগোতে পারবে।

ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল

বড় ম্যাচ জেতার পর ইস্টবেঙ্গল বাকি তিন দলের থেকে ১ ম্যাচ কম খেলে ২৫ পয়েন্টে রয়েছে। লিগ জিততে গেলে কিন্তু এখন থেকে লাল-হলুদের আর একটি পয়েন্টও নষ্ট করা চলবে না। রিয়াল কাশ্মিরের সঙ্গে তাদের খেলা ১০ ফেব্রুয়ারি আর চার্চিল ম্যাচ ১৭ ফেব্রুয়ারি। এই দুই ম্যাচ জিতে এদের পিছনে ফেলার সুযোগ থাকলেও চেন্নাইয়ের বিরুদ্ধে দুই ম্যাচই হেরে যাওয়াতে লিগ শীর্ষে থাকা দলটিকে দলটিকে পিছনে ফেলতে তাদের পয়েন্ট নষঅটের দিকে তাকিয়ে থাকতে হবে মেনেন্দেজকে।

লিগের বর্তমান যা পরিস্থিতি তাতে মোহনবাগান, নেরোকা বা অন্য দলগুলির পক্ষে লিগ জয় আর সম্ভব নয়।

English summary
Last-gasp win for Real Kashmir against the league leader Chennai City FC has thrown the title race of I-League 2018-19 wide open.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X