• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেনেন্দেজেই আস্থা ইস্টবেঙ্গলের! স্প্যানিশ কোচের আমলে অবশেষে দূরদর্শী হল লাল-হলুদ

ময়দানের সংস্কৃতি হল হয় ফল দাও, নইলে মরসুমের মাঝেই নয়তো পরের মরসুমে বিদায় নাও। কিন্তু, অভিজ্ঞ স্প্যানিশ কোচ আলেহান্দ্রো মেনেন্দেজের ক্ষেত্রে অন্য পথে হাঁটল কোয়েস ইস্টবেঙ্গল। নতুন চুক্তি করে আগামী ২ বছরের জন্য মেনেন্দেজকে ধরে রাখল লাল-হলুদ।

গত সেপ্টেম্বর মাসে ইস্টবেঙ্গল তাদের নতুন কোচ হিসেবে দায়িত্ব দিয়েছিল রিয়াল মাদ্রিদ কাস্তিয়ার প্রাক্তন কোচ মেনেন্দেজকে। বিদেশী বাছাই-এর ভারও তার উপরই ছিল। ইস্টবেঙ্গল জনতার একটাই দাবি ছিল ক্লাবকে অধরা আই লিগ ট্রফি দিতে হবে। রাইডার, জেমস মর্গানরা যা পারেননি, সেই কাজ মেনেন্দেজও যে এই মরসুমে শেষ পর্যন্ত করে উঠতে পারবেন, তা এখনও নিশ্চিত নয়। তার আগেই কোচের উপর আস্থা প্রদর্শন করে অবশেষে দূরদর্শীতার পরিচয় দিল ইস্টবেঙ্গল।

ভারতীয় ফুটবলার তুলে আনা

ভারতীয় ফুটবলার তুলে আনা

জবি জাস্টিন আগের মরসুমে বেশিরভাগ সময় ছিলেন প্রথম একাদশের বাইরে। কিন্তু মেনেন্দেজ আসার পর থেকে তিনি বিদেশী স্ট্রাইকারদের সঙ্গে পাল্লা দিয়ে গোল করেছেন। শুধু জাস্টিনই নন, দানমাউইয়া, চুলোভা, রালতে-দের থেকে একেবারে সেরাটা বের করে এনেছেন স্প্যানিশ কোচ।

দুর্দান্ত বিদেশী নির্বাচন

দুর্দান্ত বিদেশী নির্বাচন

এই বছর ইস্টবেঙ্গল বিদেশী নির্বাচনের ভার ছেড়েছিল মেনেন্দেজের উপরই। আল আমনাকে হারাতে হলেও মেনেন্দেজের হাত ধরেই লাল-হলুদ জার্সি গায়ে উঠেছে মেক্সিকান স্ট্রাইকার এনরিকে এস্কেদা, রক্ষণের বোরহা গোমেজ, মাঝমাঠের তরুণ হাইমে স্যান্টোস, টোনি ডোভালে-দের মতো দুরিদান্ত সব খেলোয়াড়ের।

দারুণ পরিবেশ

দারুণ পরিবেশ

মাঝে আই লিগে খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছিল ইস্টবেঙ্গল। পর পর ৩ ম্য়াচে হারতে হয়েছিল। কিন্তু তখনও ক্লাবের দেশী-বিদেশী ফুটবলারদের মধ্যে দারুণ সম্পর্ক দেখা গিয়েছে। সব মিলিয়ে এই মরসুমে ইস্টবেঙ্গল একটি সুখি পরিবার হয়ে উঠেছে। নতুন ফুটবলার এলে তাঁকে বাকিরা নেচে-গেয়ে বরণ করে নিচ্ছেন।

কী বলছেন মেনেন্দেজ

কী বলছেন মেনেন্দেজ

নয়া চুক্তি সাক্ষরের পর স্প্যানিশ কোচ জানিয়েছেন, ক্লাবের ম্য়ানেজমেন্টের যে তাঁর উপর আস্থা ও বিশ্বাস রয়েছে, তা তিনি বরাবরই জানতেন। এই চুক্তির ফলে সেই সম্পর্ক আরও দীর্ঘায়িত হল। আগামী ২ বছরে ইস্টবেঙ্গলকে বিশ্বমানের ক্লাব হিসেবে প্রতিষ্ঠা করাটাই তাঁর লক্ষ্য।

কি বলছে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট

কোয়েস ইস্টবেঙ্গল ক্লাবের চেয়ারম্যান অজিত আইজ্যাক জানিয়েছেন, এই মরসুমে মেনেন্দেজের কোচিং-এ ক্লাব দারুণ প্রাধান্য নিয়ে খেলেছে। তাঁর মতে স্প্যানিশ কোচ ক্লাবকে সঠিক দীশায় নিয়ে যাচ্ছেন। তাঁর পিছনে লগ্নি করে একদিকে যেমন ইস্টবেঙ্গলের ফুটবলের উন্নতি হয়েছে, তেমনই 'ব্র্যান্ড ইকুইটি'র দিক থেকে কোয়েস সংস্থাও উপকৃত হয়েছে।

English summary
Spanish coach Alejandro Menendez has signed a two-year contract extension with I League club East Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X