• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টে খারিজ মিনার্ভার আবেদন! আপোষের কথা বলে আদালত বল ঠেলল ফেডারেশনের পায়ে, তাকিয়ে লাল-হলুদ

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দিল্লি হাইকোর্টে খারিজ হয়ে গেল এআইএফএফের বিরুদ্ধে মিনার্ভা পাঞ্জাবের আবেদন। পুলওয়ামার সন্ত্রাসবাদী ঘটনার পর, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে শ্রীনগরে রিয়াল কাশ্মীরের বিপক্ষে আই লিগ ২০১৮-১৯-এর ম্যাচ পিছিয়ে দেওয়ার বা অন্যত্র সরানোর আবেদন করেছিল মিনার্ভা। ফেডারেশন শ্রীনগরেই ম্য়াচ বহাল রাখে। এরপরই হাইকোর্টে গিয়েছিল তারা।

হাইকোর্টে খারিজ মিনার্ভার আবেদন

'খেলোয়াড় বা দর্শকদের নিরাপত্তার তোয়াক্কা না করে' ফেডারেশনের ম্য়াচ বহাল রাখার ঐ সিদ্ধান্ত আই লিগ ও ফিফার সেফটি গাইলাইন অবমাননা করে নেওয়া বলে এদিন আদালতে দাবি করে মিনার্ভা। তারা জানান, মিনার্ভার শ্রীনগরে এই পরিস্থিতিতে ম্য়াচ না খেলতে যাওয়ার য়থেষ্ট কারণ রয়েছে।

গত ১৮ ফেব্রুযারি মিনার্ভা ম্য়াচ না খেলতে আসার পর, বিষয়টি নিজেদের লিগ কমনিটির কাছে পাঠিয়েছিল এআইএফএফ। এই কমিটি ম্য়াচটির ভবিষ্যত নির্ধারণের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি তারিখে বৈঠকে বসবে। এই বিষয়টি জানার পরই আদালত মিনার্ভার আবেদন খারিজ করে দেয়।

মিনার্ভা ও এআইএফএফ দুই পক্ষকেই বিষয়টি আলোচনা করে মিটিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। আদালত মিনার্ভাকে ২৫ তারিখ লিগ কমিটির সিদ্ধান্ত জানার জন্য অপেক্ষা করতে বলেছে। তা পছন্দ না হলে আদালতে ফের এই বিষযে আবেদন করতে পারবে মিনার্ভা।

এতে তাদেরই জয় হল বলে মনে করছে মিনার্ভা কর্তৃপক্ষ। ক্লাবের মালিক রঞ্জিত বাজাজ জানিয়েছেন, যদি তারা সময়মতো আদালতে আবেদন না করত, তাহলে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন হয়ত এতদিনে রিয়াল কাশ্মীরকে ম্যাচের পুরো পেন্ট দিয়ে বিজয়ী ঘোষণা করে দিত।

কাজেই এই বারের আইলিগের ভবিষ্যত অনেকটাই নির্ভর করে আছে ২৫ তারিখ লিগ কমিটির বৈঠকের সিদ্ধান্তের উপরে। এই বৈঠকের দিকে তাকিয়ে আছে কলকাতার বড় ক্লাব ইস্টবেঙ্গলও। আগামী ২৮ তারিখ শ্রীনগরে রিয়াল কাশ্মীরের বিপক্ষে মুখোমুখি হওয়ার কথা লাল-হলুদের। কলকাতার ক্লাবটিও এই ম্যাচ পিছিয়ে দেওয়ার আবেদন করেছে। মিনার্ভা ম্য়াচের বিষয়ে ফেডারেশন কী সিদ্ধান্ত নেয়, তা দেখলেই স্পষ্ট হয়ে যাবে শ্রীনগরে ইস্টবেঙ্গলের ম্যাচের ভবিষ্যতও।

English summary
Delhi High court have rejected Minerva Punjab's plea, challenging AIFF's decision not to postpone the i league 2018-19 match against Real Kashmir.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X