• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেই ইস্ট-মোহন দ্বৈরথ, এবার কেমন হবে আই লিগ? বড় দল কারা?

  • |

নিজ নিজ রাস্তা খুঁজে নিয়েছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান। কলকাতার দুই প্রধান আর খেলবে না আই লিগ। এটিকে-র সঙ্গে জুড়ে আইএসএল খেলতে চলেছে মোহনবাগান। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে অসম্ভবকে সম্ভব করে ইন্ডিয়ান সুপার লিগ খেলতে চলেছে ইস্টবেঙ্গলও। এই অবস্থায় কেমন হবে এবারের আই লিগ, ইস্ট-মোহন দ্বৈরথের অভাব কি অনুভব করবেন ফুটবল প্রেমীরা? দেখে নেওয়া যাক।

নেই ইস্ট-মোহন দ্বৈরথ

নেই ইস্ট-মোহন দ্বৈরথ

এবারের আই লিগে অংশ নিচ্ছে না চ্যাম্পিয়ন মোহনবাগান। ইস্টবেঙ্গলও এবার আইএসএল খেলতে চলেছে। তাই ঐতিহ্যের আই লিগে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সুপ্রাচীন দ্বৈরথকে চোখে হারাবে ফুটবল পাগল বাঙালি। এটিকে-মোহনবাগান ও শ্রী সিমেন্ট অধীনস্থ ইস্টবেঙ্গলের লড়াইয়ে সেই আবেগ কী আর খুঁজে পাওয়া যাাবে।

আই লিগ খেলবে কোন কোন দল

আই লিগ খেলবে কোন কোন দল

আইজল এফসি, চেন্নাই সিটি এফসি, চার্চিল ব্রাদার্স, গোকুলাম কেরালা, ইন্ডিয়ান অ্যারোজ, নেরোকা এফসি, পাঞ্জাব এফসি, রিয়াল কাশ্মীর, সুদেবা এফসি, টিআরএইউ।

মোট দশের লড়াই

মোট দশের লড়াই

প্রাথমিক ভাবে ইস্টবেঙ্গলকে আই লিগ খেলা দলের তালিকায় রেখেছিল এআইএফএফ। সবমিলিয়ে এবার ১১ দলের প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু ইস্টবেঙ্গল নিজেদের নাম তুলে নেওয়ায় এবার দশ দলের হবে আই লিগ।

কাদের মধ্যে লড়াই

কাদের মধ্যে লড়াই

ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সরে যাওয়ায় এবারের আই লিগ যে কিছুটা জলো হতে চলেছে, তা বলাই বাহুল্য। তবু লড়াই হবে মূলত চার দলের মধ্যে। চার্চিল ব্রাদার্স, গোকুলাম কেরালা, চেন্নাই সিটি এফসি এবং রিয়াল কাশ্মীর এবারের খেতাব জয়ের দাবিদার বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

যুবরাজ ফ্যানেদের জন্য সুখবর! এবছরই টি-২০ ক্রিকেটে ফিরতে পারেন যুবি

English summary
How I-League will shape without East Bengal and Mohun Bagan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X