India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

East Bengal: ইস্টবেঙ্গল অতীত, নতুন ঠিকানা বেছে নিলেন হীরা মণ্ডল

Google Oneindia Bengali News

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ইস্টবেঙ্গলকে বিদায় জানালেন হীরা মণ্ডল। আসন্ন আইএসএল-এ বেঙ্গালুরু এফসি'র জার্সিতে দেখা যাবে এই ফুটবলারকে। ইস্টবেঙ্গলের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছিলেন হীরা। কিন্তু চুক্তি সংক্রান্ত জটিলতায় যখন আসন্ন মরসুমে নিজের কেরিয়ার অনিশ্চিয়তার কালো মেঘে ঢেকে যেতে চলছে বুঝতে পারেন তখনই এই সিদ্ধান্ত গ্রহণ করেন হীরা।

East Bengal: ইস্টবেঙ্গল অতীত, নতুন ঠিকানা বেছে নিলেন হীরা মণ্ডল

গত আইএসএল-এ ইস্টবেঙ্গলের জার্সিতে যে ক'জন ফুটবলার নজর কেড়েছেন তাঁদের মধ্যে শীর্ষ স্থানে থাকবেন হীরা মণ্ডল। যেখানে নিম্নমানের ফুটবলারদের জন্য পরের পর ম্যাচ হার এবং ড্র-এর মধ্যে দিয়ে কাটছে তখন লিগ টেবলের তলানিতে শেষ করা ইস্টবেঙ্গলের জন্য নিজেকে উজাড় করে দিয়েছিলেন হীরা মণ্ডল। লাল-হলুদ জার্সিতে পরে মাঠে নিজের সর্বোস্য দিয়ে খেলেছেন হীরা। ফুলব্যাক পজিশনে খেলা এই তরুণ ডিফেন্ডারের পারফরম্যান্স নজরকেড়ে দিয়েছিল ভারতীয় ফুটবলের দিকপালদের।

২০২১-২২ আইএসএল-এ ১৬টি ম্যাচে লাল-হলুদের জার্সিতে খেলেছেন হীরা মণ্ডল। মাত্র চারটি ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন একটিও লাল কার্ড তিনি দেখেননি। গোটা মরসুমে ফাউল করেছেন মাত্র ১০টি। ৪৯টি ট্যাকেল করেছেন যার মধ্যে ৩৯টিই ক্লিয়ার ট্যাকেল, ২৯টি সঠিক ইন্টারসেপশন করেছেন। ৫৭টি ক্লিয়ারেন্স করেছেন হীরা। ফলে তাঁর পরিসংখ্যাই বলে দিচ্ছে কতটা পরিষ্কার ডিফেন্ডিং করেন তিনি। তাঁর পাসিং অ্যাকুরেসি ছিল ৫৬.১৯ শতাংশ।

ATK Mohun Bagan: এই তরুণ ফুটবলারের সঙ্গে তিন বছরের চুক্তি করল এটিকে মোহনবাগানATK Mohun Bagan: এই তরুণ ফুটবলারের সঙ্গে তিন বছরের চুক্তি করল এটিকে মোহনবাগান

বেঙ্গালুরু এফসি ছাড়াও হীরা মণ্ডলের দিকে নজর ছিল চেন্নাইয়িন এফসি'র। চেন্নাইয়িনের দিকেই ঝুঁকে ছিলেন হীরা। কিন্তু বেঙ্গালুরুর দুরন্ত অফার এবং দীর্ঘ মেয়াদি চুক্তি তাঁকে সই করায় বাগিচা শহরের দলটির হয়ে। ফলে আসন্ন মরসুমে সুনীল ছেত্রীর পাশে খেলতে দেখা যেতে চলেছে হীরাকে। কিছু দিন আগে এটিকে মোহনবাগানের প্রবীর দাসকে সই করিয়েছে বেঙ্গালুরু এফসি।

English summary
Hira Mondal signs for Bengaluru FC. Hira waited a lot for East Bengal but at the end he signs for Bengaluru FC to secure his career.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X