• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জার্মানি ছেড়ে ইংল্যান্ডে , ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তবদ্ধ হলেন হাল্যান্ড

Google Oneindia Bengali News

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিতে রাজত্ব করার জন্য নরওয়েজিয়ান স্ট্রাইকার এরলিং হ্যাল্যান্ড চুক্তিবদ্ধ হলেন। তিনি বরুসিয়া ডর্টমুন্ডের সাথে তার দুই বছরের চুক্তি শেষ করেছেন। এবার তিনি ম্যানচেস্টারের সিটিতে যোগ দিলেন। সিটি মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তার দলে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছে।

জার্মানি ছেড়ে ইংল্যান্ডে , ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তবদ্ধ হলেন হাল্যান্ড

সিটির একটি অফিসিয়াল বিবৃতি দিয়ে বলেছে যে , "ম্যানচেস্টার সিটি নিশ্চিত করতে পারে যে আমরা স্ট্রাইকার এরলিং হ্যাল্যান্ডকে পয়লা জুলাই ২০২২এ ক্লাবে স্থানান্তর করার জন্য বরুসিয়া ডর্টমুন্ডের সাথে নীতিগতভাবে একটি চুক্তিতে পৌঁছেছি। ট্রান্সফারটি ক্লাব খেলোয়াড়ের সাথে শর্তাদি চূড়ান্ত করার সাপেক্ষে থাকবে," যেহেতু ডর্টমুন্ডের সাথে তার মরসুম শেষ হয়ে গেছে, বুন্দেশলিগায় দ্বিতীয় স্থানে থাকা দলটি থেকে তাই তার ট্রান্সফারে কোনও সমস্যা হচ্ছে না।

হাল্যান্ডের স্থানান্তরের জন্য, ৬০ মিলিয়ন ইউরো খরচ হবে বলে জানা যাচ্ছে। সেই অনুযায়ী তিনি প্রতি সপ্তাহে প্রায় ৩ লক্ষ ৭৫ হাজার ইউরো উপার্জন করবেন, যা ক্লাবের বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনের প্রায় সমান। বিখ্যাত ফুটবল সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো নিশ্চিত করেছেন যে, সোমবার বেলজিয়ামে শহরের ডাক্তারদের সাথে তার চিকিৎসা করা হয়েছিল, যা তিনি পাস করেন। তবে তার চুক্তির মেয়াদ অঘোষিত রয়ে গেছে।

এর আগে, সিটির প্রধান কোচ পেপ গুয়ার্দিওলাকে সাংবাদিকরা হাল্যান্ডের স্বাক্ষর করার বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন, তবে তিনি আনুষ্ঠানিক না হওয়া পর্যন্ত কিছু বলতে রাজি হননি। তিনি বলেন, "সবাই পরিস্থিতি জানে। বরুসিয়া ডর্টমুন্ড এবং ম্যানচেস্টার সিটি আমাকে বলেছে যে এটি করা না হওয়া পর্যন্ত আমাকে কিছু বলতে না করা হয়েছে। আমি দুঃখিত কিন্তু আমি এই বিষয়ে কথা বলতে পারব না। আমি হাল্যান্ড সম্পর্কে কথা বলতে চাই, কিন্তু দুটি ক্লাব আমাকে আইনি পদক্ষেপ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কিছু বলবে না! আমরা কথা বলতে সময় পাব, আমি চাই না তার আগে কিছু বলতে," তিনি বলেছিলেন।

রেড বুল সালজবার্গ থেকে ২০১৯-২০ মরসুমের জানুয়ারী উইন্ডোতে দলে যোগ দেওয়ার পর থেকে হাল্যান্ড ডর্টমুন্ডের জন্য দারুণ সিজন। বিভিবি এর সাথে, তিনি টুর্নামেন্ট জুড়ে ৮৮ ম্যাচে ৮৫ গোল করেছেন। সামগ্রিকভাবে, তিনি ১৫৪ গোল করেছেন। ডর্টমুন্ডের সাথে তিনি গত মরসুমে জার্মান কাপ জিতেছেন।

ম্যানচেস্টার সিটি ইংলিশ ফুটবল ক্লাবগুলির অন্যতম সেরা ক্লাব। ১৮৮০ সালে সেন্ট মার্কস (ওয়েস্ট গর্টন) হিসাবে প্রতিষ্ঠিত হয়, এটি ১৮৮৭ সালে আরডউইক অ্যাসোসিয়েশন ফুটবল ক্লাব নামে পরিচিত হয় এবং ১৮৯৪ সালে এর নাম ম্যানচেস্টার সিটি হয়। ক্লাবের হোম গ্রাউন্ড হল পূর্ব ম্যানচেস্টারের এতিহাদ স্টেডিয়াম।

English summary
haaland joins manchester blue from Borussia Dortmund
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X