• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০ দিন পর ফিরল প্রিমিয়ার লিগ! প্রথম দিনেই গোল লাইন বিতর্ক!

  • |

করোনা পরবর্তী সময়ে শুরু প্রিমিয়ার লিগ। বুধবার রাতে জোড়া ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগে ঢাকে কাঠি পড়ল। ১০০ দিন পর প্রিমিয়ার লিগ ফিরেছে। আর প্রথম দিনেই প্রিমিয়ার লিগ নিয়ে বিতর্ক।

গোলশূন্য প্রথম ম্যাচ

গোলশূন্য প্রথম ম্যাচ

ফুটবলের গোল লাইন প্রযুক্তি নিয়ে ইপিএলে প্রথম দিনেই বিতর্ক তৈরি হয়েছে। বুধবার অ্যাস্টন ভিলা এবং শেফিল্ড ইউনাইটেডের মধ্যে ম্যাচ দিয়েই কোভিড ১৯ পরবর্তী সময়ে প্রিমিয়ার লিগের প্রত্যাবর্তন হয়েছে।ম্যাচটি শেষ পর্যন্ত গোলশূন্য অবস্থায় শেষ হয়েছে।

গোললাইন নিয়ে বিতর্ক

গোললাইন নিয়ে বিতর্ক

এই ম্যাচে প্রথমার্ধে অ্যাস্টন ভিলার গোলকিপার গোললাইনের ভেতর থেকে বল ধরলেও গোললাইন প্রযুক্তি কাজ করেনি। ফলে শেফিল্ড ইউনাইটেড নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয়।

নিয়ম কী বলছে

নিয়ম কী বলছে

নিয়ম অনুযায়ী বল গোলের দাগ অতিক্রম করলেই স্বয়ংক্রিয়ভাবে রেফারির ঘড়িতে গোলের সঙ্কেত পৌঁছে যায়। এই প্রযুক্তি নিয়ে তাই এতদিন কোনও বিতর্ক তৈরি হয়নি। তবে গতকাল বুধবার প্রিমিয়ার লিগের ম্যাচে বল গোল লাইন অতিক্রম করার পরও রেফারির ঘড়িতে কোনও সংকেত পৌঁছায়নি। টিভি রিপ্লেতে পরিষ্কার সেটি গোল ছিল বলে দেখা যায়। নিয়মানুযায়ী গোলের সংকেত না পৌঁছাতে অ্যাস্টন ভিলার বিপক্ষে গোল শেফিল্ড ইউনাইটেডের গোলটি ধার্য হয়নি

ক্ষমা চাইল হক আই

ক্ষমা চাইল হক আই

পরে গোললাইন প্রযুক্তির নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান হয় হক আইয়ের তরফ থেকে গোললাইন প্রযুক্তি নির্ধারিত সময় কাজ না করার জন্য ক্ষমা চেয়ে নেওয়া হয়।

দ্বিতীয় ম্যাচের ফলাফল

দ্বিতীয় ম্যাচের ফলাফল

প্রিমিয়ার লিগের বুধবার রাতের দ্বিতীয় ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি আর্সেনালকে ৩-০ গোলে হারাল। প্রথমার্ধের অতিরিক্ত সময় রহিম স্টারলিং গোল করেন। দ্বিতীয়ার্ধে এরপর পেনাল্টি থেকে ডিব্রুইনের গোল এবং ম্যাচের শেষ লগ্নে ফিড ফোডেন তৃতীয় গোলটি করেন।

বর্ষা উপভোগের ছবি পোস্ট করে বন্ধু ওয়ার্নারের কাছে কেন ট্রোলড হলেন বিরাট

English summary
Goalline technology failed in Premier League returns after CoronaVirus Pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X