• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপ শেষে রেফারি এবং ভিএআর-এর প্রশংসায় ফিফা প্রেসিডেন্ট

বিশ্বকাপের শুরু থেকেই বিতর্কের কেন্দ্রে ছিল রেফারিং এবং ভিআরএস। ভিআরএস-এর সাহায্য নেওয়ার বিষয়ে অনেক ক্ষেত্রে অনীহা দেখিয়েছেন রেফারিরাও। পাশাপাশি রেফারিদের একাধিক সিদ্ধান্তকে ঘিরে তৈরি হয়েছে প্রশ্ন। খোদ মারাদোনা পর্যন্ত বিশ্বকাপে খারাপ রেফারিং এবং নিম্ন মানের রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রশ্ন উঠেছে ভিআরএস-এর সিদ্ধান্ত নিয়েও।

বিশ্বকাপ শেষে রেফারি এবং ভিএআর-এর প্রশংসায় ফিফা প্রেসিডেন্ট

বিশ্বকাপ ফাইনালে এই বিতর্ক আরও চমে পৌঁছয়ে। তবে, বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া এবং ফ্রান্স ম্যাচে রেফারিং এবং ভিএআর সিস্টেম নিয়ে যতই বিতর্ক হোক, ফিফা কিন্তু রয়েছে রেফারিদের পাশে। পাশাপাশি ভিএআর-এর পাশেও দাঁড়িয়েছে ফিফা। ভিএআর প্রযুক্তির প্রশংসা করেছেন খোদ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

ভিএআর এর প্রশংসা করে ইনফান্তিনো বলেন, 'আগেই জানিয়ে ছিলাম অন্যতম সেরা বিশ্বকাপ হতে চলেছে ২০১৮ ফিফা ওয়ার্ল্ড কাপ। আর বাস্তবে সেটাই হল। তবে, এর অধিকাংশ কৃতিত্বই রেফারিদের। এত ভালভাবে বিশ্বকাপল আয়োজন করা সম্ভব হয়েছে রেফারিদের জন্য।'

পাশাপাশি ভিএআর এর প্রশংসা করে ফিফা প্রেসিডেন্ট বলেন, 'ভিএআর ফুটবলের কোনও পরিবর্তন করেনি, বরং খেলার মধ্যে স্বচ্ছাতা এনেছে।' রেফারিরা খুশি মনে ভিএআর গ্রহণ করায়ও খুশি ইনফান্তিনো।

English summary
Fifa president Gianni Infantino gives thumbs up to referees and VAR for incredible job.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X