• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফুটবলকে বিদায় জানানোর কথা ঘোষণা করে দিলেন বার্সেলোনা তথা স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা জেরার্ড পিকে

ফুটবলকে বিদায় জানানোর কথা ঘোষণা করে দিলেন বার্সেলোনা তারকা তথা স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা
Google Oneindia Bengali News

সব ধরনের ফুটবল থেকে অবসরের কথা জানিয়ে দিলেন স্পেনের বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার জেরার্ড পিকে। বৃহস্পতিবার নিজের অবসরের কথা ঘোষণা করেন বার্সেলোনা কিংবদন্তি। টুইটারে একটি ভিডিও পোস্ট করে অবসরের কথা জানান পিকে।

ফুটবলকে বিদায় জানানোর কথা ঘোষণা করে দিলেন বার্সেলোনা তারকা তথা স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা

টুইটারে পোস্ট করা ভিডিওটিতে পিকে জানিয়েছেন, লা লিগার ম্যাচে শনিবার আলমেরিয়ার বিরুদ্ধে শেষ বারের মতো মাঠে নামতে চলেছেন তিনি। তাঁর কথায়, "শনিবারের ম্যাচটা ন্যু ক্যাম্পে আমার শেষ ম্যাচ হতে চলেছে।" কেরিয়ারে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছেন পিকে। ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেনের অন্যতম সদস্য ছিলেন তিনি। ২০১২ সালে স্পেনের হয়ে জেতেন ইউরো। অবসর ঘোষণার ভিডিও'তে পিকে আরও বলেছেন, "আমার মনে হয় এই সফর শেষ করার সময় এসে গিয়েছে।" ভিডিও-র শেষ অংশে তিনি বলেছে, "বার্সার পর আর কোনও দল নয়। দুরন্ত এক সমর্থক হয়ে থাকব, দলকে সমর্থন করব এবং বার্সার প্রতি আমার যে ভালবাসা তা ছেলেকে শেখাবো।"

দশ বছর বয়সে বার্সার অ্যাকাডেমি লা মাসিয়ায় যোগ দেন পিকে। সেখানে সাত বছর কাটানোর পর ২০০৪ সালে তিনি যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যাকাডেমিকে। অ্যালেক্স ফার্গুসনের কোচিং-এ প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জেতেন পিকে ২০০৭-০৮ মরসুমে। ওই বছরই তিনি যোগ দেন বার্সার সিনিয়র দলে যোগ দেন। বার্সেলোনার হয়ে ৮টি লা লিগা, ৭টি কোপা দেল রে, তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি সুপার কাপ এবং তিনটি ক্লাব ওয়ার্ল্ড কাপ জেতেন পিকে।

বার্সেলোনা ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা ছাড়া ২০০৭-০৮ মরসুমে প্রিমিয়ার লিগ এবং এফএ কমিউনিটি চ্যারিটি শিল্ড জেতেন পিকে। এই বছরে ব্যক্তিগত জীবনে একেবারেই ভাল অবস্থায় ছিলেন না পিকে। দীর্ঘ এক দশকেরও বেশি সময় সম্পর্কে থাকার পর চলতি বছরের জুন মাসে কলম্বিয়ার তারকা গায়িকা শাকিরার সঙ্গে সম্পর্তে ইতি পড়ে তাঁর। এই যুগলের দুই সন্তান রয়েছে এবং বার্সেলোনাতেই বসবাস করতেন তাঁরা।

English summary
Gerard Pique announces retirement after outstanding career of more than a decade.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X