• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুটবল মাঠে বর্ণবিদ্বেষ, বাঁদর বলায় ফুটবলারের মুখ ফাটিয়ে না দিতে পারায় আফসোস নেইমারের

  • |

করোনা ভাইরাসকে হারিয়ে মাঠে ফিরেই বড়সড় বিতর্কে জড়ালেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজির হয়ে গোল পাননি। বায়ার্ন মিউনিখের কাছে ফাইনাল হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন। পরের সময়টা একেবারেই ভালো যায়নি নেইমারের। ব্রাজিলের তারকা ফুটবলার কোভিড ১৯ ভাইরাসে সংক্রমিত হন। চ্যাম্পিয়ন লিগের ফাইনালের পর বন্ধুদের নিয়ে ঘুরতে গিয়েই করোনায় সংক্রমিত হন বলে গুঞ্জন। যদিও কোয়ারেন্টাইনে থাকার পর সুস্থ হয়ে মাঠে ফিরতে বেশি সময় নেননি নেইমার। আর মাঠে ফিরেই পিএসজির হয়ে গোল করার বদলে বড় বিতর্কে জড়িয়ে গেলেন ব্রাজিলিয়ান।

লিগ ওয়ানের প্রথম ম্যাচেই মাঠে নেইমার

লিগ ওয়ানের প্রথম ম্যাচেই মাঠে নেইমার

করোনার পর এটাই নেইমারের প্রথম ম্যাচ। করোনাকে হারিয়ে অনুশীলনে ফিরলেও পিএসজি কোচ তাঁকে প্রথম ম্যাচে প্লেয়িং একাদশে রাখবেন কিনা, সেই নিয়ে সন্দেহ ছিল। মার্সেইয়ের বিরুদ্ধে ম্যাচ মানেই পিএসজির কাছে মর্যাদার লড়াই। তাই নেইমার পুরোপুরি সুস্থ থাকার কারণে তাঁকে মাঠে নামাতে দেরি করা হয়নি।

লাল কার্ড দেখলেন নেইমার

লাল কার্ড দেখলেন নেইমার

লিগ ওয়ানে পিএসজির অভিযান শুরুর ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে খেলতে নেমে দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে একেবারে রেফারির শেষ বাঁশি বাজার আগে লাল কার্ড দেখে বিতর্কে জড়ান নেইমার। দর্শক না থাকলেও, উত্তেজনার বিন্দুমাত্রও কমতি ছিল না এই ম্যাচে

ম্যাচ হারল পিএসজি

ম্যাচ হারল পিএসজি

ম্যাচে মার্সেই পিএসজিকে ১-০ গোলে হারিয়েছে। দিমিত্রি পায়েতের পাস থেকে ৩১ মিনিটে মার্সেইকে গুরুত্বপূর্ণ গোল এনে দেন ফ্লোরিয়ান থভিন।

লার্ড কার্ডের বন্যা

লার্ড কার্ডের বন্যা

এই ১ গোলের এই জয়ের চেয়েও ম্যাচে দুই দলের ফুটবলারদের লাল কার্ড দেখার ঘটনা সবচেয়ে বেশি চর্চায় রয়েছে। দ্বিতীয়ার্ধে ম্যাচ শেষে আগে অতিরিক্ত সময়ে দুই দলের ফুটবলারদের মিলিয়ে পাঁচজন লাল কার্ড দেখেন। পিএসজিতে তিনজন ও মার্সেই দলের দুজন লাল-কার্ড দেখে বসেন।

ফুটবলারদের মধ্যে বাগবিতণ্ডা

ফুটবলারদের মধ্যে বাগবিতণ্ডা

মাঠের মাঝে বিতর্কিত ঘটনায় দুই দলের খেলোয়াড়েরা বাগ-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। ম্যাচের ৭ মিনিটেই প্রথম হলুদ কার্ড দেখে মার্সেইয়ের সাকাই। ১১ মিনিটেই সে খাতায় নাম ওঠে নেইমারের। মার্সেইয়ের দিমিত্রি পায়েতও একই সঙ্গে হলুদ কার্ড দেখেছেন। এভাবে নির্ধারিত সময়ে সব মিলিয়ে রেফারিকে ১২ বার হলুদ কার্ড বের করতে হয়েছে।

পিএসজির হার ছাপিয়ে বড় হয়ে উঠেছে নেইমারের লাল কার্ড দেখা

পিএসজির হার ছাপিয়ে বড় হয়ে উঠেছে নেইমারের লাল কার্ড দেখা

পিএসজির হার ছাপিয়ে বড় হয়ে উঠেছে নেইমারের লাল কার্ড দেখা। মার্সেইয়ের স্প্যানিশ সেন্টারব্যাক আলভারো গঞ্জালেজের মাথায় পেছনে চড় মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন নেইমার।

বর্ণবিদ্বেষের অভিযোগ

বর্ণবিদ্বেষের অভিযোগ

আলভারো নেইমারকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য ছুঁড়ে দিয়েছেন বলে পাল্টা তিনি অভিযোগ করেছেন। সেই সঙ্গে এই ঘটনার জন্য ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেইয়ের ফুটবলারের শাস্তির দাবি জানিয়েছেন।

মুখ ফাটিয়ে না দিতে পারায় আফসোস নেইমারের

মুখ ফাটিয়ে না দিতে পারায় আফসোস নেইমারের

এরপর দুটি টুইটে নেইমার ক্ষোভ উগড়ে দিয়েছেন। নেইমার লেখেন, তাঁকে বাঁদর বলে তির্যক মন্তব্য করা হয়েছিল। তাঁকে বাঁদর বলায় ফুটবলারের মুখ ফাটিয়ে না দিতে পারায় আফসোস করেছেন নেইমার!

দুবাইয়ের সমুদ্রসৈকতে দাঁড়িয়ে বেবি বাম্পের ছবি পোস্ট অনুষ্কার, কী মন্তব্য করলেন বিরাট

English summary
Furious Neymar alleges racism against Footbller,says only regret for not hitting in the face
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X