• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বার্সাগেট' দুুর্নীতি কাণ্ডে গ্রেফতার মেসির ক্লাবের প্রাক্তন সভাপতি বার্তোমেউ সহ ৭

'বার্সাগেট' দুর্নীতিকাণ্ডে লিওনেল মেসির ক্লাবের প্রাক্তন সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ সহ সাত জনকে গ্রেফতার করা হয়েছে বলে এক রিপোর্টের দাবি। জানানো হয়েছে যে, বার্সেলোনার দফতরে তল্লাশি চালায় স্পেনের কাতালান পুলিশের এক দল। সেখান থেকেই বার্তোমেউকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

বার্সাগেট দুুর্নীতি কাণ্ডে গ্রেফতার মেসির ক্লাবের প্রাক্তন সভাপতি বার্তোমেউ সহ ৭

প্রাক্তন বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে কার্যত সাপে-নেউলে সম্পর্ক ছিল তারকা লিওনেল মেসির। দল নির্বাচন থেকে টিম ম্যানেজমেন্ট নিয়ে প্রাক্তন শীর্ষ কর্তার সঙ্গে এলএম টেনের তিক্ততা এতটা বেড়ে গিয়েছিল যে ক্লাব ছাড়ার মনস্থ করে ফেলেন আর্জেন্টাইন তারকা। আর সেখান থেকেই 'বার্সাগেট' দুর্নীতি কাণ্ডের উন্মোচন বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বার্সালোনার প্রেসিডেন্ট থাকাকালীন শুধু অপপ্রচারের জন্য এক সোশ্যাল মিডিয়া সংস্থাকে মোটা অঙ্কের টাকা দিয়েছিল স্প্যানিশ ফুটবল ক্লাব। দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করা লিওনেল মেসি, প্রাক্তন কোচ পেপ গুয়ার্দিওলা, প্রাক্তন ফুটবলার জাভি এবং ডিফেন্ডার জেরার্ড পিকে-র বিরুদ্ধে বেঠিক এবং প্ররোচনামূলক তথ্য প্রচার করাই এই উদ্যোগের লক্ষ্য ছিল বলে অভিযোগ।

অভিযোগ, প্রাক্তন বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউয়ের নেতৃত্বে গত তিন বছর ধরে সোশ্যাল মিডিয়ায় দলের ফুটবলার ও কোচের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। এর জন্য ১ লক্ষ ৭০ হাজার ইউরো খরচ করা হয়েছিল বলেও অভিযোগ। গত ফেব্রুয়ারিতে তাঁর বিরুদ্ধে এ সংক্রান্ত সব অভিযোগ অস্বীকার করেছিলেন বার্তোমেউ। কিন্তু বার্সার আট সদস্য প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে নতুন করে অভিযোগ দায়ের করলে, তদন্তে গতি বাড়ে। তারই প্রেক্ষিতে বার্তোমেউ সহ সাত জনকে গ্রেফতার করেছে কাতালান পুলিশ।

English summary
Former Barcelona President and several others arrested in police raid
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X