• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ২৪ বছরের ইতিহাসে এই প্রথম এমন অঘটন!

  • |

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ২৪ বছরের ইতিহাসে এই প্রথম এমন অঘটন! টুর্নামেন্টের সেমিফাইনালে এবছর ইউরোপের তিন দেশ স্পেন, ইতালি ও ইংল্যান্ড থেকে নেই কোনও দল।

সিটিকে হারাল লিয়

সিটিকে হারাল লিয়

শনিবার রাতে পেপ গুয়ার্দিওয়ালার ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে উঠল লিয়। ফরাসি ক্লাবটি সেমিতে যেতে পারে কেউ আশা না করলেও শক্তিশালী সিটিকে গোল করতে না দিয়ে ৩-১ ব্যবধানে তারা ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে গেল।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে গেল কোন চার দল

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে গেল কোন চার দল

স্পেনের দুই প্রতিনিধি বার্সেলোনা ও অ্যাটলেটিকো হেরেছে জার্মানির দুই ক্লাব বায়ার্ন মিউনিখ ও লাইপজিগের কাছে হেরেছে। অন্যদিকে ইতালি থেকে কোয়ার্টার ফাইনালে উঠে আসা আটালান্টা বিদায় করেছে ফরাসি ক্লাব পিএসজি। শেষ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিকে ছুটি করে দিল লিয়।

২৪ বছরে এই প্রথম স্পেন, ইতালি ও ইংল্যান্ড থেকে নেই কোনও দল

২৪ বছরে এই প্রথম স্পেন, ইতালি ও ইংল্যান্ড থেকে নেই কোনও দল

ইউরোপের সেরা ক্লাব হওয়ার প্রথম সংস্করণ ১৯৫৬ সালে মাঠে গড়ায়। ১৯৯২ সালের আগে পর্যন্ত এর নাম ছিল ইউরোপিয়ান কাপ। ১৯৯২ সালে চ্যাম্পিয়নস লিগ নাম হয়। শেষবার ১৯৯৫-৯৬ সালে ইতালির জুভেন্তাস বনাম ফ্রান্সে এফসি নান্তেস, এথেন্সের প্যানাথিনাইকোস বনাম নেদারল্যান্ডের আয়াক্স সেমিফাইনাল খেলেছিল। যেখানে ইতালি ও ইংল্যান্ড থেকে কোনও দল ছিল না।

সেমিফাইনালে ফ্রান্স বনাম জার্মানির ক্লাবের দ্বৈরথ

সেমিফাইনালে ফ্রান্স বনাম জার্মানির ক্লাবের দ্বৈরথ

সেমিফাইনালে ফ্রান্সে পিএসজি বনাম জার্মানির লাইপজিগ ম্যাচ খেলবে অন্যদিকে ফ্রান্সে লিয় আরেক জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ম্যাচ খেলবে। শিরোপাটা যে এ দুটি দেশের কোনও এক ক্লাবের ঝুলিতে উঠছে তা নিশ্চিত।

রান আউটে শুরু, রান আউটেই শেষ!

English summary
For the first time in 24 years, no English or Spanish sides in the Champions League semi-finals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X