• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা কমলে এই প্রথম কোনও ফুটবলারের নামে দেশে ফুটবল স্টেডিয়ামের নামকরণ

  • |

দেশে করোনা প্রকোপ কমে ফুটবল মাঠে বল গড়ালে বাইচুংয়ের নামে ফুটবল স্টেডিয়ামের নামকরণ হতে চলেছে। দক্ষিণ সিকিমে থেকে ২৫ কিলোমিটার দূরে নামচি স্টেডিয়ামের নামকরণ হবে বাইচুংয়ের নামে।

দেশে এই প্রথম কোনও ফুটবলারের নামে স্টেডিয়াম

দেশে এই প্রথম কোনও ফুটবলারের নামে স্টেডিয়াম

এর আগে দেশের কোনও ফুটবলারের নামে স্টেডিয়ামের নামকরণ হয়নি। এবারই প্রথম দেশের প্রাক্তন অধিনায়কের নামাঙ্কিত স্টেডিয়াম হচ্ছে।

স্টেডিয়ামের নির্মাণ কাজ কবে শুরু হয়েছিল

স্টেডিয়ামের নির্মাণ কাজ কবে শুরু হয়েছিল

২০১০ সালে এই স্টেডিয়ামের নির্মাণকাজ শুরু হয়েছিল। কিন্তু মাঝে আর্থিক কারণে একসময় কাজ আটকে যায়। সিকিমের বর্তমান মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাংয়ের উদ্যোগে ফের স্টেডিয়ামের কাজ শুরু হয়। এবছরই স্টেডিয়ামের কাজ সম্পূর্ণ করার টার্গেট রয়েছে।

সিকিং ফুটবল সংস্থার সভাপতি কী জানিয়েছেন

সিকিং ফুটবল সংস্থার সভাপতি কী জানিয়েছেন

দেশে প্রথম কোনও ফুটবলারের নামে ফুটবল স্টেডিয়াম হওয়া নিয়ে প্রতিক্রিয়ায় সিকিম ফুটবল সংস্থার সভাপতি মেনলা এথনেম্পা বলেছেন, '‌দেশের অন্যতম সেরা ফুটবলারকে আমাদের তরফ থেকে এই সম্মান জানানো হচ্ছে। বাইচুং শুধু সিকিম নয়, গোটা দেশের অনেক ফুটবল শিক্ষার্থীর কাছেই আইকন বাইচুং। ভারতীয় ফুটবলে বাইচুংয়ের অবদান ভোলার নয়। তাই বাইচুংয়ের নামে স্টেডিয়ামের নামকরণ করায় পরিকল্পনা। করোনা অতিমারী না হলে স্টেডিয়ামের উদ্বোধন এতদিনে হয়ে যেত।'

স্টেডিয়ামের কাজ কতটা হয়েছে

স্টেডিয়ামের কাজ কতটা হয়েছে

এখনও পর্যন্ত স্টেডিয়ামে কৃ্ত্রিম ঘাস বসানো হয়ে গিয়েছে। সিকিমের এই স্টেডিয়ামটি প্রায় ১৫ হাজার দর্শকাসন বিশিষ্ট হতে চেলেছে। এই স্টেডিয়ামে আগামী দিনে ফ্লাডলাইটের কাজও শুরু হয়ে যাবে।

বাইচুং কী জানিয়েছেন

বাইচুং কী জানিয়েছেন

তরুণদের ফুটবলমুখী করে তুলতে স্টেডিয়ামের পাশে ফুটবল অ্যাকাডেমি গড়ার আবেদন করেছেন বাইচুং। এই নিয়ে দেশের প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, সরকার ও ইউনাইটেড সিকিমের যৌথ উদ্যোগে অ্যাকাডেমির কাজ শুরু হবে।

English summary
Bhaichung Bhutia Stadium:Football Stadium Named After Bhaichung Bhutia To Be Inaugurated in Namchi After Covid-19 Pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X