India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Finalissima 2022: মেসির আর্জেন্তিনার সামনে ইতালি, ভারতের কোন চ্যানেলে কখন থেকে ফাইনালিসিমা?

Google Oneindia Bengali News

ভারতীয় সময় মধ্যরাতের পরই ফুটবলের জমজমাট লড়াই ফাইনালিসিমা। লিওনেল মেসির আর্জেন্তিনার সামনে ইতালি। ইতালি কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারেনি। তাই এই দুই শ্রেষ্ঠ দলের দ্বৈরথ দুধের স্বাদ কিছুটা ঘোলের মাধ্যমে মেটানোর মতোই। ইউরোপ ও দক্ষিণ আমেরিকার সেরা দুই ফুটবল দল মুখোমুখি হয় ফাইনালিসিমায়।

ফাইনালিসিমা

গত বছরের ১৫ ডিসেম্বর উয়েফা ও কনমেবলের মধ্যে স্বাক্ষরিত হওয়া সংশোধিত ও সম্প্রসারিত মউ অনুয়ায়ী ইউরো কাপ জয়ী দল ও কোপা আমেরিকা জয়ী দলের মধ্যে ফাইনালিসিমা আয়োজনের বিষয়টি চূড়ান্ত হয়েছিল। সেইমতো ১ জুন লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইতালি মুখোমুখি হচ্ছে আর্জেন্তিনার। ইতালি পেনাল্টি শ্যুটআউটে ইংল্যান্ডকে হারিয়ে জিতেছিল ইউরো কাপ। ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে পরাস্ত করে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয় আর্জেন্তিনা।

খেলার নিয়ম

খেলার নিয়ম

ফাইনালিসিমায় অবশ্য অতিরিক্ত সময়ের খেলা নেই। নম্বই মিনিটে খেলার ফল অমীমাংসিত থাকলে সোজাসুজি টাইব্রেকারের মধ্যে ম্যাচের নিষ্পত্তি হবে। দুটি কনফেডারেশন মিলে ঠিক করে রেফারি-সহ ম্যাচ কারা পরিচালনা করবেন সেই বিষয়টি। ২৪ মার্চ থেকে ফাইনালিসিমার টিকিট বিক্রি শুরু হয়েছিল। এক সপ্তাহের মধ্যেই কয়েকটি হসপিটালিটি টিকিট ছাড়া সব নিঃশেষিত হয়ে যায়। দর্শকঠাসা ওয়েম্বলিতেই তাই হবে জমজমাট লড়াই।

তৃতীয়বারের দ্বৈরথ

এই নিয়ে তৃতীয়বার ইউরো ও কোপা আমেরিকায় জয়ীদের মধ্যে ম্যাচ আয়োজন করছে উয়েফা ও কনমেবল। ১৯৮৫ সালে ফ্রান্স উরুগুয়েকে ২-০ গোলে পরাজিত করেছিল। ৮ বছর পর দেশের মাটিতে আর্জেন্তিনা পেনাল্টি শ্যুটআউটে ৫-৪ গোলে জিতেছিল ডেনমার্কের বিরুদ্ধে। ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটে ম্যাচটি ১-১ গোলে অমীমাংসিত ছিল। তারপর ফের আর কয়েক ঘণ্টা পরই দেখা যাবে ইউরো ও কোপা-জয়ীদের মধ্য দ্বৈরথ। ফাইনালিসিমাকে কনমেবল-উয়েফা কাপ অব চ্যাম্পিয়ন্স বা যেটি ইউরোপিয়ান/সাউথ আমেরিকান নেশনস কাপ বা Artemio Franchi Cup নামে পরিচিত ছিল, সেটিরই পুনরুজ্জীবন ঘটতে চলেছে।

কোথায় দেখবেন?

কোথায় দেখবেন?

ইতালি শেষবার আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে আর্জেন্তিনার মুখোমুখি হয়েছে ২০১৮ সালে। সেবার আর্জেন্তিনা জিতেছিল ২-০ গোলে। ভারতে রাত ১২টা ১৫ মিনিট থেকে সোনি টেন ও সোনি সিক্স চ্যানেলে সম্প্রচারিত হবে ফাইনালিসিমা। অনলাইনে দেখা যাবে সোনি লিভ ও জিও টিভিতে। একনজরে দেখা যাক দুই দলের সম্ভাব্য একাদশ-
ইতালি- দন্নারুম্মা, লোরেঞ্জো, বনুচ্চি, চিয়েলিনি, এমার্সন, বারেল্লা, জর্জিনহো, ভেরাত্তি, বার্নার্দেসি, স্কামাকা, ইনসিগনে।

আর্জেন্তিনা- মার্তিনেজ, মলিনা, রোমেরো, ওতামেন্দি, আকুনা, দে পল, রদ্রিগেজ, লো সেলসো, মেসি, লৌতারো, ডি মারিয়া।

English summary
Italy Will Face Argentina In The Finalissima 2022. How To Watch Live In India- Kick Off Time, Predicted XI All You Need To Know.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X