• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে রোনাল্ডোকে প্রথম একাদশে সুযোগ না দেওয়া নিয়ে মুখ খুললেন পর্তুগিজ কোচ

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে রোনাল্ডোকে প্রথম একাদশে সুযোগ না দেওয়া নিয়ে মুখ খুললেন পর্তুগিজ কোচ
Google Oneindia Bengali News

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচে বড় সিদ্ধান্ত নেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেন না তিনি। রোনাল্ডোর জায়গায় খেলান গঞ্জালো র্যামোসকে।

সাহসিকতার পরিচয় দিয়েছেন পর্তুগিজ কোচ:

সাহসিকতার পরিচয় দিয়েছেন পর্তুগিজ কোচ:

রোনাল্ডোর পরিবর্তে র্যামোসের উপর আস্থা বেশি দেখিয়েছিলেন বর্ষীয়ান পর্তুগিজ কোচ। খুব ভাল মতো তাঁর জানা ছিল র্যামোস ব্যর্থ হলে বা দল বিশ্বকাপের পরবর্তী রাউন্ডে না যেতে পারলে তাঁকেই দায়ী করা হবে কারণ রোনাল্ডোকে বসিয়ে রাখার সাহস তিনি দেখিয়েছেন তাও নক আউটের ম্যাচে। তবে, বয়স বাড়লেও রত্ন চিনতে যে তাঁর ভুল হয়নি তা প্রমাণ করে দিয়েছেন তরুণ ফরোয়ার্ড।

রোনাল্ডোকে প্রথম একাদশে না রাখার কারণ:

রোনাল্ডোকে প্রথম একাদশে না রাখার কারণ:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বাইরে রাখার কারণ কী হতে পারে সেটা নিয়েই এখন চর্চা চলছে ফুটবল মহলে। নানা জল্পনা এবং হাওয়া ভাসিয়ে দেওয়া হচ্ছে কথা। কিন্তু এইগুলির একটিকেও কোনও গুরুত্ব দিতে চান না পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। তিনি স্পষ্ট বলেছেন, "রোনাল্ডো বাদ পড়েছে স্ট্র্যাটেজির কারণে এবং এর থেকে বেশি আর কিছুই নয়। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং অধিনায়ক হিসেবেও ও অন্যতম সেরা ফলে ওকে আলাদা ভাবে দেখলে হবে না, আমাদের যৌথ ভাবে দেখতে হবে।"

রোনাল্ডোর সঙ্গে অত্যন্ত নিবিড় সম্পর্ক:

রোনাল্ডোর সঙ্গে অত্যন্ত নিবিড় সম্পর্ক:

ম্যাচের পর স্যান্টোসকে জিজ্ঞাসা করা হয়েছিল, রোনাল্ডোকে বাদ দেওয়ার কি তাঁর কেরিয়ারের সব থেকে কঠিন সিদ্ধান্ত? তিনি বলেছেন, "আমার সঙ্গে ওর খুব নিবিড় সম্পর্ক। ওর বয়স যখন ১৯ বছর, যখন ও স্পোর্টিং-এ খেলত তখন থেকেই চিনি ওকে এবং তার পর দীর্ঘ দিন জাতীয় দলে। আমি আর রোনাল্ডো কখনও ব্যক্তিগত সম্পর্ক মিশিয়ে ফেলি না কোচ এবং ফুটবলারের সম্পর্কের সঙ্গে। ও দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ফুটবলার।"

সাহসিকতার পুরস্কার পেয়েছেন ফার্নান্দো স্যান্টোস:

সাহসিকতার পুরস্কার পেয়েছেন ফার্নান্দো স্যান্টোস:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বাইরে বসিয়ে ফার্নান্দো স্যান্টোস খেলিয়েছেন তরুণ ফরোয়ার্ড গঞ্জালো র্যামোসকে। কোচের আস্থাভাজন র্যামোস গুরুকে অপমানিত হতে দেননি, তাঁর বিশ্বাসের মর্যাদা রেখেছেন। সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন তিনি। চলতি ফিফা বিশ্বকাপ ২০২২-এর প্রথম হ্যাটট্রিক ছিল এটা।

পর্তুগালের প্রথম একাদশ থেকে বাদ পড়া রোনাল্ডোকে খোঁচা প্রাক্তন ম্যান ইউ তারকারপর্তুগালের প্রথম একাদশ থেকে বাদ পড়া রোনাল্ডোকে খোঁচা প্রাক্তন ম্যান ইউ তারকার

English summary
FIFA World Cup: Portugal Coach fernando santos opens up why he benched Cristiano Ronaldo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X