• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরে বিশ্বকাপ অভিযান শেষ করার পরই বড় সিদ্ধান্ত, ব্রাজিলের কোচের পদ থেকে ইস্তফা তিতের

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরে বিশ্বকাপ অভিযান শেষ করার পরই বড় সিদ্ধান্ত, ব্রাজিলের কোচের পদ থেকে ইস্তফা তিতের
Google Oneindia Bengali News

ব্রাজিলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন তিতে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে হেরে ফিফা বিশ্বকাপ ২০২২-এ শেষ হয়েছে ব্রাজিলের সফর। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে অপ্রত্যাশিত হারের পরই কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেরলেন তিতে। ব্রাজিলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন বর্ষীয়ান কোচ।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরে বিশ্বকাপ অভিযান শেষ করার পরই বড় সিদ্ধান্ত, ব্রাজিলের কোচের পদ থেকে ইস্তফা তিতের

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, "একটা বৃত্ত সম্পূর্ণ হল।" ২০১৬ সালে আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন তিতে। ২০১৯ সালে তাঁর কোচিং-এ কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। ২০২১ কোপা আমেরিকার ফাইনালেও তিনি নিয়ে গিয়েছিলেন ব্রাজিলকে কিন্তু আর্জেন্টিনার দুর্ধর্ষ ফুটবলের সামনে পরাজিত হতে হয়েছিল তাঁর দলকে। অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। ২০১৮ বিশ্বকাপেও কোয়ার্টার ফাইনালে পরাজিত হয়েছিল ব্রাজিল। সে বার সেলেকাও পরাজিত হয়েছিল বেলজিয়ামের বিরুদ্ধে।

তিতের কোচিংয়ে ৮১টি ম্যাচ খেলেছে ব্রাজিল যার মধ্যে তারা জিতেছে ৬০টি ম্যাচে এবং পরাজিত হয়েছে মাত্র ৬টি ম্যাচে। এই ৮১টি ম্যাচে ১৬০টি গোল করেছে ব্রাজিল।

শুক্রবার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল ব্রাজিল। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হলেও ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ৯০ মিনিটে গোলের দেখা পায়নি ব্রাজিল। নেইমাররা একাধিক গোলের সুযোগ নষ্ট করেন। যদিও ব্রাজিল আর গোলের মধ্যে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। ম্যাচে অতিরিক্ত সময়ে গড়ায়। ১০৫ মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। যখন প্রায় সকলে ধরেই নিয়েছে আর কিছু করা সম্ভব নয় ক্রোয়েশিয়ার পক্ষে তখন ১১৬ মিনিটে পরিবর্ত ফুটবলার ব্রুনো পেটকোভিচের গোলে ম্যাচে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। ম্যাচ গড়ায় টাই ব্রেকারে।

টাই ব্রেকারে ৪-২ গোলে পরাস্ত হয় ব্রাজিল। ব্রাজিলের হয়ে পেনাল্টি মিস করেন রড্রিগো এবং মার্কুইনহোস। ক্যাসেমিরো এবং পেড্রো দু'টি গোল করেন ব্রাজিলের হয়ে টাইব্রেকারে। ক্রোয়েশিয়ার হয়ে চারটি পেনাল্টি কিক থেকে গোল করেন যথাক্রমে নিকোলা ভালসিচ, লভরো মাজের, লুকা মদ্রিচ এবং মিসলাভ ওরসিচ।

English summary
FIFA World Cup 2022: Tite leaves Brazil Head coach job after five time champions knocked out by Croatia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X