• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গ্রুপ ই-এর ভাগ্য নির্ধারণ হবে শেষ দিন, লড়াইয়ে রয়েছে চারটি দলই, চাপ বেশি জার্মানির উপর

গ্রুপে ই-এর ভাগ্য নির্ধারণ হবে শেষ দিন, লড়াইয়ে রয়েছে চারটি দলই, চাপ বেশি জার্মানির উপর
Google Oneindia Bengali News

শুক্রবার ভারতীয় সময় মধ্যরাতে স্থির হয়ে ভাবে গ্রুপ ই-এর ভাগ্য। গ্রুপের পরিস্থিতি এমনই যে চারটি দলই রয়েছে লড়াইয়ে রয়েছে। জাপান প্রথম ম্যাচে জার্মানিকে ২-১ গোলে পরাজিত করে। কিন্তু অদ্ভুদ ভাবে দুর্বল কোস্টা রিকার কাছে পরাজিত হয় এশিয়ার জায়ান্টরা। কোস্টা রিকাকে ৭-০ গোলে প্রথম ম্যাচে হারিয়েছিল স্পেন। জার্মানির বিরুদ্ধে এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করে জার্মানি। গ্রুপ ই-এর শেষ রাউন্ডের ম্যাচে শেষ দিন সব কিছুই সম্ভব।

স্পেন:

স্পেন:

এই গ্রুপের শীর্ষে রয়েছে স্পেন। ২ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। কিন্তু এর মানে এটা নয় যে স্পেন পরবর্তী রাউন্ডে পৌঁছে গিয়েছে। শেষ ম্যাচে লা রোজা মুখোমুখি হবে জাপানের। এই জাপানের বিরুদ্ধেই পরাস্ত হয়েছিল জার্মানি। জাপানের বিরুদ্ধে স্পেন যদি ড্র করে বা জেতে তা হলে তাদের পরবর্তী রাউন্ডে তাদের অবস্থান পাকা হয়ে যাবে।

জাপান:

জাপান:

জার্মানিকে ২-১ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে জাপান। কিন্তু লাতিন আমেরিকার দলটির বিরুদ্ধে হারের মুখোমুখি হতে হয় জাপানকে। স্পেনকে হারাতে পারলে সরাসরি শেষ ষোলোয় জায়গা করে নেবে জাপান। ড্র করলেও পরবর্তী রাউন্ডে যাবে জাপান যদি কোস্টা রিকা বনাম জার্মানি ম্যাচটিও ড্র হয়।

কোস্টা রিকা:

কোস্টা রিকা:

প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে ০-৭ ব্যবধানে হেরে বিশ্বকাপ অভিযান শুরু করে কোস্টা রিকা। কিন্তু দ্বিতীয় ম্যাচে জাপানকে পরাজিত করে বিশ্বাপে নিজেের টিকিয়ে রাখে কোস্টা রিকা দলটি। এই অবস্থায় জার্মানিকে তারা পরাজিত করলে পৌঁছে যাবে বিশ্বকাপের পরবর্তী রাউন্ডে। ড্র করলেও তারা পৌঁছে যেতে পারে পরবর্তী ম্যাচে যদি স্পেন পরাজিত করে দেয় জাপানকে।

জার্মানি:

জার্মানি:

এই গ্রুপের তলানিতে রয়েছে জার্মানি। দুই ম্যাচে মাত্র ১ পয়েন্ট পেয়েছে তারা। জার্মানি যথেষ্ট চাপের পরিস্থিতিতে রয়েছে। এই পরিস্থিতিতে জয় ছাড়া কোনও কিছুই চলবে না তাদের। ড্র করলেও জার্মানি ছিটকে যাবে বিশ্বকাপ থেকে। পাশাপাশি স্পেনের বিরুদ্ধে জাপান পরাজিত হলে তার সুবিধা পাবে জার্মানি। স্পেন বনাম জাপান ম্যাচ ড্র হলে কোস্টা রিকাকে নূনতম দুই গোলের ব্যবধানে হারাতে হবে জার্মানিকে।

ফিফা বিশ্বকাপের জোড়া ম্যাচ কখন কোন চ্যানেলে? হাতের মুঠোয় সূচি রেখে থাকুন নিশ্চিন্ত ফিফা বিশ্বকাপের জোড়া ম্যাচ কখন কোন চ্যানেলে? হাতের মুঠোয় সূচি রেখে থাকুন নিশ্চিন্ত

English summary
FIFA World Cup 2022: The fate of Group E will be decided in the last round of group games
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X