• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঘানার জয়ের পরই রেফারির সিদ্ধান্তে অসন্তোষ! বিশ্বকাপে লাল কার্ড দেখে নজির দক্ষিণ কোরিয়ার হেড কোচের

Google Oneindia Bengali News

কাতারে চলতি ফিফা বিশ্বকাপে হেড কোচ হিসেবে প্রথম লাল কার্ড দেখলেন দক্ষিণ কোরিয়ার পাওলো বেন্টো। ঘানার বিরুদ্ধে এদিন ২-৩ গোলে পরাস্ত হয়েছে দক্ষিণ কোরিয়া। যার ফলে শেষ ষোলোয় যাওয়ার লড়াইটা কঠিন হয়ে গিয়েছে তাদের। গ্রুপ পর্বের শেষ তথা মাস্ট উইন ম্যাচে দক্ষিণ কোরিয়ার ডাগআউটে থাকতে পারবেন না বেন্টো।

ঘানা হারাল দক্ষিণ কোরিয়াকে

ঘানা হারাল দক্ষিণ কোরিয়াকে

গ্রুপ এইচের ম্যাচে আজ ঘানা হারিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়াকে। উরুগুয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ ড্র করার পর আজকের এই পরাজয় কঠিন করে দিল দক্ষিণ কোরিয়ার শেষ ষোলোয় যাওয়ার বিষয়টি। ২৪ মিনিটে মহম্মদ সালিসু ও ৩৪ মিনিটে মহম্মদ কুদুসের গোলে বিরতিতে ২-০ ব্যবধানে এগিয়ে ছিল ঘানা। দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ব্যবধানে চো গু-সাংয়ের জোড়া গোলের সৌজন্যে সমতা ফেরায় দক্ষিণ কোরিয়া। তিনি গোল দুটি করেন ৫৮ ও ৬১ মিনিটের মাথায়। যদিও ৬৮ মিনিটে কুদুসের দ্বিতীয় গোলে ফের এগিয়ে যায় ঘানা।

হেড কোচ দেখলেন লাল কার্ড

নির্ধারিত ৯০ মিনিটের পর স্টপেজ টাইম হিসেবে আরও ১০ মিনিট সময় দেন রেফারি অ্যান্টনি টেলর। এই সময় একের পর এক আক্রমণ শানিয়ে সমতা ফেরার মরিয়া প্রয়াস চালাতে থাকে দক্ষিণ কোরিয়া। একেবারে শেষ লগ্নে দক্ষিণ কোরিয়া একটি কর্নার আদায় করে নেয়। সমতা ফেরানোর শেষ সুযোগ ছিল এই কর্নার থেকেই। কিন্তু ১০ মিনিট পেরিয়ে যাওয়ায় দক্ষিণ কোরিয়া কর্নার নেওয়ার আগেই শেষ বাঁশি বাজিয়ে দেন রেফারি। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে দক্ষিণ কোরিয়া শিবির এবং সাপোর্ট স্টাফরা। হেড কোচ বেন্টো ছুটে যান ইংলিশ প্রিমিয়ার লিগ খেলানো রেফারি টেলরের দিকে। সঙ্গে সঙ্গে বেন্টোকে লাল কার্ড দেখান রেফারি।

বেন্টো এবারই হলুদ কার্ডও দেখেন

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে উরুগুয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচেও হলুদ কার্ড দেখেছিলেন দক্ষিণ কোরিয়ার হেড কোচ পাওলো বেন্টো। এদিন লাল কার্ড দেখায় তিনি ২ ডিসেম্বর পর্তুগালের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডাগআউটে থাকতে পারবেন না। ২০১৪ সালের বিশ্বকাপে বেন্টো তাঁর দেশ পর্তুগালের হেড কোচ ছিলেন। সেবার পর্তুগাল গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। ২০১৮ সালে স্পোর্টিং সিপি ও পর্তুগালের প্রাক্তন ডিফেন্সিভ মিডফিল্ডার দক্ষিণ কোরিয়ার কোচিংয়ের দায়িত্বভার নেন। ৩৫ বছর বয়স থেকে তিনি ক্লাব কোচিং করাচ্ছেন।

গ্রুপের হিসেবনিকেশ

গ্রুপ এইচে আজ রাতে পর্তুগাল খেলবে উরুগুয়ের বিরুদ্ধে। পর্তুগাল ১ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। জিতলেই নিশ্চিত হয়ে যাবে শেষ ষোলো। ঘানা ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দুইয়ে। উরুগুয়ের ১ ম্যাচে ১ পয়েন্ট রয়েছে। দক্ষিণ কোরিয়ার রয়েছে ২ ম্যাচে ১ পয়েন্ট। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পর্তুগাল খেলবে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে। উরুগুয়ের মুখোমুখি হবে ঘানা।

English summary
FIFA World Cup 2022: South Korea Head Coach Paulo Bento Was Shown Red Card By Referee Anthony Taylor. Bento Went Straight To Taylor For Protesting Referee's Decision.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X