• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA World Cup 2022: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউটে পৌঁছে গেল মরক্কো

FIFA World Cup 2022: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউটে পৌঁছে গেল মরক্কো
Google Oneindia Bengali News

কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় নিজেদের জায়গা করে নিল মরক্কো। বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে আমেরিকাকে ২-১ গোলে পরাজিত করে প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল আফ্রিকার এই দেশ। এই ম্যাচে জয়ের জন্যই ঝাঁপিয়ে ছিল শুরু থেকে মরক্কো, ড্র করলেও চলত কিন্তু সেক্ষেত্রে নির্ভর করতে হতো অনেক যদি কিন্তুর উপর।

FIFA World Cup 2022: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউটে পৌঁছে গেল মরক্কো

ফেভারিট হিসিবেই এই ম্যাচে মরক্কো মাঠে নামে। তবে, মাঠের লড়াইয়ে প্রথমার্ধে মরক্কো অনেকটা এগিয়ে থাকলেও আলফানসো ডেভিসের কানাডা দ্বিতীয় ম্যাচে খেলতেই দেয়নি মরক্কোকে। ম্যাচ শুরুর প্রথম ৪ মিনিটের মধ্যেই আমেরিকার রক্ষণের ভুলে এগিয়ে যায় মরক্কো। ম্যাচের দ্বিতীয় গোলটি আফ্রিকার দেশটি পায় ২৩ মিনিটের মাথায়। আচরাফ হাকিমির পাস থেকে ইউসিফ এন-নাসিরি মরক্কোকে ২-০ গোলের লিড এনে দেন। কিন্তু মরক্কোর ফুটবলাররা নিজেদের ভুলেই আমেরিকাকে ম্যাচে ফেরার সুযোগ করে দেয় ৪০ মিনিটের মাথায়। ওই সময়ে মরক্কোর সেন্ট্রল ডিফেন্ডার নায়েফ অগার্ড আত্মঘাতী গোলে আমেরিকার ব্যবধান কমান।

এক গোলের ব্যবধান কমে যাওয়ার ফলে দ্বিতীয়ার্ধে অনেক বেশি মরিয়া হয়ে শুরু করে আমেরিকা। ঠিক মতো বিশ্লেষন করলে এক বা দুই মিনিট বাদে দ্বিতীয়ার্ধের পুরো ম্যাচটাই নিয়ন্ত্রণ করে আমেরিকা। একের পর এক আক্রমণ তুলে আনতে থাকে জো বাইডেনের দেশের ফুটবলাররা। মুহুর্মুহ আক্রমণে মরক্কোর ডিফেন্সকে ছিন্ন বিছিন্ন করে দেওয়ার মতো পরিস্থিতি তারা তৈরি করে। কিন্তু নিজেদের দলের ফুটবলাররই যদি গোলে বল রাখতে না পারে তা হলে আর জয় আসবে কী করে! তাই আক্রমণের ঝড় তুলেও হেরেই মাঠ ছাড়তে হল আমেরিকাকে।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে যাওয়ায় গ্রুপ 'ই-এর রানার্স দলের বিরুদ্ধে মুখোমুখি হবে রোমেন সাইসের মরক্কো।

English summary
FIFA World Cup 2022: Morocco beat USA and advanced to the knock out stage.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X