• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লিওনেল মেসিকে হুমকি মেক্সিকোর বক্সারের! ফিফা বিশ্বকাপের ভাইরাল ভিডিও দেখে কেন চটলেন?

Google Oneindia Bengali News

ফিফা বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে পরাস্ত হলেও মেক্সিকোর বিরুদ্ধে ২ গোলে জয় ছিনিয়ে রাউন্ড অব সিক্সটিনে যাওয়ার আশা জিইয়ে রেখেছে আর্জেন্তিনা। লিওনেল মেসিরা পরের রাউন্ডে যেতে পারবেন, নাকি মেসির কাছে অধরা থেকে যাবে বিশ্বকাপ, তা স্পষ্ট হবে বুধবার রাতেই। যদিও তার আগে লিওনেল মেসিকে যেভাবে মেক্সিকোর বক্সার হুমকি দিলেন তা নিয়ে শুরু হয়েছে শোরগোল।

বিতর্কে মেসি

মেক্সিকোর বক্সার সাউল কানেলো আলভারেজের চটে যাওয়ার কারণ, লিওনেল মেসি নাকি মেক্সিকোর জার্সিতে পা দিয়ে লাথি মেরেছেন। দেশের প্রতি এই অসম্মানই চটিয়ে দিয়েছে মেক্সিকোর বক্সারকে। সাজঘরে যখন মেক্সিকো ম্যাচের সেলিব্রেশনে মাতোয়ারা ছিল আর্জেন্তিনা দল, তখনই মেসি মেঝেয় পড়ে থাকা মেক্সিকোর জার্সি ও পতাকায় লাথি মারেন বলে অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওয় এই দৃশ্য দেখেই রেগে গিয়েছেন আলভারেজ।

হুমকি বক্সারের

তাঁর কেরিয়ারে চারটি ওয়েট ক্যাটেগরিতে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া কানেলোর দাবি, মেসি ইচ্ছা করেই এই ঘটনা ঘটিয়েছেন। টুইটে মেক্সিকোর বক্সার লিখেছেন, আপনারা কি দেখেছেন মেসি মেক্সিকোর জার্সি ও পতাকা দিয়ে ড্রেসিংরুমের মেঝে পরিষ্কার করছেন? তাঁর ভগবানের কাছে প্রার্থনা করা উচিত যাতে আমার নাগাল এড়াতে পারেন। আমি আর্জেন্তিনাকে সম্মান করি, কিন্তু মেক্সিকোকে সম্মান করেন না। গোটা আর্জেন্তিনা নয়, মেসির ঘৃণ্য কাজেরই তিনি সমালোচনা করছেন বলে জানিয়েছেন এই বক্সার।

সোশ্যাল মিডিয়া দ্বিধাবিভক্ত

যদিও সোশ্যাল মিডিয়া এই অভিযোগ নিয়ে দ্বিধাবিভক্ত। অনেকের দাবি, মেসি নিজের বুট খুলছিলেন। তখনই কোনওভাবে তিনি মেক্সিকোর জার্সি স্পর্শ করে ফেলেন। অনেকে আবার কানেলোকে পরামর্শ দিয়েছেন হিংসা না ছড়াতে, অহেতুক বিতর্ক তৈরি না করতে। যদিও কানেলো তাতে পাত্তা দিতে নারাজ। তাঁর দাবি, মেক্সিকোর জার্সি মেঝেতে পড়ে রয়েছে, এখান থেকেই অসম্মান শুরু। যদিও মেসির প্রাক্তন সতীর্থ সের্হিও আগুয়েরোর দাবি, আপনি নিশ্চিতভাবেই ফুটবলের বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত হন। যেটা হয়েছে সেটা লকার রুমে। ঘামে ভেজা জার্সি ওভাবেই রাখা থাকে। মেসি নিজের বুট খুলতে গিয়েছিলেন। তখনই আচমকা মেক্সিকোর জার্সি স্পর্শ করে ফেলেন।

আর্জেন্তিনার অবস্থান

বিশ্বকাপের গ্রুপ সি-তে শীর্ষে রয়েছে পোল্যান্ড, ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে। আর্জেন্তিনা ও সৌদি আরবের রয়েছে তিন পয়েন্ট করে। শেষ ম্যাচে পোল্যান্ডকে হারালেই নক আউটে পৌঁছে যাবে আর্জেন্তিনা। হারলে বিদায়। সৌদি আরব শেষ ম্যাচে মেক্সিকোর সঙ্গে ড্র করলে বা হারলে মেসিরা গ্রুপশীর্ষে থেকেই শেষ ষোলোয় যেতে পারবেন। আর্জেন্তিনা ও সৌদি আরব দুই দলই জিতলে শীর্ষস্থানের জন্য মূল্যবান হবে গোলপার্থক্য। যদি গোলপার্থক্য সমান থাকে তাহলে পারস্পরিক দ্বৈরথে জেতায় এক নম্বর দল হবে সৌদি আরব। আর্জেন্তিনা শেষ ম্যাচে ড্র করলে শেষ ষোলোয় যাবে যদি সৌদিও ড্র করে। আর্জেন্তিনার ড্র ও সৌদির জয় বিদায় নিশ্চিত করে দেবে মেসিদের। শেষ ম্যাচে যদি আর্জেন্তিনা ড্র করে এবং মেক্সিকো হারিয়ে দেয় সৌদি আরবকে তাহলে কী হবে সেটাও দেখা যাক। মেক্সিকো এক বা দুই গোলে জিতলে আর্জেন্তিনা থাকবে দুইয়ে, মেক্সিকো তিনে। মেক্সিকো তিন গোলে জিতলে গোলপার্থক্য এবং তারপর গোল করার সংখ্যা দেখা হবে। তাতেও নির্ধারিত না হলে মেক্সিকোকে হারানোর সুবাদে দ্বিতীয় স্থান দখল করবে আর্জেন্তিনা। মেক্সিকো চার গোলে জিতলে ছিটকে যাবে আর্জেন্তিনা।

পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে নামার আগেই বড় ঘোষণা ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসেরপাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে নামার আগেই বড় ঘোষণা ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসের

English summary
FIFA World Cup 2022: Argentina Captain Lionel Messi Has Been Threatened By Mexican Boxer Saul 'Canelo' Alvarez For Disrespecting His Country. Messi Appeared To Kick A Mexico Shirt That Was On The Floor.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X