• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নেদারল্যান্ডস ম্যাচে রেগে লাল মেসি, 'অপমান' করা ভান গালকে দিলেন যোগ্য জবাব

নেদারল্যান্ডস ম্যাচে রেগে লাল মেসি, ভান গালকে দিলেন জবাব, ডাচ কোচের মন্তব্যে অপমানিত বোধ করেছেন তিনি
Google Oneindia Bengali News

চিরকালের বিনয়ী ফুটবলার লিওনেল মেসিকে খোঁচালে কী ফল হতে পারে তা অতীতে একাধিক প্রতিপক্ষের ম্যানেজার টের পেয়েছেন। কিন্তু সত্তোরোর্ধ্ব নেদারল্যান্ডসের কোচ লুইস ভান গাল হয়তো ভুলে গিয়েছিলেন, তাই ম্যাচের আগে খুঁচিয়ে ছিলেন মেসিকে এবং তার ফল পেলেন হাতেনাতে। মেসিকে কখনও মাথা গরম করতে দেখা যায় না, ঠান্ডা মাথায় শান্ত ছেলেটা সারা মাঠে হাসি মুখে খেলে বেড়ায় কখনও কাউকে বিশ্রী ফাউল পর্যন্ত করেননি গোটা কেরিয়ারে। কিন্তু এই ভদ্র-নম্র মেসিও রেগে যান যখন ঘাটা আঁতে এসে লাগে।

নেদারল্যান্ডস ম্যাচে রেগে লাল মেসি, অপমান করা ভান গালকে দিলেন যোগ্য জবাব, ভৎসনা ডাচ শিবেরে এক জনকে

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে বর্ষায়ীন কোচ বলেছিলেন, "আর্জেন্টিনার দখলে যখন বল থাকে না তখন মেসি কিছুই করে না। বল পুনঃদখল করার চেষ্টা করে না। এইটাকেই কাজে লাগেতে চাই আমরা।" ভান গলের অতিরিক্ত আত্মবিশ্বাসকে চূর্ণ করে নেদারল্যান্ডসের ডিফেন্সকে দুই বার ভেঙেছেন মেসি। প্রথম বার তাঁর বুদ্ধিদীপ্ত পাস থেকে নেহুল মোলিনার গোল এবং দ্বিতীয়তে পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি। ম্যাচ শেষে মেসি জানিয়েছেন, ভান গলের মন্তব্য তাঁরে অপমানিত বোধ করিয়েছে। তাঁর কথায়, "ম্যাচের আগে ভান গলের ওই কথায় অপমানিত বোধ করেছি এবং কিছু ডাচ ফুটবলারও সারা ম্যাচে অনেক কথা বলছিল। ভান গল মনে করেন উনি ভাল ফুটবল খেলান এবং তিনি প্রতিপক্ষের বক্সে ফরোয়ার্ড রেখে লং বল খেলায়।"

এ দিন মেসি এতটাই রেগে ছিলেন ডাচ ফুটবলার এবং তাদের সাপোর্টিং স্টাফের উপর যে ম্যাচ শেষে সাক্ষাৎকার দেওয়ার আগে ডাচ শিবিরের একজনকে তাঁর দিতে তাকিয়ে থাকতে দেখে ক্ষিপ্ত হয়ে যান মেসি। তিনি বলেন, "হোয়াট আর ইউ লুকিং অ্যাট, ইউ ইডিয়েট!" ম্যাচ শেষে আর্জেন্টাইন টিভি'কে দেওয়া সাক্ষাৎকারে রেফারিং-এর মান নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন মেসি। তিনি বলেছেন, "আমি রেফারির বিষয়ে কথা বলতে চাই না কারণ আপনি সত্যিটা বলতে পারবেন না। আপনি যদি বলেন তা হলে আপনার উপর নিষেদ্ধা চাপবে। ফিফার এটা নিয়ে ভাবা উচিৎ। এই ধরনের পরিস্থিতির জন্য যে তৈরি নয়, সেই রকম রেফারিকে দায়িত্ব না দেওয়াই উচিৎ।"

২-০ গোলে এগিয়ে থেকেও ২-২ গোলে ম্যাচে সমতা ফিরিয়ে আনে নেদারল্যান্ডস এবং ম্যাচ শেষ পর্যান্ত গড়ায় টাইব্রেকারে। দলের দুইটি গোল হজম করায় খুব একটা খুশি না হলেও ডিফেন্সের সমালোচনা করেননি বিশ্ব ফুটবলরে ইতিহাসে সর্বকারলের অন্যতম সেরা নক্ষত্র। মেসি বলেছেন, "আমরা অতিরিক্ত সময়ে ম্যাচ নিয়ে যাওয়ার কথা ভাবিনি। আমরা গোল হজম করেছি, কিন্তু আমরা বিশ্বকাপের একটা কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলছি। আর্জেন্টিনা ম্যাচ প্রতি ম্যাচ দেখিয়েছে যে আমরা জানি কী ভাবে খেলতে হয়। আমরা তাগিদ এবং জেতার ইচ্ছাকে সঙ্গে করে নিয়ে এসেছি এবং খেলার প্রতিটা মুহূর্তকে আমরা বুঝি।"

English summary
FIFA World Cup 2022: Lionel Messi loses his cool and lashes out at someone from Duthch camp, also said helt disrespected.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X