• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA World Cup 2022: অস্ট্রেলিয়ার সামনে আজ আর্জেন্তিনা, লিওনেল মেসি কোন নজির স্পর্শের মুখে?

  • |
Google Oneindia Bengali News

ফিফা বিশ্বকাপে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্তিনা। এই ম্যাচটি আবার লিওনেল মেসির কেরিয়ারের ১০০০তম ম্যাচ। চলতি বিশ্বকাপেই দেশের হয়ে সর্বাধিক বিশ্বকাপ ম্যাচ খেলার নিরিখে দিয়েগো মারাদোনার রেকর্ড ভেঙেছেন মেসি। আর্জেন্তিনার অধিনায়ক এবার ছুঁতে চলেছেন আরও একটি মাইলস্টোন।

 লিওনেল মেসি কোন নজির স্পর্শের মুখে?

৩৫ বছরের মেসি আজ দেশের হয়ে ১৬৯তম ম্যাচ খেলতে নামবেন। বার্সেলোনার হয়ে তিনি খেলেছেন ৭৭৮টি ম্যাচ। পিএসজির হয়ে ৫৩টি ম্যাচ খেলেছেন এলএম টেন। কোপা আমেরিকা জয়ের পর এবার কেরিয়ারের শেষ বিশ্বকাপে কাপ জয়ের স্বপ্নপূরণের লক্ষ্যেই এগোচ্ছেন মেসি। সৌদি আরবের কাছে হারের ধাক্কা কাটিয়ে যেভাবে নীল-সাদা জার্সিধারীরা ঘুরে দাঁড়িয়েছে তা নিশ্চিতভাবেই গোটা দলের আত্নবিশ্বাস বাড়িয়েছে। বিশেষ করে পোল্যান্ডের বিরুদ্ধে লিওনেল মেসি পেনাল্টি মিস করার পরও তিন পয়েন্ট পেতে অসুবিধা হয়নি আর্জেন্তিনার।

৩৬ ম্যাচে অপরাজেয় থাকার পর সৌদি আরবের কাছে পরাস্ত হয়েছিল আর্জেন্তিনা। যদিও এরপর মেক্সিকো ও পোল্যান্ডের বিরুদ্ধে ২-০ ব্যবধানেই জয় নিশ্চিত করেছে আর্জেন্তিনা। অস্ট্রেলিয়া লিওনেল মেসির আর্জেন্তিনাকে সমীহ করলেও কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে প্রস্তুত। অস্ট্রেলিয়ার ডিফেন্ডার হ্যারি সাউটার বলেছেন, নিঃসন্দেহে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি বিশ্বের সেরা দুই ফুটবলার। তাঁদের মানের ফুটবলার পেতে এখনও দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। তবে আর্জেন্তিনার বিরুদ্ধে আমাদের সব দিকেই সতর্ক থাকতে হবে। শুধু একজন ব্যক্তিকে আটকালেই হবে না। ম্যাচের ৯০ মিনিট মেসিকে আমরা একজন ফুটবলার হিসেবেই ভাবব।

চলতি বিশ্বকাপে দুটি গোল করেছেন মেসি। পোল্যান্ড ম্যাচে মিস করেছেন পেনাল্টি। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে নামার আগে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না পাওয়ায় খেদ প্রকাশ করেছেন আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি। ভারতীয় সময় বুধবার রাত সাড়ে ১২টা থেকে পোল্যান্ড ম্যাচ খেলেছে আর্জেন্তিনা। তার চার ঘণ্টা আগে ছিল অস্ট্রেলিয়ার ম্যাচে, যে ম্যাচে সকারুরা হারিয়ে দেয় ডেনমার্ককে। স্কালোনি বলেন, অস্ট্রেলিয়া তাদের গ্রুপে দ্বিতীয় স্থানে ছিল, স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় তাদের ম্যাচ ছিল। আমরা গ্রুপের শীর্ষে ছিলাম, কিন্তু আমাদের খেলতে হয়েছে রাত ১০টা থেকে। সকলে ঘুমোতে গিয়েছেন ভোর চারটেয়। ৪৮ ঘণ্টার মধ্যে যখন ম্যাচ খেলতে হয় তখন এর প্রভাব পড়তেই পারে। তবে বিশ্বকাপে এই কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করেই বাজিমাত করতে চাইছেন স্কালোনি।

English summary
FIFA Football World Cup 2022: Lionel Messi Is Set To Make 1000th Appearance Of His Career. Argentina's Match Against Australia Will Be Messi's 169th For His National Side.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X