• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিফা বিশ্বকাপে ইকুয়েডর-নেদারল্যান্ডস ম্যাচ ড্র, কাতার প্রথম দেশ হিসেবে ছিটকে গেল

  • |
Google Oneindia Bengali News

ফিফা বিশ্বকাপে গ্রুপ এ-তে ইকুয়েডর-নেদারল্যান্ডস ম্যাচটি ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হলো। যার ফলে প্রথম দেশ হিসেবে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গেল কাতার। ম্যাচের ৬ মিনিটে কডি গাকপোর গোলে এগিয়ে গিয়েছিল নেদারল্যান্ডস। ৪৯ মিনিটে এনার ভ্যালেন্সিয়ার গোলে সমতা ফেরায় ইকুয়েডর।

ফিফা বিশ্বকাপে ইকুয়েডর-নেদারল্যান্ডস ম্যাচ ড্র

কডি গাকপো দুরন্ত শটে গোল করে এগিয়ে দিয়েছিলেন নেদারল্যান্ডসকে। বিরতিতে এই গোলের সুবাদেই এগিয়ে ছিল ডাচরা। কিন্তু দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার মিনিট চারেকের মধ্যেই সমতা ফেরায় ইকুয়েডর। ৩৩ বছরের ভ্যালেন্সিয়া চলতি বিশ্বকাপে তৃতীয় গোলটি পেলেন এদিন। ভ্যালেন্সিয়া লাতিন আমেরিকার প্রথম এবং ফিফা বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ ফুটবলার যিনি দেশের হয়ে টানা ষষ্ঠ গোলটি করলেন। ডাচদের বিরুদ্ধে গোল করার সুবাদে সোনার বুটের দাবিদারদের তালিকাতেও এগিয়ে গেলেন ভ্যালেন্সিয়া। উল্লেখ্য, চলতি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কাতারের বিরুদ্ধে জোড়া গোল করে তিনি ২-০ গোলে ইকুয়েডরের জয় নিশ্চিত করেছিলেন।

এদিন ইকুয়েডর জয়সূচক গোলটিও পেতে পারত যদি না দ্বিতীয়ার্ধে গঞ্জালো প্লাটার শট ক্রসবারে লেগে ফিরে আসতো। দুই দলের কাছেই বেশ কয়েকটি সুযোগ এসেছিল। তবে হাড্ডাহাড্ডি ম্যাচে কোনও দলই আর গোল পায়নি। ম্যাচটি ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হওয়ায় পয়েন্ট তালিকায় ইকুয়েডর ও নেদারল্যান্ডস ২ ম্যাচে ৪ পয়েন্ট করে নিয়ে শীর্ষে রইল। গোলপার্থক্যও দুই দলের ক্ষেত্রে সমান। এদিনই কাতারকে হারিয়ে দিয়েছেন সেনেগাল। এই জয়ের সুবাদে তাদের ঝুলিতে ২ ম্যাচে ৩ পয়েন্ট।

গ্রুপ এ-র শেষ ম্যাচে ইকুয়েডর মঙ্গলবার খেলবে সেনেগালের বিরুদ্ধে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাঠে নামবে কাতার। চলতি বিশ্বকাপের আয়োজক দেশ কাতার দুটি ম্যাচেই হেরেছে। ফলে ডাচরা অন্তত এক পয়েন্ট নিশ্চিত করলেই পৌঁছে যেতে পারবে রাউন্ড অব সিক্সটিনে। ইকুয়েডর ও সেনেগাল ম্যাচ যদি ড্র হয় তাহলে ইকুয়েডর পৌঁছে যাবে শেষ ১৬-এ। সেনেগালকে পরবর্তী রাউন্ডে যেতে হলে ইকুয়েডরকে হারাতেই হবে। যদি নেদারল্যান্ডসকে অঘটন ঘটিয়ে কাতার হারিয়ে দেয় তাহলে ডাচরা দাঁড়িয়ে থাকবে চার পয়েন্টে। সেক্ষেত্রে ইকুয়েডর ড্র করলেই পৌঁছে যাবে পাঁচ পয়েন্টে। সেনেগালের পয়েন্টও হবে চার। তবে গোলপার্থক্যে এগিয়ে থাকার সুবাদে শেষ ১৬-এ যেতে অসুবিধা হবে না ডাচদের। কেন না, নেদারল্যান্ডস ও ইকুয়েডরের গোলপার্থক্য এখন ২, সেনেগালের ০। একমাত্র কাতার যদি বড় ব্যবধানে ডাচদের হারায় তবেই গোলপার্থক্যে সেনেগালের পিছনে চলে যাওয়ার আশঙ্কা থাকবে তাদের।

ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান না গেলে কোন বড় পদক্ষেপ? স্পষ্ট করলেন রামিজ রাজাভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান না গেলে কোন বড় পদক্ষেপ? স্পষ্ট করলেন রামিজ রাজা

English summary
FIFA World Cup 2022: Ecuador And Netherlands Are In Pole Position To Reach The Last 16. Qatar Became First Nation To Get Knocked Out Of World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X